Pikmin Bloom: নতুন গেম লঞ্চ করেছে পোকেমন গো গেমের ডেভেলপার, জানুন খুঁটিনাটি

সম্প্রতি একটি ব্লগ পোস্টের মাধ্যমে Pikmin Bloom গেম লঞ্চের কথা ঘোষণা করেছিলেন Niantic এবং Nintendo কর্তৃপক্ষ। বিশ্বের বিভিন্ন অঞ্চলে ধীরে ধীরে এই গেমের রোল আউট শুরু করবে এই দুই ভিডিয়ো গেম ডেভেলপিং কোম্পানি।

Pikmin Bloom: নতুন গেম লঞ্চ করেছে পোকেমন গো গেমের ডেভেলপার, জানুন খুঁটিনাটি
আপাতত সিঙ্গাপুর এবং অস্ট্রেলিয়ার গেমারদের জন্য এই ভিডিয়ো গেমের রোল আউট পর্ব শুরু হয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2021 | 3:57 PM

Pikmin Bloom- এই নতুন ভিডিয়ো গেম তৈরি করেছে পোকেমন গো গেমের ডেভেলপার Niantic। তবে Niantic সংস্থা একা এই গেম তৈরি করেনি। Pikmin Bloom গেম নির্মাণের জন্য Nintendo- র সঙ্গে একত্রিত হয়ে এই গেম তৈরি করেছে Niantic সংস্থা। আপাতত সিঙ্গাপুর এবং অস্ট্রেলিয়ার গেমারদের জন্য এই ভিডিয়ো গেমের রোল আউট পর্ব শুরু হয়েছে। জানা গিয়েছে, Pikmin Bloom আসলে একটি লোকেশন বেসড অগমেন্টেড রিয়েলিটি (এআর) মোবাইল গেম। শোনা যাচ্ছে, খুব তাড়াতাড়ি গ্লোবাল মার্কেটেও লঞ্চ হবে এই ফ্রি গেম।

জানা গিয়েছে, এই Pikmin Bloom অনেকটা পোকেমন গো গেমের মতো। এক্ষেত্রেও গেমারদের বাইরে যেতে বলবে। তার পাশাপাশি প্রতিদিনের হাঁটাচলার মধ্যে আশপাশের সবকিছু আবিষ্কারের সঙ্গে সঙ্গে Pikmin- কেও খুঁজে বের করার টাস্ক থাকবে প্লেয়ারদের জন্য। এই গেমের মাধ্যমে The game involves collecting seedlings and creating a squad of Pikmin.- এর একটি স্কোয়াড তৈরি করা হবে। সেই সঙ্গে সংগ্রহ করা হবে seedlings বা চারা। এই গেমের বিভিন্ন পর্যায়ে বিভিন্ন ধরনের ছোট চারাগাছের মতো প্রাণী যেমন- Pikmin সংগ্রহ করা হবে।

প্রাথমিক ভাবে চারা থেকে ক্রমশ বড় হবে Pikmin গুলো। আর তারপর সেখান থেকে বাছাই করে এই Pikmin গুলোকে আরও বড় করবে এবং তাদের অনুসরণ করবে। অন্যদিকে, Pikmin স্কোয়াড তৈরির জন্য হেঁটে হেঁটে Pikmin সংগ্রহ করতে পারবেন গেমাররা। এর পাশাপাশি Pikmin nectar- এরও যত্ন নিতে পারবেন গেমাররা। এর মাধ্যমে ফুল ফুটবে। এই ফুলের পাপড়ি আবার নিজেদের হাঁটাচলার কাজে ব্যবহার করে নতুন ফুল ফোটাতে পারবেন গেমাররা।

সম্প্রতি একটি ব্লগ পোস্টের মাধ্যমে Pikmin Bloom গেম লঞ্চের কথা ঘোষণা করেছিলেন Niantic এবং Nintendo কর্তৃপক্ষ। বিশ্বের বিভিন্ন অঞ্চলে ধীরে ধীরে এই গেমের রোল আউট শুরু করবে এই দুই ভিডিয়ো গেম ডেভেলপিং কোম্পানি। এই গেমের বিভিন্ন ধাপে গেমাররা কত ফুটস্টেপ নিয়েছেন দিনের শেষে তা পরিমাপ করা সম্ভব। এর পাশাপাশি যে রাস্তায় হেঁটেছেন তাঁর পরিমাপ করাও সম্ভব হবে। এই খেলায় lifelog- এ গেমাররা নোট এবং ফটো যুক্ত করতে পারবেন। গেম খেলার মাধ্যমে গেমাররা যে বিভিন্ন জায়গায় যাবেন সেখানকার ছবিও পোস্টকার্ডের মাধ্যমে ফিরিয়ে দেবে Pikmin। এইসব পোস্টকার্ড আবার অ্যাপের মাধ্যমে অন্যান্য গেমারদের পাঠাতে পারবেন একজন নির্দিষ্ট গেমার। এছাড়াও মাসে একটি community events- এর আয়জন করবেন গেমিং কর্তৃপক্ষ। সেখানে অন্যান্য গেমারদের সঙ্গে খেলার সুযোগ থাকবে।

গুগল প্লে স্টোর এবং অ্যাপেল অ্যাপ স্টোর থেকে এই গেম ডাউনলোড করা সম্ভব। এই গেম খেলার জন্য অ্যানড্রয়েড ইউজারদের গুগল ফিট ইনস্টল করতে হবে এবং Pikmin Bloom গেমে ফুটস্টেপ কাউন্ট করা বা গোনার জন্য অনুমতি নিতে হবে। অন্যদিকে অ্যাপেল ইউজারদের ক্ষেত্রে Apple HealthKit অপশন এনাবেল অর্থাৎ চালু করে Pikmin Bloom গেমে স্টেপ ট্র্যাক করার জন্য অনুমতি নিতে হবে।

আরও পড়ুন- Battlegrounds Mobile India: এই গেমের Dune crossover- এ থাকছে সায়েন্স ফিকশন সিনেমার থিমে বিভিন্ন রিওয়ার্ড