Call Of Duty মোবাইল পোভা কাপ এবার ভারতে, সরাসরি সম্প্রচারে স্কাইস্পোর্টসের সঙ্গে জুটি বাঁধল Tecno

Latest Esports Event: বছরের সেরা ই-স্পোর্টস গেমিং ইভেন্ট এসে গেল। টেকনো মোবাইল সেই ইভেন্টের আয়োজন করতে Skyesports-এর সঙ্গে জুটি বেঁধেছে। নতুন বছরেই সেই কল অফ ডিউটি মোবাইল পোভা কাপটি শুরু হবে।

Call Of Duty মোবাইল পোভা কাপ এবার ভারতে, সরাসরি সম্প্রচারে স্কাইস্পোর্টসের সঙ্গে জুটি বাঁধল Tecno
সবথেকে বড় গেমিং ইভেন্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2023 | 7:31 PM

Call of Duty Mobile Pova Cup: বছরের সেরা ই-স্পোর্টস গেমিং ইভেন্ট এসে গেল। টেকনো মোবাইল সেই ইভেন্টের আয়োজন করতে Skyesports-এর সঙ্গে জুটি বেঁধেছে। নতুন বছরেই সেই কল অফ ডিউটি মোবাইল পোভা কাপটি শুরু হবে। এবার এই গেমিং ইভেন্টটি ভারতেই আয়োজিত হচ্ছে। একাধিক মরসুম জুড়ে এই গেমে বিস্তৃত ফরম্যাট থাকবে। আর সেই সব ফরম্যাটগুলিতে অংশগ্রহণ করতে পারবেন গেমাররা।

যৌথ উদ্যোগ হলেও এই টুর্নামেন্টের নাম টেকনোর নামেই রাখা হয়েছে। স্কাইস্পোর্টস এই ইভেন্টের প্রতিটি গেম লাইভ সম্প্রচার করবে। ইংরেজি, হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় স্কাইস্পোর্টসের সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে দেখা যাবে এই ইভেন্টের গেমগুলি।

টেকনো ইন্ডিয়ার সিইও অরিজিত তলাপাত্রের মতে, দক্ষিণ এশিয়ার দেশটিতে হাফ বিলিয়ন মানুষ মোবাইল গেমিংয়ে আগ্রহী, যা মোট 600 মিলিয়ন স্মার্টফোন ব্যবহারকারীর বাজারের জন্য অত্যন্ত উৎসাহের দাবি করে। একটি প্রেস রিলিজ়ে সংস্থার তরফ থেকে বলা হয়েছে, “প্রোডাক্ট লাইন হিসাবে পোভা, গতি, শক্তি এবং কর্মক্ষমতার সঙ্গে অনুরণিত হয় এবং জিলেনিয়ালসকে ‘কিছুতেই থামতে’ দেয় না এবং এবং তাড়াহুড়ো চালিয়ে যেতে উত্সাহিত করে”

বাস্তবে, Pova ফোনগুলি হল টেকনো লাইনআপের মিডরেঞ্জ সেগমেন্টের স্মার্টফোন, যা স্পার্ক এবং পপ ডিভাইসের একটু উপরে, আবার ক্যামন এবং ফ্যান্টমের নীচে। অন্তত পারফরম্যান্সের দিক থেকে ফোনগুলিকে নিয়ে এমনটাই বলা যায়।

Skyesports, যা JetSynthesis-এর একটি ব্র্যান্ড, তার প্রতিষ্ঠাতা এবং সিইও শিব নন্দী আরও একটি বাস্তবসম্মত সংখ্যা প্রদান করেছে। তিনি দাবি করেছেন, ভারতে 396 মিলিয়ন গেমার রয়েছেন, যাঁরা প্রতি সপ্তাহে গড়ে 14 ঘন্টা গেমিংয়ের জন্য ব্যয় করে। Pova-র সঙ্গে এই পার্টনারশিপ টেকনোকে একটি প্ল্যাটফর্ম দেবে, যাতে তার মিডরেঞ্জারদের একটি তরুণ এবং প্রযুক্তি-সচেতন দর্শকদের কাছে বিজ্ঞাপনের মাধ্যমে উপস্থাপন করা যায়।

টেকনোর প্রেস রিলিজ অনুসারে, 2022 সালে ভারতে মোবাইল গেমিংয়ের গ্রাহক সংখ্যা ব্যাপক হারে বেড়েছে। ভারতের গেমিং বাজার এখন মার্কিন যুক্তরাষ্ট্রের চেয়ে তিনগুণ বড় এবং চিনের চেয়ে 2.5 গুণ বড়। 2020 সাল থেকে, মোট গেম ডাউনলোড 6.5 বিলিয়ন থেকে বেড়ে 15 বিলিয়ন হয়েছে, যার মধ্যে 17% এর বৃহত্তম অংশ ভারতে রয়েছে।