PUBG New State Nickname Change Ticket Feature: এবার নাম বদলে নিতে পারবেন পাবজি নিউ স্টেট প্লেয়াররা, তবে খরচ করতে হবে

PUBG New State Nickname Change Ticket Feature: এবার নাম বদলে নিতে পারবেন পাবজি নিউ স্টেট প্লেয়াররা, তবে খরচ করতে হবে
প্রতীকী ছবি

পাবজি নিউ স্টেট নিকনেম চেঞ্জ টিকিট ফিচারটি উপলব্ধ হতে চলেছে ইন-গেম স্টোর 900 NC-তে। এই এনসি হল পাবজি নিউ স্টেটের ইন-গেম কারেন্সি। যদিও ক্রাফ্টন-এর তরফ থেকে একটা বিষয় পরিষ্কার করা হয়নি যে, টিকিট একাধিক বার ক্রয় করা যাবে কি না।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 28, 2022 | 8:43 PM

বেশ কিছু দিন ধরেই ই-গেমাররা পাবজি নিউ স্টেট (PUBG New State) কর্তৃপক্ষকে নিকনেম চেঞ্জ টিকিট ফিচার রিলিজ করার অনুরোধ করছিলেন। সেই অনুরোধেই সাড়া দিয়ে এবার নিকনেম চেঞ্জ টিকিট ফিচার (Nickname Change Ticket Feature) নিয়ে হাজির হল পাবজি নিউ স্টেটের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। এর সাহায্যে প্লেয়াররা ব্যাটল ট্যাগ/ইন-গেম নিকনেম নিজেদের পছন্দ অনুসারে বদলে নিতে পারবেন। এত দিন পর্যন্ত পাবজি নিউ স্টেটে প্লেয়াররা নাম পরিবর্তন করতে পারতেন না কারণ তার কোনও উপায়ই ছিল না। এবার ফিচারটি রোল আউট হওয়ার ফলে প্লেয়াররা এবার থেকেই তা ব্যবহার করতে পারবেন। তবে এই ব্যাপারে একটা জিনিস খেয়াল রাখতে হবে, নিকনেম বা ডাক নাম পরিবর্তন করা কিন্তু একটি প্রিমিয়াম ফিচার, যা ইন-গেম কারেন্সির (In-game Currency) মাধ্যমে ক্রয় করতে হবে। কয়েক দিন আগেই পাবজি নিউ স্টেটের ফেব্রুয়ারি আপডেট সম্পর্কে ইঙ্গিত দেওয়া হয়েছিল। আর তার পরেই এল এই প্রতিক্ষিত ফিচারটি।

কোথায় পাওয়া যাবে পাবজি নিউ স্টেট নিকনেম চেঞ্জ টিকিট?

পাবজি নিউ স্টেট নিকনেম চেঞ্জ টিকিট ফিচারটি উপলব্ধ হতে চলেছে ইন-গেম স্টোর ৯০০ এনসি-তে। এই এনসি হল পাবজি নিউ স্টেটের ইন-গেম কারেন্সি। যদিও ক্রাফ্টন-এর তরফ থেকে একটা বিষয় পরিষ্কার করা হয়নি যে, টিকিট একাধিক বার ক্রয় করা যাবে কি না। তবে হ্যাঁ, এই ফিচার ব্যবহার করতে গেলে ইন-গেম কারেন্সি খরচ করতে হবে, সেই বিষয়টা স্পষ্ট করে দেওয়া হয়েছে। যে সব প্লেয়ারদের কাছে অতিরিক্ত ইন-গেম কারেন্সি নেই, তাঁদের ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড, ইউপিআই বা গুগল প্লে ব্যালেন্স থেকে অর্থ ব্যয় করে নিকনেম চেঞ্জ টিকিট সংগ্রহ করতে হবে।

এদিকে আবার সম্প্রতি ক্রাফ্টন-এর তরফ থেকে ঘোষণা করা হয়েছে যে, পাবজি নিউ স্টেট গেমটি খেলার সময় প্লেয়ারদের চোখে যাতে কোনও রকম প্রভাব না পড়ে, তার জন্য় ট্রয় ম্যাপের গ্রাফিক্সে বেশ কিছু পরিবর্তন করা হবে। এই আপডেটটি ফেব্রুয়ারি মাসে পেতে চলেছেন প্লেয়াররা। আর সেই কারণেই ক্রাফ্টন-এর তরফে এই বিষয়ে বিস্তারিত কোনও তথ্য এখনও পর্যন্ত জানানো হয়নি।

পাবজি নিউ স্টেট এই মুহূর্তে অত্যন্ত জনপ্রিয় একটি রয়্যাল ব্যাটল গেম। সম্প্রতি এই গেমে জানুয়ারি আপডেট পৌঁছে গিয়েছে, যার ফলে প্লেয়াররা একাধিক নতুন অস্ত্র, কনটেন্ট উপভোগ করতে পারছেন। এই আপডেটের একটি অন্যতম মোড হল, বিআর: এক্সট্রিম গেম মোড, যেখানে মোট ৬৪ জন প্লেয়ার ৮x৮ পরিসংখ্যানে একে অপরের সঙ্গে খেলতে পারবেন।

এদিকে আবার ভারতে পাবজি নিউ স্টেটের নাম বদলে নিউ স্টেট মোবাইল করে দেওয়া হয়েছে। মূলত নামের পাশ থেকে পাবজি শব্দটি সরানোর জন্যই সংস্থার এই প্রয়াস। আর মোবাইলের জন্য ডেডিকেটেড নামকরণ হওয়ার ফলে পাবজি নিউ স্টেট প্লেয়াররা এবার কম্পিউটার ভার্সনের অপেক্ষায় বসে আছেন।

আরও পড়ুন: পাবজি নিউ স্টেট এখন নিউ স্টেট মোবাইল, নাম পরিবর্তন হতেই কম্পিউটার ভার্সন নিয়ে জল্পনা

আরও পড়ুন: এই প্রথম পাবজি নিউ স্টেট ইস্পোর্টস ইভেন্ট, ২.৫ লক্ষ মার্কিন ডলার পুরস্কার, ৫ ফেব্রুয়ারি থেকে শুরু

আরও পড়ুন: ফ্রি ফায়ারে দেদার প্রতারণা, বিনামূল্যে ইন-গেম আইটেমের খপ্পরে পা দেবেন না!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA