BGMI Aftermath Map Features: ব্যাটলগ্রাউন্ডের আফ্টারম্যাথ ম্যাপের আকর্ষণীয় কিছু ফিচার্স, বদলে দিতে পারে বিজিএমআই অভিজ্ঞতা

এই ম্যাপ প্লেয়ারদের ফিউচারিস্টিক লুক দিতে পারে এবং আনর‌্যাঙ্কড মোডে নিয়ে যায়, যেখানে প্লেয়াররা র‌্যাঙ্কিং সুরক্ষিত রাখতে পারেন এবং নিজেদের পছন্দ অনুযায়ী সেই নতুন ম্যাপটি উপভোগ করতে পারেন।

BGMI Aftermath Map Features: ব্যাটলগ্রাউন্ডের আফ্টারম্যাথ ম্যাপের আকর্ষণীয় কিছু ফিচার্স, বদলে দিতে পারে বিজিএমআই অভিজ্ঞতা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 9:32 PM

জানুয়ারি মাসেই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) গেমে আপডেট পৌঁছে গিয়েছিল। আর সেই আপডেটের একটি আকর্ষণীয় সংযোজন ছিল আফ্টারম্যাথ মোড ম্যাপ (Aftermath Map)। এই ম্যাপ প্লেয়ারদের ফিউচারিস্টিক লুক দিতে পারে এবং আনর‌্যাঙ্কড মোডে (Unranked Mode) নিয়ে যায়, যেখানে প্লেয়াররা র‌্যাঙ্কিং সুরক্ষিত রাখতে পারেন এবং নিজেদের পছন্দ অনুযায়ী সেই নতুন ম্যাপটি উপভোগ করতে পারেন। পাশাপাশি এটি নতুন স্কিলের বিভিন্ন মুভ এবং টিম স্ট্র্যাটেজির জন্য টেস্টিং গ্রাউন্ড হয়ে উঠেছে, যেখান থেকে প্লেয়াররা পরবর্তীতে র‌্যাঙ্ক মোড ব্যবহার করে মই দিয়ে উপরে উঠতে পারবেন। এই আফ্টারম্যাথ মোড ম্যাপের যাবতীয় ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক।

১) আনর‌্যাঙ্কড ম্যাচ

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ১.৫ আপডেটে আনর‌্যাঙ্কড ম্যাচ দেওয়া হয়েছিল, যদিও সেই ম্যাপে খেলা যেত না। এবার এই বিজিএমআই ১.৮ আপডেটে প্লেয়াররা র‌্যাঙ্ক এবং আনর‌্যাঙ্ক গেমসের মধ্যে ম্যাপগুলিকে পৃথক ভাবে দেখতে পারবেন। নাম থেকেই একটা বিষয় পরিষ্কার যে, এখানে প্লেয়ারদের র‌্যাঙ্কিংয়ের বিষয় নিয়ে ভাবতে হবে না। আরও আক্রমণাত্মক ভাবে এবং মজার সঙ্গে এই পর্যায়ে খেলতে পারবেন প্লেয়াররা।

২) এসি কোরের সাহায্যে অস্ত্রশস্ত্র আরও ভাল ভাবে নিয়ন্ত্রণ করা

ফিউচারিস্টিক সেটিংসের উপরে ভিত্তি করে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া আফ্টারম্যাথ ম্যাপে দেওয়টা হয়েছে নতুন এবং উন্নত প্রযুক্তি, যা প্লেয়ারদের যে কোনও কঠিন পরিস্থিতি মোকাবিলা করতে সাহায্য করবে। এই মোডে প্রতিটি ফায়ারআর্ম সংযুক্ত করা থাকছে একটি এসি কোর মডিউলের সঙ্গে, আর তা যে শুধুই রিকয়েল কমাতে পারে এমনটা নয়, সেই সঙ্গেই আবার অনেকটাই পরিণত লক্ষ্য স্থির করতে পারে প্লেয়ারের।

৩) জ়িপলাইন ও রায়ট শিল্ড

বিজিএমআই আফ্টারম্যাথ ম্যাপে প্লেয়াররা পেয়ে যাবেন জ়িপলাইন ও রায়ট শিল্ড, যা আমাদের গারিনা ফ্রি ফায়ার গেমের কথা মনে করিয়ে দেবে। জ়িপলাইন প্লেয়ারকে একটি স্টিল রোলের মাধ্যমে স্থানীয় দুটি পয়েন্টের সঙ্গে কানেক্ট করতে দেবে। সেই সঙ্গেই আবার দেওয়া হবে হ্যান্ড গ্রিপ, যার সাহায্যে প্লেয়াররা এক পয়েন্ট থেকে আর একটিতে সুষ্ঠু ভাবে চলাচল করতে পারবেন। এদিকে আবার রায়ট শিল্ড হল অনেকটা গারিনা ফ্রি ফায়ারের গ্লু ওয়ালের মতো, যা শত্রুর আক্রমণ থেকে বাঁচাতে সাময়িক একটা সুরক্ষাবলয় হিসেবে কাজ করতে পারে।

৪) বিজিএমআই ট্যাক্টিক্যাল গ্লাস

বিজিএমআই ভক্তরা বহু দিন ধরে এই ফিচারটির জন্য অপেক্ষা করছিলেন। ট্যাক্টিক্যাল গ্লাসের সাহায্যে প্লেয়াররা শত্রুর ড্যামেস স্টেটাস চেক করে নিতে পারেন। এর ফলে নতুন করে স্ট্র্যাটেজি তৈরি করে প্লেয়াররা পরবর্তী স্টেপ সম্পর্কে ছক কষতে পারেন। শুধু তাই নয়, প্লেয়ারের কাছে মজুত থাকা গোলাবারুদের পরিমাণও কিছুটা বাঁচানো যেতে পারে।

১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে আফ্টারম্যাথ ম্যাপটি প্লেয়ারদের খেলার জন্য উপলব্ধ থাকবে। এখনও পর্যন্ত এই ম্যাপে যাঁরা খেলার মজা উপভোগ করেননি, তাঁরা যত দ্রুত সম্ভব একবার অন্তত খেলে দেখে নিন।

আরও পড়ুন: বাজেটে বিশেষ ঘোষণা, টাস্ক ফোর্স গঠন ও চাকরির সম্ভাবনা, দেশের গেমিং মহলে খুশির বাতাবরণ!

আরও পড়ুন: লুনার নিউ ইয়ারের প্রথম দিনই পাবজি নিউ স্টেটে আকর্ষণীয় কুপন, কী ভাবে রিডিম করবেন?

আরও পড়ুন: আর একটা দেশি ব্যাটল রয়্যাল গেম আসছে, ফ্রি ফায়ার ও বিজিএমআই-এর সামনে এবার বড় চ্যালেঞ্জ!