BGMI Series 2021: ২ ডিসেম্বর থেকে ব্যাটলগ্রাউন্ডে বিশেষ প্রতিযোগিতা, পুরস্কার মূল্য ১ কোটি টাকা

BGMI Latest News: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের নতুন টুর্নামেন্ট শুরু হতে চলেছে। আসন্ন সেই টুর্নামেন্ট সম্পর্কে যাবতীয় জরুরি তথ্য জেনে নিন।

BGMI Series 2021: ২ ডিসেম্বর থেকে ব্যাটলগ্রাউন্ডে বিশেষ প্রতিযোগিতা, পুরস্কার মূল্য ১ কোটি টাকা
ব্যাটলগ্রাউন্ডের নতুন টুর্নামেন্ট শুরু হচ্ছে
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2021 | 4:49 PM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজ ২০২১ শুরু হতে চলেছে ডিসেম্বরেই। গত কালই এই সিরিজ নিয়ে একটি বড় ঘোষণা করা হয়েছে গেমের ডেভেলপার সংস্থার তরফ থেকে। এই ব্যাটল রয়্যাল গেম জানিয়েছে যে, ‘দ্য গ্রিন্ড’ নামক একটি ছোট টুর্নামেন্টেরও আয়োজন করা হচ্ছে, যেখানে ৩২টি দল অংশ নিতে পারবে। ২ সপ্তাহ ধরে এই টুর্নামেন্ট চলবে। ২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ‘দ্য গ্রিন্ড’ নামক এই ইভেন্ট। দু’সপ্তাহ ব্যাপী এই টুর্নামেন্ট শেষ হতেই ১৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে যাবে iQoo Battlegrounds Mobile India Series 2021। এই টুর্নামেন্টে অংশ নিতে পারবেন কেবল মাত্র আমন্ত্রিত সদস্যারাই। বাকি প্লেয়ারদের এই গেম খেলতে কোয়ালিফায়ারে অংশগ্রহণ করতে হবে।

ক্রাফ্টন-এর তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে, আসন্ন এই টুর্নামেন্টে সেরার সেরা টিমের জন্য ইনস্টাগ্রাম, ফেসবুক-এর ফ্রি টু প্লে ব্যাটল রয়্যাল গেমে অংশ নিতে হবে। অর্থাৎ ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া সিরিজে অংশ নিতে সেরা টিমগুলিকেও নিজেদের দক্ষতার প্রমাণ দিতে হবে। আর এখানেই মনে করা হচ্ছে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমার এবং টিমগুলির মধ্যে জোরদার টক্কর হতে চলেছে। পাশাপাশি জানা গিয়েছে, IQoo ব্যাটলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া সিরিজ ২০২১ শুরু হওয়ার আগে সব থেকে জনপ্রিয় টিমগুলিকে আমন্ত্রণ পাঠানো হবে।

iQoo Battlegrounds Mobile India Series 2021-এর অঙ্গ হিসেবে দ্য গ্রিন্ড টুর্নামেন্টের পাশাপাশি আবার ইন-গেম কোয়ালিফায়ার রাউন্ডেরও আয়োজন করতে চলেছে ক্রাফ্টন। টুর্নামেন্ট রুলবুক অনুযায়ী, মোট তিনটি রাউন্ড থাকবে এই টুর্নামেন্টে এবং গেমে কোয়ালিফাই করার জন্য মোট ১০২৪টি টিম অংশগ্রহণ করতে চলেছে। এলিমিনেশন শুরু হয়ে গেলেই কোয়ার্টার-ফাইনাল রাউন্ডে মোট ৬৪টি টিম থাকবে বলে জানা গিয়েছে। সেখানে প্রতিটি টিমের একে অপরের সঙ্গে খেলা হবে। সেখান থেকে বেছে নেওয়া হবে মোট ২৪টি টিমকে। আর তার পরই অনুষ্ঠিত হবে সেমি-ফাইনালস। একটি গ্রুপে থাকবে তিনটি করে টিম। তিনটি টিমই একে অপরের সঙ্গে একটি করে ম্যাচ খেলবে।

মূলত যে ১৬টি টিম এর আগে সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছিল, তারা প্রত্যেকেই iQoo Battlegrounds Mobile India Series 2021-এর গ্র্যান্ড ফিনালেতে খেলবে। তাদের মধ্যে যে দল জিতবে, তারা পেয়ে যাবে ১ কোটি টাকার পুরস্কার। এদিকে আবার খুব সম্প্রতি নতুন গেম রেসপনসিবলি নামক একটি ক্যাম্পেন নিয়ে হাজির হয়েছে ক্রাফ্টন। এই ক্যাম্পেনে রয়েছে একগুচ্ছ ভিডিয়ো , যেখানে প্যারেন্টাল কনট্রোল পদক্ষেপ নিয়ে গেমারদের সজাগ করা হবে। ১৮ বছরের নীচে খেলোয়াড়কে ওটিপির মাধ্যমে সম্মতি জানানো, তিন ঘণ্টা গেম খেলার টাইম লিমিট, গেম চলাকালীন ব্রেক নেওয়ার রিমাইন্ডার-সহ একাধিক বিষয় তুলে ধরা হচ্ছে এই ক্যাম্পেনে।

আরও পড়ুন: Sony PlayStation 5: স্টক নেই, কীভাবে প্লেস্টেশনের যোগান পাবে গেমাররা? বিস্তারিত জেনে নিন…

আরও পড়ুন: QLAN Gamers Social Network: ভারতে ই-স্পোর্টসের চাহিদা উর্ধ্বগগনে, শুধু গেমারদের জন্যই লঞ্চ হল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ক্ল্যান

আরও পড়ুন: PUBG New State: ৪০ মিলিয়ন ডাউনলোডের পরেও কেন প্লে স্টোরে পাবজি নিউ স্টেট গেমের খারাপ রেটিং?