Gaming Smartphones: ২০ হাজারের কম দামে যেসব ফোনে খেলা যায় ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, রইল তালিকা

রেডমি, রিয়েলমি, মোটোরোলা এবং পোকো- এই চার সংস্থার গেমিং ফোন রয়েছে তালিকায়।

Gaming Smartphones: ২০ হাজারের কম দামে যেসব ফোনে খেলা যায় ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, রইল তালিকা
ছবি প্রতীকী

ভারতে ক্রমশ জনপ্রিয়তা বাড়ছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের। গত ২ জুলাই অ্যানড্রয়েড ভার্সানে এই গেম রিলিজ হয়েছিল দেশে। এর একমাসের মধ্যেই আইওএস ভার্সানেও রিলিজ হয়েছে বিজিএমআই ভিডিয়ো গেম। ভারতে ২০ হাজার টাকার কমে বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ হয়েছে যেখানে এই ব্যাটেল রয়্যাল গেম খেলা যাবে। দেখে নেওয়া যাক ওই তালিকায় কোন কোন কোম্পানির কী কী স্মার্টফোন রয়েছে।

রেডমি নোট ১০ প্রো ম্যাক্স- ভারতে এই ফোনের দাম শুরু হচ্ছে ১৯,৯৯৯ টাকা থেকে। একটা Qualcomm Snapdragon 732G প্রসেসর রয়েছে এই ফোনে, যা গেম খেলার জন্য খুবই উপযুক্ত। এই প্রসেসরের সঙ্গে রয়েছে ৮ জিবি র‍্যাম, যা ফোন ফাস্ট লারখে সাহায্য করবে। ফলে গেম খেলার সময় ফোন হ্যাং হওয়ার সম্ভাবনা নেই। শাওমির এই গেমিং ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লেতে রয়েছে HDR10 সাপোর্ট এবং ১২০Hz পর্যন্ত রিফ্রেশ রেট। ডিসপ্লের পাশাপাশি এই ফোনে রয়েছে শক্তিশালী ব্যাটারিও। যার ফলে গেম খেললেও চার্জ শেষ হবে না সহজে।

রিয়েলমি এক্স৭- রিয়েলমির এই ৫জি ফোনে হার্ডওয়্যার এবং সফটওয়্যারের এমন মেলবন্ধন রয়েছে যার সাহায্যে গেমাররা খুব সহজেই এই ফোনে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম খেলতে পারবেন। এই ফোনে রয়েছে ৬.৪ ইঞ্চির একটি সুপার AMOLED ডিসপ্লে। তার মধ্যে রয়েছে ফুল এইচডি প্লাস রেসোলিউশন। এছাড়াও রয়েছে একটি MediaTek Dimensity 800U প্রসেসর এবং ৮ জিবি পর্যন্ত র‍্যাম। এই ফোনের দাম শুরু হচ্ছে ১৯,৯৯৯ টাকা থেকে। এই ফোনের শক্তিশালী ব্যাটারির সঙ্গে রয়েছে ৫০W ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই ফোনে রঙিন এবং উজ্জ্বল AMOLED ডিসপ্লে ও প্রসেসর ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম খেলার জন্য আদর্শ।

মোটোরোলা মোটো জি৬০- মোটোরোলা সংস্থার মোটো সিরিজের এই ফোনও গেম খেলার জন্য আদর্শ। এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon 732G প্রসেসর। এই অত্যাধুনিক প্রসেসরের মাধ্যমে স্মুদলি গেম খেলতে পারবেন গেমাররা। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ৬.৮ ইঞ্চির IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লেতে রয়েছে HDR10 সাপোর্ট এবং ১২০Hz পর্যন্ত রিফ্রেশ রেট। গেম খেলার সময় এই ঝকঝকে ডিসপ্লের জন্য সুবিধা পাবেন গেমাররা। ফোনের দাম শুরু হচ্ছে অর্থাৎ বেস ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ১৭,৯৯৯ টাকা থেকে।

পোকো এক্স৩ প্রো- পোকো সংস্থার এই ফোনেও ব্যাটেল রয়্যাল ভিডিয়ো গেম ‘ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ খেলা যাবে সহজ সাবলীল ভাবে। এটি একটি হাই পারফরম্যান্স ফোন। এখানে রয়েছে Qualcomm Snapdragon 860 প্রসেসর। তার সঙ্গে রয়েছে ৮ জিবি র‍্যাম এবং একটি ৬.৬৭ ইঞ্চির IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লের রফ্রেশ রেট ১২০Hz। সেই সঙ্গে রয়েছে HDR10 সাপোর্ট। ফোনের দাম শুরু হচ্ছে ১৮,৯৯৯ টাকা থেকে। শক্তিশালী ব্যাটারিও রয়েছে এই ফোনে।

আরও পড়ুন- ২০২২ সালে আসছে মার্ভেলের নতুন গেম ‘মিডনাইট সানস’, দেখুন গেমপ্লে ট্রেলর

Click on your DTH Provider to Add TV9 Bangla