Cricket 22: নতুন গেম ক্রিকেট ২২ লঞ্চ হল, খেলা যাবে কনসোল-পিসি থেকে, সেরা ফিচার্স, গেম প্লে, ভারতে দাম, জেনে নিন সব তথ্য

Cricket 22 Price, Features, GamePlay: অপেক্ষার অবসান ঘটিয়ে লঞ্চ হল ক্রিকেট ২২। ভারতে এই গেম কিনতে কত টাকা খরচ করতে হবে, জেনে নিন।

Cricket 22: নতুন গেম ক্রিকেট ২২ লঞ্চ হল, খেলা যাবে কনসোল-পিসি থেকে, সেরা ফিচার্স, গেম প্লে, ভারতে দাম, জেনে নিন সব তথ্য
আইকন হিসেবে এই গেমে দেখা যাবে প্যাট কামিন্স এবং মেগ ল্যানিংকে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 03, 2021 | 2:12 PM

ক্রিকেট ভিডিয়ো গেম ফ্রাঞ্চাইজিতে যোগ হল আরও একটি নতুন গেম। অপেক্ষার অবসান ঘটিয়েই হাজির হল ক্রিকেট ২২ (Cricket 22)। এই লেটেস্ট গেমের ডেভেলপার সংস্থার নাম বিগ অ্যান্ট স্টুডিওজ়। ক্রিকেট ২২ হল এই প্রথম কোনও ক্রিকেট গেম, যা পরবর্তী প্রজন্মের গেমিং কনসোল, প্লেস্টেশন ৫ এবং এক্সবক্স সিরিজ় এস এক্স-এ খেলা যাবে। আইকন হিসেবে এই গেমের মেকাররা বেছে নিয়েছেন প্যাট কামিন্স এবং মেগ ল্যানিংকে – অস্ট্রেলিয়া ক্রিকেট টিমের পুরুষ এবং মহিলা দলের অধিনায়ক।

ডেভেলপাররা ক্রিকেট ২২ এই গেমটিকে বলছেন, ‘ক্রিকেটের সবচেয়ে বিস্তারিত সিমুলেশন’। এমনকি গেমটি লঞ্চও করা হয়েছে ঠিক অ্যাশেজ় সিরিজের আগে, যা অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মধ্যে খেলা হয়। মূলত অ্যাশেজ় টেস্ট সিরিজ (Ashes Test Series) থেকেই অনুপ্রাণিত হয়ে এই গেমের নাম রাখা হয়েছে ক্রিকেট ২২: দ্য অফিসিয়াল গেম অফ দ্য অ্যাশেজ় (Cricket 22: The Official Game Of The Ashes)। প্লেস্টেশন ৫ এবং সিরিজ এস এক্স ছাড়াও এই ক্রিকেট ২২ গেমটি খেলা যাবে পিসি, প্লেস্টেশন ৪, নিনটেনডো সুইচ এবং এক্সবক্স ওয়ান থেকে।

ক্রিকেট ২২ লঞ্চ হতে এতটা বিলম্ব কেন?

প্রাথমিক ভাবে ক্রিকেট ২২ গেমটি লঞ্চ হওয়ার কথা ছিল ২৫ নভেম্বর। কিন্তু পরবর্তীতে তা পিছিয়ে ২ ডিসেম্বর করা হয়। গতকালও লঞ্চ করেনি গেমটি। শেষমেশ ৩ ডিসেম্বর ঠিক দুপুর ১২টা ১ মিনিটে লঞ্চ করল ক্রিকেট ২২ গেমটি। কিন্তু কী কারণে এই গেম লঞ্চ হতে এতটা বিলম্ব হল? অস্ট্রেলিয়ান ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক টিম পেইনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ ওঠে। আর তার পরই হঠাৎ করে তিনি রিজাইন করেন। গেমের মেকাররা এর আগে টিম পেইনকে অন্যতম আইকন হিসেবে বেছে নিয়েছিলেন। তাঁর সঙ্গে এর আগেও অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের ক্যাপ্টেন মেগ ল্যানিং-এর নাম ছিল।

স্টিমে (Steam) ক্রিকেট ২২ উপলব্ধ হতে চলেছে?

হ্যাঁ, ক্রিকেট ২২ গেমটি স্টিমেও লিস্টিং করা হয়েছে। মাত্র ২,৯৯৯ টাকা খরচ করেই যে কেউ ক্রিকেট ২২ গেমটি পেয়ে যাবেন।

ক্রিকেট ২২ দাম ও উপলব্ধতা

ক্রিকেট ২২ গেমের দাম ভারতে মাত্র ৩,৯৯৯ টাকা এবং সমস্ত প্ল্যাটফর্ম থেকে এই গেমটি ক্রয় করতে খরচ হবে ৫,৩৫০ টাকা। যে সব প্লেয়াররা গেমটি প্রি-অর্ডার করবেন, তাঁরা ক্রিকেট ২২ নেটস ট্রেনিং, ব্যাটিং এবং বোলিং মিনি গেমস পাওয়ার দৌড়ে প্রথমেই থাকবেন।

ক্রিকেট ২২ গেমটি নিনটেনডো সুইচ, প্লেস্টেশন এবং এক্সবক্স ইউজাররা ক্রিকেট অস্ট্রেলিয়ার অনলাইন স্টোর থেকে প্রি-অর্ডার করতে পারবেন। যদিও মাইক্রোসফট স্টোর থেকে এই ক্রিকেট ২২ গেমটি ‘অনুপলদ্ধ’ দেখানো হচ্ছে। তবে মেন পেজে দেখা গিয়েছে, মাইক্রোসফট থেকে এই গেমের দাম ৩,৯৯৯ টাকা। নিনটেনডো স্টোরেও এখনও পর্যন্ত গেমটি দেখা যায়নি।

আরও পড়ুন: Xbox Game Pass December 2021: প্রকাশ্যে একগুচ্ছ নতুন গেম, বাদও গেল কিছু, এক্সবক্স গেম পাস ডিসেম্বর ২০২১-এর সম্পূর্ণ রস্টার দেখে নিন

আরও পড়ুন: BGMI Series 2021: ২ ডিসেম্বর থেকে ব্যাটলগ্রাউন্ডে বিশেষ প্রতিযোগিতা, পুরস্কার মূল্য ১ কোটি টাকা

আরও পড়ুন: Sony PlayStation 5: স্টক নেই, কীভাবে প্লেস্টেশনের যোগান পাবে গেমাররা? বিস্তারিত জেনে নিন…