PUBG New State: ঝাঁ চকচকে গ্রাফিক্সে প্লেয়ারদের চোখে সমস্যা, ফেব্রুয়ারিতেই সমাধান করতে চলেছে পাবজি নিউ স্টেট

PUBG New State: ঝাঁ চকচকে গ্রাফিক্সে প্লেয়ারদের চোখে সমস্যা, ফেব্রুয়ারিতেই সমাধান করতে চলেছে পাবজি নিউ স্টেট
ট্রয় ম্যাপের এই গ্রাফিক্স আরও পরিণত হতে চলেছে।

পাবজি নিউ স্টেট প্লেয়ারদের জন্য বড় ঘোষণা করল গেমের পাবলিশার সংস্থা ক্রাফ্টন। আর সেই ট্যুইটে ফেব্রুয়ারি আপডেটে পাবজি নিউ স্টেট গেমে যে সব পরিবর্তন হতে চলেছে, সেই সম্পর্কে জানিয়েছে ক্রাফ্টন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 19, 2022 | 3:22 PM

সম্প্রতি বছরের প্রথম আপডেটটি পেয়েছে পাবজি নিউ স্টেট (PUBG New State)। সেই ফ্রেশ ভি০.৯.২৩ আপডেটে একাধিক নতুন অস্ত্র, একটি নতুন বিআর: এক্সট্রিম গেম মোড-সহ বেশ কিছু পরিবর্তন নজরে এসেছে। এবার একটি নতুন ট্যুইট করে পাবজি নিউ স্টেট প্লেয়ারদের জন্য বড় ঘোষণা করল গেমের পাবলিশার সংস্থা ক্রাফ্টন। আর সেই ট্যুইটে ফেব্রুয়ারি আপডেটে (February Update) পাবজি নিউ স্টেট গেমে যে সব পরিবর্তন হতে চলেছে, সেই সম্পর্কে জানিয়েছে ক্রাফ্টন। ফেব্রুয়ারি মাসে পাবজি নিউ স্টেট গেমের আকর্ষণীয় আপডেটটি হল তার ট্রয় ম্যাপে গ্রাফিক্সের (Troi Map Graphics Update) পরিবর্তন। ঝাঁ চকচকে গ্রাফিক্সের কারণে চোখের সমস্যা হয় বলে অভিযোগ করেছিলেন প্লেয়াররা। ফেব্রুয়ারি আপডেটে পাবজি নিউ স্টেট গেমে মূলত সেই সমস্যারই সমাধান হতে চলেছে।

পাবজি নিউ স্টেট দেব টিমের তরফ থেকে বলা হচ্ছে, “চোখের সমস্যা দূরীকরণে আমরা ট্রয় ম্যাপের গ্রাফিক্স নিয়ে কাজ করছি এবং একটি দূরত্ব থেকেই শত্রুদের লোকেট করার প্রক্রিয়াটিও সহজতর করতে চলেছি। গ্রাপিক সংক্রান্ত এই ডেভেলপমেন্ট পাবজি নিউ স্টেটে ফেব্রুয়ারি মাস নাগাদ পাওয়া যাবে।” হ্যাঁ, এই গ্রাফিক্সের পাশাপাশি আরও একটি বিষয় দেখা যাবে পাবজি নিউ স্টেটের ফেব্রুয়ারি আপডেটে। সেটি হল, একটি দূরত্ব থেকেই এবার শত্রুদের চিহ্নিত করা যাবে, যার জন্য এখন প্লেয়ারদের বিভিন্ন দূরত্বে যেতে হয়। যদিও ফেব্রুয়ারি আপডেটে পাবজি নিউ স্টেট আর কী কী পরিবর্তন থাকতে পারে, সে বিষয়ে এখনও পর্যন্ত বিশদে কিছু জানা যায়নি। ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহেই এই আপডেট পৌঁছে যাবে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি থেকে এই গেমের প্লেয়ারদের জন্য জানুয়ারি আপডেট অর্থাৎ জানুয়ারি প্যাচ প্রিভিউ পাঠিয়ে দেওয়া হয়েছে। সেই আপডেটে থাকছে ট্রয় ম্যাপের জন্য নতুন মোড বিআর: এক্সট্রিম ৬৪, একটি নতুন অস্ত্র পি৯০, বন্দুকের কাস্টমাইজেশন, অস্ত্রের ব্যালেন্সে পরিবর্তন, একাধিক নতুন অ্যাকশন ও পরিণত অ্যানিমেশন, মোড ব্যালেন্সে পরিবর্তন-সহ আরও একাদিক বিষয়।

দুই দিন আগেই আবার প্লেয়ারদের জন্য এক্সক্লুসিভ কুপন কোড রিলিজ করেছিল পাবজি নিউ স্টেট। এই এক্সক্লুসিভ কুপন কোড রিডিম করে প্লেয়াররা পার্টি ক্রেট রিডিম করতে পারবেন। ক্রাফ্টন-এর এই ব্যাটল রয়্যাল গেম তার প্লেয়ারদের জন্য প্রায়শই কোড রিলিজ করে থাকে, যা রিডিম করে তাঁরা বিনামূল্যে কিছু রিওয়ার্ড পেয়ে যান। এই কুপন কোড যে নতুন পার্টি ক্রেট পাচ্ছে তার নাম পার্টিক্রেটটিকিট। এই সব কোড রিডিম করার জন্য প্লেয়ারদের পাবজি নিউ স্টেট ওয়েবসাইটে যেতে হবে। তবে মনে রাখতে হবে প্রতিটি সাইডের এই কুপন কোডের একটি বৈধতা রয়েছে এবং তা শেষ হয়ে গেলে আর প্লেয়াররা রিডিম করতে পারবেন না। পার্টি ক্রেট পাওয়ার জন্য কুপন কোড রিডিম করার শেষ দিন ২১ জানুয়ারি, ২০২২।

পাশাপাশি আবার জানুয়ারি আপডেটে যে নতুন গেম মোড পাওয়া গিয়েছে, তার সেলিব্রেশনে পাবজি নিউ স্টেট প্লেয়ারদের জন্য পাঁচটি নতুন চিকেন মেডেল তৈরি করা হয়েছে। পুরস্কার জেতার জন্য প্লেয়ারদের লগইন করতে হবে এবং সমস্ত বিআর এক্সট্রিম খেলতে হবে। এই কুপন কোডটি হল জয়েনবিআরএক্সট্রিমনাও এবং তা রিডিম করা যাবে পাবজি নিউ স্টেট-এর অফিসিয়াল রিডেম্পশন ওয়েবসাইট থেকে। প্লেয়ারদের মনে রাখতে হবে, এই কুপন কোড রিডিম করার শেষ দিনটি হল ৩১ জানুয়ারি, ২০২২।

আরও পড়ুন: নতুন কুপন কোড রিলিজ হল, রিডিম করলেই নতুন পার্টি ক্রেট, চিকেন মেডেল

আরও পড়ুন: নতুন আপডেট পেল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, লিভিক ম্যাপের নতুন থিম-সহ একাধিক ফিচার্স

আরও পড়ুন: পাবজি-র সবকিছু কপি করা হয়েছে ফ্রি ফায়ার গেমে! গরিনা-র বিরুদ্ধে মামলা দায়ের করল ক্রাফ্টন

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA