Nintendo Switch OLED: লঞ্চের আগেই দোকানের ডিসপ্লেতে দেখা গেল নিন্টেন্ডোর নতুন কোনসোল!

নিন্টেন্ডো সুইচ আগামী মাসগুলিতে আরও ভাল ডিসপ্লের পাশাপাশি নতুন নতুন আপডেট ও গেম আনতে পাড়ে। নিন্টেন্ডো সাম্প্রতিককালে স্কুল কলেজ পড়ুয়াদের মধ্যে বেশ জনপ্রিয় হয়েছে।

Nintendo Switch OLED: লঞ্চের আগেই দোকানের ডিসপ্লেতে দেখা গেল নিন্টেন্ডোর নতুন কোনসোল!
TV9 Bangla Digital

| Edited By: শোভন রায়

Sep 21, 2021 | 12:01 PM

কনসোলের দুনিয়ার অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড হল নিন্টেন্ডো। এই কোম্পানি তাদের কনসোলের নতুন সংস্করণ ঘোষণার কয়েক মাস পরেই আসন্ন নিন্টেন্ডো সুইচ ওএলইডি কনসোলটি অনলাইনে দেখতে পাওয়া গেল। এটি টোকিওতে একটি দোকানের ডিসপ্লে আউটলেটে ছিল। এর ফলে পরের মাসে অফিসিয়াল লঞ্চের আগেই ইউজাররা এই আপগ্রেড করা ওএলইডি ডিসপ্লে দেখে নিতে পারলেন।

টেক র‍্যাডারের এক প্রতিবেদনে বলা হয়েছে, জাপানের লিমিটেড রান গেমসের ব্যবসায়ী অ্যালেক্স অ্যানিয়েল নিন্টেন্ডো সুইচ ওএলইডির মডেলটি দেখেছেন। এর মূল্য ৩৪৯ ডলার (আনুমানিক ২৫,৭০০ টাকা)। অ্যানিয়েল উল্লেখ করেছেন যে নতুন ওএলইডি ডিসপ্লে দারুণ সুন্দর দেখতে। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে মূল নিন্টেন্ডো সুইচের দাম ইউরোপে এবং যুক্তরাজ্যে যথাক্রমে ২৭৯.৯৯ থেকে কমে ২৫৯.৯৯ এবং ৩২৯.৯৯ থেকে কমে ২৬৯.৯৯ হয়েছে।

Nintendo Switch OLED

বর্তমানে টোকিওর নিন্টেন্ডো স্টোরে প্রদর্শিত কনসোলটির মধ্যে মারিও কার্ট ৮ ডিলাক্সের একটি ডেমো চালানো হচ্ছে। নতুন নিন্টেন্ডো সুইচ ওএলইডি কনসোলের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ ৮ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। এর দাম হবে ৩৪৯ ডলার। এদিকে, নিন্টেন্ডো সুইচ ওএলইডি মডেলটি অন্য একজন টুইটার ইউজারও দেখেছেন। তিনি উল্লেখ করেছেন যে আসন্ন কনসোলটি মেট্রয়েড ড্রেডের একটি ডেমো প্রদর্শন করছে যা এখনও প্রকাশ করা হয়নি। এছাড়া এতে স্প্ল্যাটুন ২-ও থাকছে বলে জানিয়েছেন তিনি।

নিন্টেন্ডো সুইচ ওএলইডি ইউজারদের জন্য যথেষ্ট আপগ্রেডেড কনসোল হতে চলেছে। বর্তমান স্যুইচ মডেলটি ২০১৭ সালে প্রকাশিত হয়েছিল। এর মধ্যে নতুন কিকস্ট্যান্ড এবং আরও ভাল ডিসপ্লের পাশপাশি নতুন সুইচ ওএলইডি মডেলের মতো প্রায় একই স্পেক্স রয়েছে। এছাড়া, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, যেসব সুইচ ইউজার তাদের টিভিতে এটা ব্যবহার করে, তারা তাদের বর্তমান নিন্টেন্ডো সুইচকে সুইচ ওএলইডিতে আপগ্রেড করতে পারবে না। যদিও, যারা প্রথমবারের জন্য একটি সুইচ কনসোল কিনতে চান, তাদের জন্য নিন্টেন্ডো সুইচ ওএলইডি একটি ভাল পছন্দ হতে পারে।

নিন্টেন্ডো সুইচ আগামী মাসগুলিতে আরও ভাল ডিসপ্লের পাশাপাশি নতুন নতুন আপডেট ও গেম আনতে পাড়ে। নিন্টেন্ডো সাম্প্রতিককালে স্কুল কলেজ পড়ুয়াদের মধ্যে বেশ জনপ্রিয় হয়েছে। কোম্পানি জানিয়েছে খুব তাড়াতাড়ি তারা হয়তো ওএলইডির একটা নতুন ভার্সেন আনতে সক্ষম হবে। কারণ, প্যান্ডেমিককালে তারা কোনও আপগ্রেডেশনের ক্ষেত্রেই বিশেষ দেরি করতে চাইছে না। মানুষের বাড়িতে থাকাকালীন সময়েই গেম খেলার প্রবণতা বেশি দেখা জাওাও এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

আরও পড়ুন: বিজিএমআইয়ের নতুন আপডেটে কোন টিয়ারে কী কী পুরস্কার থাকছে, জেনে নিন…

আরও পড়ুন: বিজিএমআইয়ের ১.৬ আপডেটটি মুক্তি পেল অ্যান্ড্রয়েড এবং আইওএসে, দেখে নিন কী কী নতুন ফিচার থাকছে…

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla