Sony PS5: সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫-এ নতুন স্ক্রু ডিজাইন যুক্ত হচ্ছে

নতুন স্ক্রু ডিজাইন যুক্ত হওয়ার পাশাপাশি ওজনে আগের তুলনায় প্রায় ৩০০ গ্রাম হাল্কা হচ্ছে পিএস ৫- এর নতুন মডেল।

Sony PS5: সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫-এ নতুন স্ক্রু ডিজাইন যুক্ত হচ্ছে
সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫।

গেমারদের কাছে বরাবরই জনপ্রিয় প্লেস্টেশন ৫। এবার নতুন রূপে আসতে চলেছে পিএস৫। জানা গিয়েছে, নতুন পিএস৫ মডেল আগের তুলনায় প্রায় ৩০০ গ্রাম হাল্কা হবে। এছাড়াও নতুন পিএস৫ মডেলে থাকবে সহজে বোঝা যায় এমন স্ক্রু ডিজাইন। উল্লেখ্য, এই স্ক্রু- এর সাহায্যেই পিএস৫- কে তার স্ট্যান্ডের সঙ্গে যুক্ত করা হয়। একবার পিএস৫- কে তার স্ট্যান্ডের সঙ্গে এই স্ক্রু দিয়ে আটকানো হলে তা আলগা করার জন্য নিজস্ব যন্ত্রপাতির প্রয়োজন হয়। এইসব টুলস বা সরঞ্জামের সাহায্যে স্ক্রু খোলা গেলেও তা বিশেষ সুবিধাজনক নয়। আর এই জন্যই ইউজারদের সুবিধার কথা মাথায় রেখে সোনি কর্তৃপক্ষ তাদের গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এ নতুন স্ক্রু ডিজাইন যুক্ত করতে চলেছে।

অস্ট্রেলিয়ার গেমিং আউটলেস প্রেস স্টার্ট জানিয়েছেন নতুন পিএস৫ কনসোল গত সপ্তাহের তাদের দেশে পৌঁছে গিয়েছে। গেমিং কনসোলের মডেল নাম্বার পরিবর্তন করেছে সোনি সংস্থা। CFI-1XXX এর পরিবর্তে নতুন মডেল নাম্বার হয়েছে CFI-11XX। নতুন পিএস৫ মডেলে যে স্ক্রু ডিজাইন যুক্ত হচ্ছে তার ফলে স্ট্যান্ডের সঙ্গে গেমিং কনসোল লাগানো বা খোলার ক্ষেত্রে ইউজারের হাতই যথেষ্ট। আলাদা করে কোন সরঞ্জামের প্রয়োজন নেই। অর্থাৎ সোনির গেমিং কনসোল প্লেস্টেশন ৫- এর নতুন মডেল ইনস্টল করা আগের তুলনায় অনেক সহজ হয়ে গিয়েছে।

পিএস৫- এর ডিস্ক এবং ডিজিটাল এডিশন, দু’ক্ষেত্রেই নতুন স্ক্রু ডিজাইন যুক্ত হবে। আগের অর্থাৎ অরিজিনাল মডেলের তুলনায় পিএস৫- এর নতুন ডিজাইন যুক্ত ভ্যারিয়েন্টের ওজন প্রায় ৩০০ গ্রাম কম হবে। যদিও সোনি কর্তৃপক্ষের তরফে তাদের জনপ্রিয় গেমিং কনসোল পিএস৫- এর নতুন স্ক্রু ডিজাইন বা ওজনে হাল্কা হয়ে যাওয়া প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে এখনও কোনও তথ্য প্রকাশ করা হয়নি। স্ক্রু- এর ডিজাইন বদলানোর সঙ্গে সঙ্গে কী কী কম্পোনেন্ট বা উপাদান পরিবর্তন হয়েছে তাও সঠিক ভাবে জানা যায়নি। তবে নতুন স্ক্রু ডিজাইনে এই গেমিং কনসোল ব্যবহার করা গ্রাহকদের পক্ষে সুবিধাজনক হয়েছে। ওজনে হাল্কা হওয়ায় নতুন পিএস৫ মডেল ইনস্টল করাও সহজ হবে।

আরও পড়ুন- নতুন গেমিং হেডসেট আনতে চলেছে মাইক্রোসফট, কবে লঞ্চ হবে এক্সবক্স স্টিরিও ওয়্যারড হেডসেট?

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla