Sony PS5 Launch: সনি পিএস৫ এর ইভেন্টে জানানো হল একগুচ্ছ নতুন গেমের কথা!

পিএস ৫ নিয়ে ফ্যানদের মধ্যে বিশেষ উৎসাহ দেখা দিচ্ছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় পিএস৫ এর গঠন নিয়ে রীতিমতো প্রসংসার জোয়ার উঠে আসছে। পারফরম্যান্সের দিক দিয়ে পিএস৫ কতটা সফল হবে তা সময়ই বলবে।

Sony PS5 Launch: সনি পিএস৫ এর ইভেন্টে জানানো হল একগুচ্ছ নতুন গেমের কথা!
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2021 | 5:15 PM

সনি গ্রুপ কর্পোরেশন বৃহস্পতিবার প্লেস্টেশন ৫ কনসোলের জন্য নতুন গেমের একটি তালিকা ঘোষণা করেছে। এর মধ্যে রয়েছে ২০১৮ সালের জনপ্রিয় স্পাইডার ম্যানের সিক্যুয়েল এবং ক্রিটিক্যালি অ্যাক্লেমড স্টার ওয়ার্স: নাইটস অফ দ্য ওল্ড রিপাবলিকের রিমেক।

এই ৪০ মিনিটের ইভেন্টটি চলাকালীন আসন্ন গেমগুলির জন্য ট্রেলার লঞ্চ করেছিল সনি। এছাড়াও ক্যালিফোর্নিয়ার বারব্যাঙ্কের ইনসমনিয়াক গেমসের তরফ থেকে উলভারিনের একটি গেমও যোগ করা হচ্ছে। এই সংস্থাই স্পাইডার-ম্যান ২ গেমটি তৈরি করেছিল। ইনসমনিয়াক গেমসের সঙ্গে সনি ২০১৯ সাল থেকেই চুক্তিবদ্ধ।

এই ইভেন্টটি প্লেস্টেশন ৫ এর জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক ছিল। এই কনসোল একটা ভাল শুরু করে থাকলেও ফ্যানদের কাছে এই কনসোলের জন্য যথেষ্ট সফটওয়্যারের তথ্য ছিল না। সনি তাদের কনসোলটি একমাত্র এক্সক্লুসিভ গেম খেলার জন্যই মার্কেটে এনেছিল। যেমন নতুন গড অফ ওয়ার গেমটি ইভেন্টেও প্রদর্শিত হয়েছিল। কিন্তু সেই গেমগুলির অনেকেই ২০২২-এ লঞ্চ করবে। পিএস৪-এর জন্যও এই নতুন গড অফ ওয়ার গেমটি পাওয়া যাবে।

Sony PS5 Games

পিএস৫ এ থাকছে একগুচ্ছ নতুন গেম

এখন, সনি কনসোলের সাফল্য গড়ে তুলতে চাইবে, যা গত নভেম্বরে প্রকাশের পর থেকে ১০ মিলিয়নেরও বেশি কপি বিক্রি করেছে। কিন্তু সরবরাহের সীমাবদ্ধতার কারণে ক্ষতিগ্রস্তও হয়েছে। সংস্থাটি আশা করে যে বৃহস্পতিবারের শোতে প্রকাশিত গেমগুলি সেই গতিকে আগামী বছর এবং তার পরেও বহাল রাখবে। ইভেন্ট চলাকালীন ঘোষিত কিছু শিরোনাম, যেমন স্পাইডার-ম্যান ২ এবং উলভারিন গেমগুলি ২০২৩ বা তার পরবর্তী সময়ের জন্য পরিকল্পনা করা হয়েছে।

সম্মেলনে প্রদর্শিত অন্যান্য গেমগুলির মধ্যে রয়েছে একটি নতুন গ্রান টুরিসমো রেসিং গেম এবং ফর্সপোকেন। এছাড়াও স্কয়ার এনিক্স ইনকর্পোরেটেড থেকে শুরু করে একটি ওপেন-ওয়ার্ল্ড অ্যাকশন গেম যা পরের বসন্তে প্লেস্টেশন ৫ এবং পিসির জন্য পাওয়া যাবে।

পিএস সবসময়ই এক্স বক্সের সঙ্গে একটা ঘোরতর প্রতিযোগিতায় থাকে। শেষ কয়েক বছরে এই প্রতিযোগিতা আরও জোরালো হয়ে উঠেছে। আসলে অনেক পপুলার গেম এই দুই প্ল্যাটফর্মের জন্যই রিলিজ করা হয়। ফলে কোনও একজনের পক্ষে ফেভারিট হওয়ার সম্ভাবনা কিছুটা হলেও এক্ষেত্রে কমে যায়। এর পাশাপাশি প্লে ষ্টেশনের দাম তুলনামূলক কম হলেও, এক্সবক্সের গেমিং কোয়ালিটি তুলনামূলক ভাল…এই ধরনের বিভিন্ন বিতর্ক ইন্টারনেটের কমেন্ট বক্সে হামেশাই শোনা যায়।

পিএস ৫ নিয়ে ফ্যানদের মধ্যে বিশেষ উৎসাহ দেখা দিচ্ছে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় পিএস৫ এর গঠন নিয়ে রীতিমতো প্রসংসার জোয়ার উঠে আসছে। পারফরম্যান্সের দিক দিয়ে পিএস৫ কতটা সফল হবে তা সময়ই বলবে।

আরও পড়ুন: ভারতীয় গেমারদের জন্য গণেশ চতুর্থী উপলক্ষে স্পেশ্যাল রিওয়ার্ডের কথা জানালো ক্রাফটন

আরও পড়ুন: বিজিএমআইয়ের নতুন আপডেটে থাকবে হিন্দি ভয়েস প্যাক!