Mobile Premier League: অনলাইন গেমিং এখন নিরাপদ ও ঝুঁকিমুক্ত, দাবি মোবাইল প্রিমিয়ার লিগের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Oct 31, 2022 | 11:53 PM

MPL On Online Gaming: 'নিরাপদ ও ঝুঁকিমুক্ত গেমপ্লে'-তে গেমারদের উৎসাহিত করার জন্য মোবাইল প্রিমিয়ার লিগ একটি হোস্ট প্রোগ্রাম চালু করেছে। এই ধরনের উদ্যোগ আসলে লস প্রোটেকশন পলিসি। এতে গেমারদের কী সুবিধা হবে, জেনে নিন।

Mobile Premier League: অনলাইন গেমিং এখন নিরাপদ ও ঝুঁকিমুক্ত, দাবি মোবাইল প্রিমিয়ার লিগের
প্রতীকী ছবি।

Online Gaming: ‘নিরাপদ ও ঝুঁকিমুক্ত গেমপ্লে’-তে গেমারদের উৎসাহিত করার জন্য মোবাইল প্রিমিয়ার লিগ একটি হোস্ট প্রোগ্রাম চালু করেছে। CNBC TV18-এর একটি রিপোর্ট অনুযায়ী, এই ধরনের উদ্যোগ আসলে লস প্রোটেকশন পলিসি। সংস্থার তরফে বলা হচ্ছে, এই নীতি গেমারদের নিট ক্ষতির 100 শতাংশ পর্যন্ত ফেরানোর দাবির অনুমতি দেয় এবং সেটি তখনই সম্ভব হবে, যখন তাঁরা 10টি গেমপ্লে সেশন খেলা শেষ করবেন।

CNBC TV18-কে দেওয়া একটি সাক্ষাৎকারে, ভারতে মোবাইল প্রিমিয়ার লিগের প্রধান নমরথা স্বামী বলছেন, “আর একটি উপায় হল, আমাদের বাগ বাউন্টি প্রোগ্রামের মাধ্যমে গেমিংকে আরও নিরাপদ এবং ল্যাগ-ফ্রি করার জন্য আমাদের অব্যহত প্রচেষ্টা। এর অধীনে MPL-এ একটি বৈধ দুর্বলতা সফলভাবে চিহ্নিত করার জন্য আমরা নিরাপত্তা গবেষকদের 10 লাখ টাকা পর্যন্ত পুরস্কার দেব। এটি কেবলমাত্র আমাদের নিরাপত্তার দুর্বলতাগুলি চিহ্নিত করতে সক্ষম করবে না, বরং সময় মোতাবেক একটি পদ্ধতিতে সেগুলি মোকাবিলায় লক্ষ্যযুক্ত পদক্ষেপ নিতে আমাদের সহায়তা করবে। এই ধরনের উদ্যোগের মাধ্যমে, আমরা ব্যবহারকারীদের জন্য এমন একটা রাস্তা খুলে দিতে পারব, যা তাঁরা বিশ্বাস করতে এবং উপভোগ করতে পারেন এমন একটা গেমিং অভিজ্ঞতা।।”

স্বামী আরও যোগ করে বলছেন, এমপিএল সম্প্রতি প্ল্যাটফর্মে খেলোয়াড়দের স্বার্থ রক্ষার জন্য তার কৌশলগত নিরাপত্তা উদ্যোগে একটি শিল্ড ট্রাস্ট সার্টিফিকেশন পেয়েছে। SHIELD হল একটি বিশ্বব্যাপী ঝুঁকিপূর্ণ গোয়েন্দা সংস্থা এবং তাদের দেওয়া সার্টিফিকেট একটি কোম্পানির ট্রাস্ট প্রোফাইল হিসেবে বিবেচনা করে। তার থেকেও বড় কথা হল এই ধরনের সার্টিফিকেটের বিশ্বাসযোগ্যতা প্রতিষ্ঠার জন্য প্রদত্ত প্ল্যাটফর্মে ব্যবহৃত দূষিত সরঞ্জামগুলির প্রকৃত ব্যবহারকারীর সংখ্যা, ব্যবহারকারীর থেকে ডিভাইস অনুপাত এবং ক্ষতিকারক সরঞ্জামগুলির প্রসারের মতো মূল ঝুঁকির মেট্রিকগুলি মূল্যায়ন করে।

“95.95 শতাংশের ট্রাস্ট স্কোর সহ, MPL বিশ্বের প্রথম মাল্টি-গেমিং কোম্পানি হয়ে উঠেছে, যারা SHIELD’s Trust Check-এর গুরুত্বপূর্ণ প্রয়োজনীয়তাগুলি পূরণ করার পরে এই সার্টিফিকেশন অর্জন করেছে। গেমিং উৎসাহীদের জন্য এটিকে সবচেয়ে বিশ্বাসযোগ্য এবং নিরাপদ প্ল্যাটফর্ম প্রদান করে,” তিনি বললেন।

স্বামী দাবি করেছেন যে, বাগ বাউন্টি প্রোগ্রাম কোম্পানিকে নিরাপত্তা দুর্বলতাগুলি চিহ্নিত করার উপর ফোকাস করতে এবং তাদের মোকাবিলা করার জন্য একটি সময়োপযোগী রেজোলিউশন তৈরিতে সমন্বিত প্রচেষ্টা করতে সহায়তা করে।

এই খবরটিও পড়ুন

প্রোগ্রামটি শুধু নিরাপত্তার ত্রুটি চিহ্নিত করার মধ্যেই সীমাবদ্ধ নয়। বরং, গবেষকদেরকে জালিয়াতির যে কোনও সম্ভাবনার রিপোর্ট করার অনুমতি দেয় যা একজন খেলোয়াড়কে একটি অন্যায্য সুবিধা দিতে পারে। পাশাপাশি এমন উদাহরণের প্রতিবেদনেও উৎসাহিত করে, যা একজন খেলোয়াড়কে গেমপ্লে বা ফলাফলের সঙ্গে আপস করতে সক্ষম করে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla