PUBG New State: প্লেয়ারদের জন্য সুখবর! এবার বিশেষ গুলি নিয়ে ব্যবহার করা যাবে নতুন পি-৯০ বন্দুক

PUBG New State: প্লেয়ারদের জন্য সুখবর! এবার বিশেষ গুলি নিয়ে ব্যবহার করা যাবে নতুন পি-৯০ বন্দুক
সেই পি৯০ বন্দুক

পি৯০ বন্দুকের জন্য় বিশেষ গুলি নিয়ে হাজির হল পাবজি নিউ স্টেট। গেমের ডেভেলপার সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, পাবজি নিউ স্টেট পি৯০ বন্দুকে প্রি-অ্যাটাচ করা রয়েছে ট্রান্সফর্মেটিভ স্কোপ এবং একটি সাপ্রেসের।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 22, 2022 | 10:15 PM

পাবজি নিউ স্টেট (PUBG New State) খেলোয়াড়দের জন্য আরও একটি সুখবর! জানুয়ারি আপডেটেই নতুন পি৯০ বন্দুকটি (P90 Gun) পেয়ে গিয়েছিলেন তাঁরা। কিন্তু অভাব ছিল গোলাবারুদের। এবার এই বন্দুকের জন্য় বিশেষ গুলি (Special Ammunition) নিয়ে হাজির হল পাবজি নিউ স্টেট। গেমের ডেভেলপার সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, পাবজি নিউ স্টেট পি৯০ বন্দুকে প্রি-অ্যাটাচ করা রয়েছে ট্রান্সফর্মেটিভ স্কোপ এবং একটি সাপ্রেসের। এই বিষয়ে পাবজি নিউ স্টেট কর্তৃপক্ষের তরফ থেকে ট্যুইট করে বলা হয়েছে, “চেজ়িং কেয়ার প্যাকেজ আগের থেকে অনেকটাই উন্নত! নতুন প৯০ বন্দুকের জন্য় এবার বিশেষ গুলির বন্দোবস্ত করা হল।”

পাবজি নিউ স্টেট কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, এই এসএমজি নিয়ে আসা হয়েছে একটি স্ট্যান্ডার্ড টায়ার-টু ট্রান্সফর্মেটিভ স্কোপ এবং সাপ্রেসর অ্যাটাচমেন্ট সহযোগে। অন্যান্য অ্যাটাচমেন্টের সঙ্গে এটি কোনও ভাবেই মডিফাই করা যাবে না বলে স্পষ্ট করেছে পাবজি নিউ স্টেট। এটি ৫.৭ মিলিমিটার অ্যাম্মো ব্য়বহার করবে, যা পরবর্তীতে ড্রোন স্টোরের সঙ্গে যোগ করা হবে। এই পি৯০ বন্দুকের সঙ্গে জানুয়ারি আপডেটে আরও একগুচ্ছ নতুন কনটেন্ট উপভোগ করতে পারছেন প্লেয়াররা। যাঁরা এখনও পর্যন্ত সেই সব কনটেন্ট সম্পর্কে ওয়াকিবহাল নন, তাঁদের জন্য রইল যাবতীয় তথ্য়।

১) বিআর: এক্সট্রিম

পাবজি নিউ স্টেট-এর ট্রয় ম্যাপের একটি নতুন মোড সেট করা হয়েছে, যার নাম বিআর: এক্সট্রিম ৬৪ (BR: Extreme 64)। এই মোডের মূল দিকটি হল, এটি মূলত ব্যাটল রয়্যাল জঁরের জন্য তৈরি করা হয়েছে। এর প্রতিটি রাউন্ড ২০ মিনিট করে এবং মোট ৬৪ জন সারভাইভার ফিচার করতে পারবে এতে। যদিও এই মোডে ট্রয় ম্যাপের মধ্যে ব্যাটলগ্রাউন্ড খেলার জায়গাটি অপেক্ষাকৃত ছোট করা হয়েছে। যে কোনও মুহূর্তে সেই খেলার জায়গা বেছে নেওয়া যেতে পারে এবং প্রতি ম্যাচেই তা বদলে যাবে।

প্রতিটি সারভাইভার এই মোড শুরু করতে পারবেন একটি পি১৯১১ হ্যান্ডগান, একটি স্মোক গ্রেনেড, ৩০০টি ড্রোন ক্রেডিট এবং সম্পূর্ণ ভাবে চার্জ হওয়া বুস্ট মিটারের সঙ্গে। ম্যাচ যখনই শুরু হবে, ঠিক তখনই বিভিন্ন লোকেশনে ২টি কেয়ার প্যাকেজ ড্রপ করা হবে। এর সাহায্যে প্লেয়াররা ম্যাচের আগেই হাইয়ার এন্ড গিয়ার স্টক করে নিতে পারবেন।

২) নতুন অস্ত্র: পি৯০

এই এসএমজি একটি স্ট্যান্ডার্ড টায়ার-২ ট্রান্সফর্মেটিভ স্কোপ নিয়ে আসবে এবং তার সঙ্গে একটি সাপ্রেসরও অ্যাটাচ করা থাকবে। যদিও তা অন্য কোনও অ্যাটাচমেন্টের সঙ্গে মডিফাই করা যাবে না। ৫.৭ মিমি অ্যাম্মো ব্যবহার করবে এটি, যা পরবর্তীতে ড্রোন স্টোরে যুক্তও হয়ে যাবে।

৩) বন্দুকের কাস্টমাইজেশন

ডিপি-২৮ [সি২] মাজ়ল স্টল অ্যাকসেস – এই কাস্টমাইজেশনের সাহায্যে প্লেয়াররা ডিপি-২৮এ একটি ফ্ল্যাশ হাইডার (এআর বা ডিএমআর) অ্যাটাচ করতে পারবেন বা একটি কমপেনসেটর (এআর বা ডিএমআর)। যদিও এই সব অ্যাটাচমেন্ট ব্যবহার করলে গান ড্যামেজ ক্ষমতা সামান্য কমে যাবে।

বেরিল এম৭৬২ [সি২] লাইটওয়েট স্টক – অ্যাডস স্পিড বাড়িয়ে কোমরে বা কাঁধে বন্দুক রেখে ফায়ারিং করার সময়ে এই লাইটওয়েট স্টক বুলেটের ছড়িয়ে যাওয়ার ক্ষমতা কমিয়ে দেবে। যদিও এই কাস্টমাইজেশন আবার অস্ত্রের স্থায়ীত্ব কমিয়ে দিতে পারে।

৪) অস্ত্রের ব্যালেন্সে পরিবর্তন

সমস্ত শটগান এবং পিস্তলের গুলি ছড়িয়ে পড়ার ক্ষমতা কমিয়ে দেওয়া হবে, যখন তা মাঝ আকাশে ফায়ার করা হবে। এল৮৫এ৩ অস্ত্রের রিলোড টাইমও আগের থেকে অনেকটাই কমানো হচ্ছে। এছাড়াও, একাধিক অস্ত্রের কাস্টমাইজেশন করা যাবে। তাদের মধ্যে এম৪১৬ [সি১] কাস্টমাইজেশনে বুলেটের ছড়িয়ে পড়ার ক্ষমতা কমে যাবে, যখন সেটি কোমর বা কাঁধ থেকে ফায়ার করা হবে। বেরিল এম৭৬২ [সি১] কাস্টমাইজেশন আর আগের মতো বুলেটের গতি কমিয়ে দেবে না। এম১৬এ৪ [সি১] কাস্টমাইজেশন আগের মতো রিকয়েল কন্ট্রোল কমাবে না। সর্বশেষ অর্থাৎ ডিএসআর-১ [সি১] কাস্টমাইজেশন এবার থেকে আর বুলেটের গতি কমাবে না, পরিবর্তে ভার্টিকল রিকয়েল বাড়িয়ে দেবে।

৫) একাধিক নতুন অ্যাকশন এবং অ্যানিমেশনে উন্নতি

পারকোর রোল (Parkour Roll) এবং সাডেন ড্যাশ (Sudden Dash) নামক দুটি নতুন অ্যাকশন আসছে পাবজি নিউ স্টেটের জানুয়ারি আপডেটে। এদের মধ্যে পারকোর রোলে প্লেয়াররা একটি রোল পারফর্ম করতে পারবেন, যা তাঁদের মাটিতে পড়ে যাওয়ার সময় রক্ষা করবে। আবার সাডেন ড্যাশে প্লেয়াররা প্রোন থাকা অবস্থায় স্প্রিন্ট ফরোয়ার্ড করতে পারবেন মুভমেন্ট ট্রান্জিশনের ক্ষেত্রে এই ফিচার খুবই সুবিধা দেবে। এত সবের পাশাপাশি আবার ক্যারেক্টার অ্যানিমেশনের ক্ষেত্রেও একাধিক উন্নতি লক্ষ্য করতে পারবেন প্লেয়াররা।

৬) মোড ব্যালেন্সের পরিবর্তন

ব্লুজ়োনের সামগ্রিক স্পিড আগের থেকে অনেকটাই বাড়তে চলেছে। আবার ডেপ্লয়েবল শিল্ডও তুলে নেওয়া হচ্ছে। এছাড়াও ভেরমন্টে যে পরিমাণ ড্রোন ক্রেডিট দেখা যায়, তাও আগের থেকে কমানো হচ্ছে এবং নোভাস এবার থেকে মেন রাস্তাতেই পাওয়া যাবে।

৭) শুরু হচ্ছে সিজন ১

প্রতিটি অঞ্চলে এবং মোডস যেগুলির সারভাইভাররা প্রিসিজনে পৌঁছে গিয়েছিলেন, প্রিসিজন টায়ার রিসেট করা হচ্ছে। কনটেন্ডার, মাস্টার এবং কনকারারে পৌঁছে যাওয়ার ফাইনাল পুরস্কার আপগ্রেড করা হবে। ম্যাচ স্কোর এবং ইভ্যালুয়েশন স্ট্যান্ডার্ডও আগের থেকে বাড়ানো হবে। এছাড়াও একাধিক ম্যাচ সিলেক্ট করার সময় ছোট পরিমাণের টায়ার পয়েন্ট রিওয়ার্ড হিসেবে দেওয়া হবে।

আরও পড়ুন: গুগল-এর নতুন উদ্যোগ, Android ফোনের গেম এবার Windows 11 কম্পিউটারে খেলা যাবে!

আরও পড়ুন: গারিনা ফ্রি ফায়ারে এই ৬ কাজে ব্যান হতে পারেন প্লেয়ার, সতর্ক থাকতে এখনই জেনে নিন

আরও পড়ুন: ঝাঁ চকচকে গ্রাফিক্সে প্লেয়ারদের চোখে সমস্যা, ফেব্রুয়ারিতেই সমাধান করতে চলেছে পাবজি নিউ স্টেট

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA