Free Fire Tips And Tricks: ফ্রি ফায়ারে ৩৬০ ডিগ্রি গ্লু ওয়ালের সুবিধা কী? সঠিক ভাবে ব্যবহারের কিছু টিপস জেনে নিন

360° Gloo Wall: ফ্রি ফায়ার গেমে যে কোনও জায়গায়, যে কোনও মুহূর্তে প্লেয়ারদের উপর ক্রসফায়ার হতে পারে। আর সে ক্ষেত্রে যে কোনও স্থানে ক্রয়ফায়ার থেকে বাঁচতে ফ্রি ফায়ার ৩৬০ ডিগ্রি গ্লু ওয়াল টেকনিক প্লেয়ারদের রক্ষা করতে পারে। এই ফ্রি ফায়ার ৩৬০ ডিগ্রি গ্লু ওয়াল সম্পর্কে যাবতীয় জরুরি তথ্য জেনে নেওয়া যাক।

Free Fire Tips And Tricks: ফ্রি ফায়ারে ৩৬০ ডিগ্রি গ্লু ওয়ালের সুবিধা কী? সঠিক ভাবে ব্যবহারের কিছু টিপস জেনে নিন
ফ্রি ফায়ারে ৩৬০ ডিগ্রি গ্লু ওয়াল।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 12:07 AM

ফ্রি ফায়ার (Free Fire) গেমটি এই মুহূর্তের জনপ্রিয় ব্যাটল রয়্যাল গেমগুলির একটি। সেই ফ্রি ফায়ার গেমেই গানপ্লে-র অত্যন্ত জরুরি একটি কম্পোনেন্ট হল গ্লু ওয়াল (Gloo Wall), যা প্লেয়াররা আক্রমণাত্মক এবং প্রতিরক্ষামূলক – দুই ক্ষেত্রেই ব্যবহার করে থাকেন। আর প্রতিদিন খেলার মধ্যে দিয়ে যেহেতু প্লেয়ারদের র‌্যাঙ্কিংয়ের বিষয়টিও নির্ভর করে, সেই কারণে ইউটিলিটি আইটেম তাঁদের সাফল্যের ক্ষেত্রে খুব জরুরি হয়ে দাঁড়ায়। যে কোনও জায়গায়, যে কোনও মুহূর্তে প্লেয়ারদের উপর ক্রসফায়ার হতে পারে। আর সে ক্ষেত্রে যে কোনও স্থানে ক্রয়ফায়ার থেকে বাঁচতে ফ্রি ফায়ার ৩৬০ ডিগ্রি গ্লু ওয়াল টেকনিক প্লেয়ারদের রক্ষা করতে পারে। এই ফ্রি ফায়ার ৩৬০ ডিগ্রি গ্লু ওয়াল (Free Fire 360° Gloo Wall) সম্পর্কে যাবতীয় জরুরি তথ্য জেনে নেওয়া যাক।

ফ্রি ফায়ার ৩৬০ ডিগ্রি গ্লু ওয়াল কী?

ফ্রি ফায়ার ৩৬০ ডিগ্রি গ্লু ওয়াল হল একটি ইউটিলিটি, যা প্লেয়ারদের সমস্ত ডিরেকশন থেকে কভার করে রাখতে পারে। এটি মূলত সাময়িক কভার অফার করে প্লেয়ারদের। ক্রসফায়ার থেকে বাঁচতে এই ট্রিক ব্যবহার করতে প্লেয়ারদের অন্ততপক্ষে তিন বা তার বেশি গ্রেনেড দরকার। যদিও ফ্রি ফায়ার ৩৬০ ডিগ্রি গ্লু ওয়াল সারভাইভারদের বাঁচার কোনও গ্যারান্টি দেয় না। এটি প্লেয়ারদের কিছুটা সময় দেয়, যার ফলে তাঁরা আহত টিমমেটদের বাঁচিয়ে তোলার সুযোগ পান, নিজেরাও সুস্থ হয়ে ওঠার সুযোগ পান – সর্বোপরি এর মাধ্যমে সারভাইভারদের বাঁচার একটা সুযোগ তৈরি করে দেওয়া হয়। একজন প্লেয়ারের অস্ত্রাগারের মজুত রাখার জন্য একটি প্রয়োজনীয় ট্রিক হতে পারে।

ফ্রি ফায়ার ৩৬০ ডিগ্রি গ্লু ওয়াল ব্যবহারের টিপস ও ট্রিকস

ফ্রি ফায়ার ৩৬০ ডিগ্রি গ্লু ওয়াল ব্যবহারের আগে যে কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে –

১) প্লেয়ারদের অতি অবশ্যই মাথায় রাখতে হবে, যেন তাঁদের সাধারণ সংবেদনশীলতা সর্বোচ্চ পর্যায়ে পৌঁছতে পারে এবং তার মধ্যে দিয়েই নিশ্চিত করতে হবে গ্লু ওয়াল প্লেস করার সময় ক্যামেরা অ্যাঙ্গেল যেন পরিবর্তন এবং মুভমেন্ট যেন খুবই স্মুধ হয়।

২) গ্লু ওয়াল গ্রেনেড সিলেক্ট করার জন্য প্লেয়ারদের প্রথমেই মাথা ঝুঁকিয়ে রাখতে হবে। তার পরে তাঁদের পাশেই ক্রসহেয়ার পজিশন করতে হবে এবং গ্লু ওয়াল পজিশন করার জন্য ফায়ার বাটন স্লাইড করতে হবে। পাশাপাশি প্লেয়াররা সমস্ত সম্ভাব্য ডিরেকশন থেকে নিজেদের কভার করে রাখতে জয়স্টিক ড্র্যাগ করতে পারেন।

৩) দ্রুততার সঙ্গে গ্লু ওয়াল প্লেস করার জন্য প্লেয়ারদের প্রতিনিয়ত প্র্যাকটিস করতে হবে। এই বিষয়ে দক্ষ হয়ে উঠতে ফ্রি ফায়ারের ট্রেনিং আইল্যান্ডে গিয়ে গ্লু স্কুলের একটা দেওয়াল প্লেস করার প্র্যাকটিস করতে হবে। পাশাপাশি প্লেয়াররা চাইলে কাস্টম রুমেই প্র্যাকটিস করতে পারেন, যেখানে তাঁরা আনলিমিটেড গ্লু ওয়াল পেয়ে যাবেন।

৪) ফায়ার পাওয়ার জন্য গেমাররা কাস্টম এইচইউডি এডিটও করতে পারেন।

আরও পড়ুন: ফ্রি ফায়ারে দেদার প্রতারণা, বিনামূল্যে ইন-গেম আইটেমের খপ্পরে পা দেবেন না!

আরও পড়ুন: পাবজি নিউ স্টেট এখন নিউ স্টেট মোবাইল, নাম পরিবর্তন হতেই কম্পিউটার ভার্সন নিয়ে জল্পনা

আরও পড়ুন: এবার নাম বদলে নিতে পারবেন পাবজি নিউ স্টেট প্লেয়াররা, তবে খরচ করতে হবে