Indus Battle Royale: আর একটা দেশি ব্যাটল রয়্যাল গেম আসছে, ফ্রি ফায়ার ও বিজিএমআই-এর সামনে এবার বড় চ্যালেঞ্জ!

এবার দেশের ব্যাটল রয়্যাল গেমিং সেগমেন্টে একটি স্বদেশি গেম যোগ হতে চলেছে। পুণের গেম স্টুডিও সুপারগেমিং ব্যাটল রয়্যাল মোবাইল গেমিং জঁরে প্রবেশ করতে চলেছে। গেমটির নাম ইন্দাস ব্যাটল রয়্যাল।

Indus Battle Royale: আর একটা দেশি ব্যাটল রয়্যাল গেম আসছে, ফ্রি ফায়ার ও বিজিএমআই-এর সামনে এবার বড় চ্যালেঞ্জ!
ইন্দাস ব্যাটল রয়্যাল।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 7:28 PM

২০২২ সালে দেশের নিরাপত্তাজনিত কারণে ব্যান করা হয় জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেম (Battle Royale Game) পাবজি মোবাইল। তার পর থেকে ভারতে এই ব্যাটল রয়্যাল গেমিং মার্কেটে রাজত্ব করছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া এবং গারিনা ফ্রি ফায়ার। এই দুটি গেমই আলাদা আলাদা পাবলিশার সংস্থার। এদের মধ্যে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। অন্য দিকে ফ্রি ফায়ার গেমের পাবলিশার সংস্থা সিঙ্গাপুরের গারিনা। এবার দেশের ব্যাটল রয়্যাল গেমিং সেগমেন্টে একটি স্বদেশি গেম যোগ হতে চলেছে। পুণের গেম স্টুডিও সুপারগেমিং (SuperGaming) ব্যাটল রয়্যাল মোবাইল গেমিং জঁরে প্রবেশ করতে চলেছে। গেমটির নাম ইন্দাস ব্যাটল রয়্যাল (Indus Battle Royale)। সংস্থার তরফ থেকে এখনও পর্যন্ত এই গেমের লঞ্চ ডেট সম্পর্কে জানানো হয়নি। তবে ২০২২ সালের প্রথম দিকেই ইন্দাস ব্যাটল রয়্যাল গেমটি লঞ্চ করবে বলে জানা গিয়েছে।

পুণের গেম ডেভেলপিং সংস্থা সুপারগেমিং-এর ঝুলিতে এই মুহূর্তে দুটি গেম রয়েছে – মাস্কগান এবং সিলি রয়্যাল, যেগুলি মূলত সোশ্যাল এবং মাল্টিপ্লেয়ার ইন্টার‌্যাকশনে ফোকাস করে। আসন্ন ব্যাটল রয়্যাল গেম ইন্দাস ব্যাটল রয়্য়াল গেমের জন্য এক্কেবারে স্ক্র্যাচ থেকে একটি নতুন টেক প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছে। সেই সঙ্গেই আবার এই গেমের জন্য একটি আলাদা করে ওয়েবসাইটও তৈরি করা হয়েছে। সেই ওয়েবপেজ থেকে জানা গিয়েছে, সারা বিশ্বের জন্যই ইন্দাস ব্যাটল রয়্যাল একটি মেড ইন ইন্ডিয়া ব্যাটল রয়্যাল গেম হতে চলেছে। কম্পিউটার থেকে শুরু করে মোবাইল, পিসি এবং কনসোল থেকে খেলার জন্যও গেমটি উপলব্ধ করা হচ্ছে।

সংস্থার তরফ থেকে আরও জানানো হয়েছে, ইন্দাস ব্যাটল রয়্যাল গেম মূলত ভারতীয় সংস্কৃতির উপরে ফোকাস করে তৈরি করা হয়েছে। সেই সঙ্গেই এতে ফিউচারিস্টিক ট্যুইস্টও থাকছে, যাতে ভারতীয় সংস্কৃতি বিশ্বের সমস্ত প্রান্তের মানুষের কাছে পৌঁছে যেতে পারে। ওয়েবসাইটে এই গেম সম্পর্কে লেখা হচ্ছে, “আমাদের উদ্দেশ্য হল, বন্দুক এবং গেমপ্লে সিস্টেমের সঙ্গে একটি স্বতন্ত্র কিন্তু সম্পর্কযুক্ত গভীর জ্ঞান ও স্থানের অনুভূতি প্রদান করা, যা আপনি একটি আধুনিক ব্যাটল রয়্যাল থেকে আশা করতে পারেন।”

এই মুহূর্তে গেমটি ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে। সংস্থার তরফ থেকে একটি ২১ সেকেন্ডের ভিডিয়োও শেয়ার করা হয়েছে। যদিও ভিডিয়ো থেকে ইন্দাস ব্যাটল রয়্যালের গেমপ্লে সম্পর্কে কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, আর কয়েক দিনের মধ্যেই এই গেম সংক্রান্ত সমস্ত তথ্য গেমারদের কাছে চলে আসবে।

আরও পড়ুন: ফায়ারে ৩৬০ ডিগ্রি গ্লু ওয়ালের সুবিধা কী? সঠিক ভাবে ব্যবহারের কিছু টিপস জেনে নিন

আরও পড়ুন: এবার নাম বদলে নিতে পারবেন পাবজি নিউ স্টেট প্লেয়াররা, তবে খরচ করতে হবে

আরও পড়ুন: ফ্রি ফায়ারে দেদার প্রতারণা, বিনামূল্যে ইন-গেম আইটেমের খপ্পরে পা দেবেন না!