Garena Free Fire Scam: ফ্রি ফায়ারে দেদার প্রতারণা, বিনামূল্যে ইন-গেম আইটেমের খপ্পরে পা দেবেন না!

Garena Free Fire Scam: ফ্রি ফায়ারে দেদার প্রতারণা, বিনামূল্যে ইন-গেম আইটেমের খপ্পরে পা দেবেন না!
প্রতীকী ছবি

Free Fire Scam Alert: অনেক সময়ই দেখা যায়, প্লেয়াররা কিছু বন্ধুবান্ধব বা অন্যান্য অংশগ্রহণকারীদের মাধ্যমে অনলাইন মেসেজ বোর্ডে সম্পূর্ণ বিনামূল্যে সস্তার কিছু আইটেম, ডায়মন্ড পেয়ে যান। এই সব ফ্রি গিফটে কিন্তু প্লেয়ারদের একদমই বয়ে যাওয়া উচিত নয়। কারণ এই ধরনের ফ্রি গিফট সাধারণত প্রতারকরা দিয়ে থাকে।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 26, 2022 | 9:05 PM

গারিনা ফ্রি ফায়ার (Garena Free Fire) খেলতে প্লেয়ারদের প্রয়োজন হয় একাধিক ইন-গেম আইটেম (In-game Item)। ক্যারেক্টার থেকে শুরু করে স্কিন, উয়েপন, ডায়মন্ড ইত্যাদি প্লেয়াররা সংগ্রহ করতে পারেন অর্থ খরচ করে বা গেম-মেকাররা যদি কোনও অফার নিয়ে হাজির হন, তাহলে সেই অফারে। তবে অনেক সময়ই দেখা যায়, প্লেয়াররা কিছু বন্ধুবান্ধব বা অন্যান্য অংশগ্রহণকারীদের মাধ্যমে অনলাইন মেসেজ বোর্ডে সম্পূর্ণ বিনামূল্যে সস্তার কিছু আইটেম, ডায়মন্ড পেয়ে যান। এই সব ফ্রি গিফটে কিন্তু প্লেয়ারদের একদমই বয়ে যাওয়া উচিত নয়। কারণ এই ধরনের ফ্রি গিফট সাধারণত প্রতারকরা দিয়ে থাকে। আর আপনি তাদের খপ্পরে পড়লে আপনাকেই ব্য়ান করতে পারেন গারিনা ফ্রি ফায়ার কর্তৃপক্ষ। তাই এই ধরনের অফার পেলে, নিশ্চিত হয়ে যাবেন যে, সেটি ফ্রি ফায়ারে প্রতারণা (Free Fire Scam) ছাড়া আর কিসসু নয়।

ফ্রি ফায়ার সাপোর্ট পেজের তথ্য অনুযায়ী, বেশ কিছু অনলাইন উৎস রয়েছে, যেগুলি প্লেয়ারদের ইউটিউব ভিডিয়োতে নিয়ে যাবে এবং ফ্রি-তে ইনগেম ডায়মন্ডের প্রতিশ্রুতি দেবে। কর্তৃপক্ষের তরফে বলা হচ্ছে, কেউ যদি সম্পূর্ণ বিনামূল্যে ডায়মন্ড অফার করে বা অন্য কোনও ইন-গেম আইটেম দিতে চায়, তাহলে মনে রাখবেন, আপনাকে স্ক্যামাররা টার্গেট করছে। এর মাধ্যমে আপনার গেমিং অ্যাকাউন্ট এবং ক্রেডিট কার্ডের অ্যাকসেস নিয়ে নেবে প্রতারকরা। রিমোটলি আপনার ডিভাইস নিয়ন্ত্রণ করা হবে এবং আপনি তার টেরই পাবেন না।

এই ধরনের প্রতারণা এড়াতে যা করবেন

১) যত ভাল অফারই হোক না কেন এড়িয়ে চলুন –

ইন-গেম কারেন্সি স্ক্যাম এড়াতে আপনার সবার প্রথমেই এই ধরনের অফারে নজর না দেওয়া উচিৎ। একমাত্র গেমের তরফে তা দেওয়া হলে, তবেই সংগ্রহ করুন। অনলাইন আপনাকে ফ্রি ইন-গেম আইটেম দেওয়ার নাম করে লিঙ্কে ক্লিক করতে বলা হয়, যা আসলে আপনার কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার একটি পন্থা মাত্র।

২) যে ওয়েবসাইট চেনেন না, তার লিঙ্কে ক্লিকও করবেন না –

কেউ যদি আপনাকে একটি নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে ইন-গেম ফ্রি ডায়মন্ডের প্রতিশ্রুতি দিয়ে থাকে, তাহলেও সেই ওয়েবসাইটে যাবেন না। মনে রাখবেন, এমনতর ওয়েবসাইটে ক্লিক করলে আপনার ডিভাইসে ম্য়ালওয়্যার প্রবেশ করতে পারে।

৩) আর্থিক তথ্য ভুলেও শেয়ার করবেন না –

আপনার আর্থিক তথ্য কখনও কারও সঙ্গে গেমে শেয়ার করবেন না। পাশাপাশি কেউ যদি আবার আপনার ফ্রি ফায়ার অ্যাকাউন্টের লগইন ক্রেডেনশিয়ালস চেয়ে থাকে, সেটিও দেবেন না। এই ধরনের অসাধু ব্যক্তিরা আপনার ক্রেডিট কার্ড ও অন্যান্য আর্থিক তথ্য হাতিয়ে নিতে পারে।

আরও পড়ুন: গারিনা ফ্রি ফায়ারের ২৫ জানুয়ারির রিডিম কোডগুলি এক নজরে দেখে নিন…

আরও পড়ুন: ঘাম ঝরিয়ে ছিপছিপে গড়ন এনে দিতে পারে এই ৫ ফিটনেস ভিডিয়ো গেম!

আরও পড়ুন: প্লেয়ারদের জন্য সুখবর! এবার বিশেষ গুলি নিয়ে ব্যবহার করা যাবে নতুন পি-৯০ বন্দুক

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA