‘Prologue’ Game Release: পাবজির নির্মাতা এবার আনতে চলেছেন নতুন ওপেন-ওয়ার্ল্ড গেম ‘প্রোলগ’

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: শোভন রায়

Updated on: Sep 08, 2021 | 9:26 AM

গেমারদের জন্য এখনও পর্যন্ত এটা সবচেয়ে বড় ওপেন-ওয়ার্ল্ড গেম হতে চলেছে এটুকু বোঝাই যাচ্ছে। যেখানে চ্যালেঞ্জও থাকবে অনেক বেশি।

'Prologue' Game Release: পাবজির নির্মাতা এবার আনতে চলেছেন নতুন ওপেন-ওয়ার্ল্ড গেম 'প্রোলগ'

PUBG, বা PlayerUnknown’s Battlegrounds, বিশ্বের অন্যতম জনপ্রিয় পিসি এবং স্মার্টফোন গেম। গেমটির একটি নতুন ভার্সেনও খুব তাড়াতাড়ি আসতে চলেছে, তা হল PUBG New State। যা সম্প্রতি ভারতে iOS এবং অ্যান্ড্রয়েডে প্রি রেজিস্ট্রেশনের জন্য ছাড়া হয়েছে। গত সপ্তাহে জানা গিয়েছিল যে PUBG নির্মাতা ব্রেন্ডন ‘প্লেয়ার আননোন’ গ্রিন অন্যান্য প্রকল্পে কাজ করার জন্য ক্রাফটন ছেড়ে চলে গিয়েছিলেন। গ্রীন ভবিষ্যতের জন্য কী পরিকল্পনা করেছেন সে সম্পর্কে নতুন কিছু তথ্য পাওয়া গেছে, যার মধ্যে আগে ঘোষণা করা ‘প্রোলগ’ গেমটিও রয়েছে।

গেমটির ব্যাপারে অনেক তথ্য না পাওয়া গেলেও গ্রীন সুম্প্রতি টুইটারে এসে প্রোলোগের সম্বন্ধে বেশ কিছু কথা জানিয়েছেন। তিনি একটি ভিডিয়ো শেয়ার করেছেন, যার মধ্যে আসন্ন গেমের বিবরণ রয়েছে। আগামী দিনে গেমটি মার্কেটে এলে গেমাররা কী আশা করতে পারে তার কিছু নিদর্শন কমিকবুক ডটকমে দেখা গেছে।

যে সকল গেমার স্যান্ডবক্স স্টাইলের সঙ্গে ওপেন-ওয়ার্ল্ড গেম খেলতে ভালবাসেন তাঁদের জন্য বিশেষ সুখবর থাকছে। মনে করা হচ্ছে প্রোলগে গেমারদের জন্য একটা খুব বড় মাপের ওপেন-ওয়ার্ল্ড থাকতে পারে যেখানে তাঁরা তাঁদের আশেপাশের পরিবেশের সঙ্গে যোগাযোগ করতে সক্ষম হবে। সৃজনশীলতাও এই গেমের প্রধান ফোকাস পয়েন্ট হতে চলেছে। এখানে ‘শত শত কিলোমিটার’ ঘুরে বেড়াতে হবে। গেমাররা গেমের অংশ হিসাবে ‘ইন্টারঅ্যাক্ট, এক্সপ্লোর অ্যান্ড ক্রিয়েট’ করতে সক্ষম হবে।

গ্রীন আরও ব্যাখ্যা করেছেন যে প্রোলগ কেবল তাঁর এই নতুন প্রযুক্তির একটি প্রাইমারি কাজ হতে চলেছে। তিনি মূলত দেখাতে চাইছেন মেশিন লার্নিং কীভাবে গেমের ভবিষ্যৎ বদলে দিতে পারে। “প্রোলগে, আপনাকে একটি রানটাইমের মধ্যে মরুভূমি জুড়ে পথ খুঁজে বের করতে হবে। এই প্রক্রিয়ার মাঝে পাওয়া সরঞ্জামগুলি ব্যবহার করতে হবে। এই জার্নিতে বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় সম্পদ সংগ্রহ করতে হবে যেখানে কঠোর আবহাওয়া আপনার চির শত্রু হয়ে থাকবে। কোনও পথ নির্দেশিকা থাকবে না। আপনার অনুসরণ করার জন্য কোনও পথ আগে থেকে বলে দেওয়া থাকবে না। শুধু একটি পৃথিবী থাকবে, পৌঁছানোর জন্য একটি নির্দিষ্ট স্থান থাকবে এবং সেখানে পৌঁছানোর জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলি থাকবে।”

প্রোলগ কবে রিলিজ করা হবে বা এটি কোনও একটি নির্দিষ্ট প্ল্যাটফর্মের জন্য প্রকাশ করা হবে কিনা সে সম্পর্কে কিছু জানানো হয়নি। কিন্তু গ্রীন জানিয়েছেন যে গেমটি প্রথমে ডেমো হিসেবে আত্মপ্রকাশ করবে। ইউজাররা গেমটির মধ্যে কোনও কিছু সরঞ্জাম বা অন্য কিছু চাইলে টাকা দিয়ে কিনতে পারবেন। গেমারদের জন্য এখনও পর্যন্ত এটা সবচেয়ে বড় ওপেন-ওয়ার্ল্ড গেম হতে চলেছে এটুকু বোঝাই যাচ্ছে। যেখানে চ্যালেঞ্জও থাকবে অনেক বেশি।

আরও পড়ুন: এবার গেমারদের জন্য সুখবর, নতুন ওএসে হ্যাকারদের উৎপাত আর থাকবে না!

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla