BGMI Top 5 Guns: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার সেরা ৫ বন্দুক, ভাল করবে র‌্যাঙ্কিং, এনে দেবে চিকেন ডিনারও!

BGMI Rank Push: বিজিএমআই র‌্যাঙ্ক পুশের জন্য আপনি চাইলে ঠিকঠাক বন্দুক) বাছতেই পারেন। তাই আমরা আজ সেরা পাঁচটি বন্দুকের তালিকা নিয়ে এলাম, যা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া র‌্যাঙ্কিং একটু হলেও ভাল করতে পারে। 

BGMI Top 5 Guns: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার সেরা ৫ বন্দুক,  ভাল করবে র‌্যাঙ্কিং, এনে দেবে চিকেন ডিনারও!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2022 | 11:37 PM

দেশে পাবজি-র শূন্যতা অনেকটাই ভরিয়েছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India)। কিন্তু গেমটি যথেষ্টই প্রতিযোগিতামূলক, মই দিয়ে ওপরে ওঠার জন্য লড়াই লেগেই রয়েছে। শীর্ষে ওঠার রাস্তা একটাই, পরিষ্কার এবং রাস্তা – যত বেশি সম্ভব তত বার জিততে হবে। তবে তা বলা যত সহজ, করে দেখানো তত সহজ নয়। এমনি গেমটি যাঁরা গুলে খেয়েছেন, কঠিন তাঁদের জন্যও। আর ম্যাচ জিততে দরকার ঠিকঠাক স্ট্র্যাটেজি এবং বিশ্বস্ত বন্দুক। স্ট্র্যাটেজি যা আপনি কয়েকবার খেলার পরেই তৈরি করতে পারবেন। তবে বিজিএমআই র‌্যাঙ্ক পুশের (BGMI Rank Push) জন্য আপনি চাইলে ঠিকঠাক বন্দুক (Guns) বাছতেই পারেন। তাই আমরা আজ সেরা পাঁচটি বন্দুকের তালিকা নিয়ে এলাম, যা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া র‌্যাঙ্কিং একটু হলেও ভাল করতে পারে।

বিজিএমআই গেমে বন্দুক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। একটা বন্দুকের ক্ষেত্রে ফায়ার রেট, ড্যামেজ, অ্যাকিউরেসি, রিকয়েল এবং অ্যাম্মো ক্যাপাসিটি ইত্যাদি জিনিসগুলি গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। আর তাতে আপনার বিজিএমআই রেজ়াল্টও ভাল হতে পারে। কারণ আপনি নিশ্চয়ই গ্রোজ়া এবং পি৯০ হাতে গেম শেষ করতে চাইবেন না। তাই সেরা পাঁচটি বন্দুক সম্পর্কে এখনই জেনে নিন।

১) এম৪১৬ রাইফেল – বিজিএমআই গেমের সবথেকে বিশ্বস্ত অ্যাসল্ট রাইফেলের নাম এম৪১৬। এই বন্দুকের ফায়ার রেট ৬৬০, যা গ্রোজ়া, ফামাজ় এবং জি৩৬সি-এর পরেই। সেটিকে দ্বিতীয় লিস্ট কয়েলের সঙ্গে কম্বাইন করাও খুব সহজ। খুব দ্রুততার সঙ্গে গুলি লোড করতে সক্ষম এটি। যে কোনও প্লেয়ারের অবশ্যই এই বন্দুকটি থাকবে তা সে নোভাইস বা ভেটেরান যেই হোক না কেন। মিড থেকে ক্লোজ রেঞ্জের কমব্যাটের জন্য বন্দুকটি সবথেকে বেশি ব্যবহৃত হয়। যে কোনও এআর অ্যাটাচমেন্ট ফিট করে এতে।

২) গ্রোজ়া – এটি একটি ড্রপ এক্সক্লুসিভ বন্দুক। কিন্তু বন্দুটি চালাতে আপনার হাত একবার সরগর হয়ে গেলে এর থেকে ভাল বন্দুক আর পাবেন না। বন্দুকটি ৭.৬২ মিমি অ্যাম্মো ব্যবহার করে এবং এর বেস ড্যামেজ ৪৯এইচপি, যা বন্দুকটিকে গ্রেনেড বা স্নিপার রাইফেলের পরে সবথেকে খতরনাক করে তুলেছে। গ্রোজ়া-র ফায়ার রেট ৭৫০ গেমের মধ্যে সর্বাধিক, হালকা রিকয়েল রয়েছে এবং মিড ও ক্লোজ় দুই রেঞ্জেই ফায়ার করতে দক্ষ। এখনও পর্যন্ত বিজিএমআই গেমে গ্রোজ়া বন্দুকের কোনও বিকল্প নেই।

৩) ডিপি ২৮ – অনেকেই বলতে পারেন যে, এই বন্দুক বেছে নেওয়া মানে প্রচলিত ধারণা থেকে বাইরে গিয়ে খেলা। কিন্তু এর রিকয়েল সবথেকে কম এবং বেস ড্যামেজ ৫১এইচপি। তাই আপনার কোনও মুভ ভুল হতে দেবে না এটি। এই বন্দুকের সবথেকে বড় গুণ হল নির্ভুলতা। ক্লোজ় রেঞ্জের জন্য সেরা বন্দুক এই ডিপি-২৮।

৪) এম২৪ – নন ড্রপ এক্সক্লুসিভের মধ্যে সবথেকে ভাল বন্দুক, যদি আপনি স্নাইপিং গেমে ফোকাস করেন। বড় রেঞ্জে আপনার লক্ষ্যমাত্রা খুবই ভাল রাখতে পারে এম২৪। হ্যাঁ, তবে যতক্ষণ আপনি বন্দুকটা ঠিকঠাক ব্যবহার করছেন। এই বন্দুকের বেস ড্যামেজ ৭৯এইচপি। এডব্লুএম-এর ঠিক পরেই রয়েছে এটি। শত্রুদের গুলি করতে এই বন্দুক নিয়ে আপনি খুব সহজেই পাহাড়ে উঠতে পারেন, উঠে পড়তে পারেন বড় বিল্ডিংয়ের উপরেও।

৫) উজ়ি – এই বন্দুকের সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার হল তার ম্যাগাজ়িন ক্যাপাসিটি, যেখানে ৩৫টি পর্যন্ত বুলেট ধরতে পারে। একটি সাবমেশিন বন্দুক হয়েও উজ়ি ফায়ার পাওয়ারে বীভৎস নয়। এর সর্বাধিক ফায়ার রেট ১২০০, যা ক্লোজ় কমব্যাটের জন্য অনবদ্য। সমগ্র স্কোয়াড ব্যবহার করতে পারেন, যদি এই বন্দুকের ব্যবহার ঠিকঠাক জানেন।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

আরও পড়ুন: জিটিএ সিরিজ়ের পরবর্তী গেম আসছে, রকস্টারের নিশ্চিত বার্তা

আরও পড়ুন: বাজেটে বিশেষ ঘোষণা, টাস্ক ফোর্স গঠন ও চাকরির সম্ভাবনা, দেশের গেমিং মহলে খুশির বাতাবরণ!

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডের আফ্টারম্যাথ ম্যাপের আকর্ষণীয় কিছু ফিচার্স, বদলে দিতে পারে বিজিএমআই অভিজ্ঞতা