BGMI 1.8 Update: নতুন আপডেট পেল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, লিভিক ম্যাপের নতুন থিম-সহ একাধিক ফিচার্স

BGMI Latest Update: নতুন আপডেট পেল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। এই নতুন আপডেটে থাকছে একাধিক নতুন ফিচার্স, একটি নতুন ক্লাসিক গেম মোড এবং গেমের একটি সম্পূর্ণ রূপে নতুন ইউজার ইন্টারফেস। সব তথ্য জেনে নিন।

BGMI 1.8 Update: নতুন আপডেট পেল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, লিভিক ম্যাপের নতুন থিম-সহ একাধিক ফিচার্স
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 6:16 PM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লেটেস্ট আপডেট রোল আউট করল গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন। এই লেটেস্ট আপডেটের নাম ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ১.৮ আপডেট (Battlegrounds Mobile India 1.8 Update)। আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইস মিলিয়ে সমস্ত বিজিএমআই প্লেয়ারদের (BGMI Players) জন্যই এই লেটেস্ট আপডেট এখন লাইভ হয়ে গিয়েছে। তবে ধাপে ধাপে তা বিভিন্ন ডিভাইসে পাঠানো হবে বলে ক্রাফ্টন-এর তরফ থেকে জানানো হয়েছে। অর্থাৎ গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে এই আপডেট পেতে এখনও কয়েক দিন সময় লেগে যাবে। বিজিএমআই ১.৮ আপডেটে থাকছে নতুন লিভিক ম্যাপ থিম (New Livik Map Theme), ম্যাচমেকিং প্রসেস-সহ একাধিক নতুন ফিচার্স। এই সব ফিচার্স সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

কী কী নতুন ফিচার্স থাকছে?

এই নতুন আপডেটে থাকছে একাধিক নতুন ফিচার্স, একটি নতুন ক্লাসিক গেম মোড এবং গেমের একটি সম্পূর্ণ রূপে নতুন ইউজার ইন্টারফেস।

আপডেটের প্রথম ফিচারটি হল একটি নতুন লিভিক ম্যাপ থিম। ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত আফ্টারম্যাথ থিম ব্যবহার করতে পারনে প্লেয়াররা। লিভিক ম্যাপের নতুন থিমে বেশ কিছু পরিবর্তন হতে চলেছে। তার মধ্যেই উল্লেখযোগ্য হল আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাত এবং বরফ গলে যাওয়ার প্রক্রিয়া। এই ম্য়াপ এবার একটি নতুন জ়িপ লাইন পেতে চলেছে। এর সাহায্যে প্লেয়াররা খুব দ্রুত দুটি লোকেশনের মধ্যে জাম্প করতে পারবেন।

লিভিক ম্য়াপের এই একাধিক পরিবর্তনের পাশাপাশি আবার এই আপডেটে থাকছে একাধিক নতুন ইভেন্ট, যা মূলত কোলাবরেশন সেলিব্রেট করার জন্য দেওয়া হয়েছে।

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ১.৮ ভার্সনে গেমের ম্যাচমেকিং পদ্ধতিতেও একাধিক পরিবর্তন নিয়ে আসা হয়েছে। এই প্রথম ক্রাফ্টন-এর তরফ থেকে র‌্যাঙ্ক এবং নর্মাল ম্যাচ পৃথকীকরণ করা হয়েছে। এর অর্থ হল, যে সব ম্যাচ প্লেয়াররা র‌্যাঙ্ক করেছে তারা আর নর্মাল ম্যাচ প্লেয়ারের সঙ্গে পেয়ার করে থাকতে পারবেন না।

অন্য দিকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার আপডেটেড ইউজার ইন্টারফেস যা এই ১.৮ ভার্সনেরই অঙ্গ, তাতে আরও পরিষ্কার এবং গেমের লুক ও ফিল আরও সাধারণ করা হয়েছে।

অতিরিক্ত ফিচার্সের দিক থেকে প্লেয়াররা এবার থেকে ক্লাসিক মোডের সাপ্লাই স্টোরে একটি নতুন গেম মেকানিকের আনন্দ উপভোগ করতে পারবেন, যা সমগ্র ম্যাপ-জুড়েই উপলব্ধ হবে। স্টোর থেকে বিভিন্ন আইটেম সাপ্লাই করার জন্য প্লেয়াররা কয়েনও এক্সচেঞ্জ করে নিতে পারবেন।

তবে সবথেকে বড় পরিবর্তনটি দেখা গিয়েছে প্যারাশুট মেকানিজ়মে। এবার থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে প্যারাশুট ল্যান্ড করার সময় ম্য়াপে আপনি কখন ড্রপ করতে চান, তা নতুন টুলসের মাধ্যমে মার্ক করে রাখতে পারবেন।

আরও পড়ুন: পাবজি-র সবকিছু কপি করা হয়েছে ফ্রি ফায়ার গেমে! গরিনা-র বিরুদ্ধে মামলা দায়ের করল ক্রাফ্টন

আরও পড়ুন: লঞ্চের চার বছর পর ফ্রি টু প্লে মডেল পেল পাবজি ব্যাটলগ্রাউন্ডস, এবার বিনামূল্যেই গেমটি খেলা যাবে, আর কী সুবিধা?

আরও পড়ুন: বিশ্বের দ্রুতগামী ইলেকট্রিক গাড়ি এবার পাবজি নিউ স্টেট গেমে