PUBG New State: বিশ্বের দ্রুতগামী ইলেকট্রিক গাড়ি এবার পাবজি নিউ স্টেট গেমে

পাবজি নিউ স্টেট গেমে এবার বিশ্বের সবথেকে দ্রুতগামী ইলেকট্রিক গাড়ি (World's Fastest Electric Car) দেওয়া হচ্ছে যার নাম বুগাতি রিম্যাক নেভেরা (Bugatti’s Rimac Nevera)।

PUBG New State: বিশ্বের দ্রুতগামী ইলেকট্রিক গাড়ি এবার পাবজি নিউ স্টেট গেমে
ঝাঁ চকচকে এই গাড়িটিই এবার পাবজি নিউ স্টেটে

ক্রাফ্টন-এর ঝুলিতে এই মুহূর্তে মোট চারটি ব্যাটল রয়্য়াল গেম রয়েছে। পাবজি মোবাইল, পাবজি নিউ স্টেট, পাবজি ব্যাটলগ্রাউন্ডস এবং ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। পাবজি মোবাইল ভারতে নিষিদ্ধ হওয়ার কারণে পরবর্তীতে তারই একটি দেশি ভার্সন লঞ্চ করে ক্রাফ্টন, যার নাম ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া। তবে এদের মধ্যে সবথেকে আকর্ষণীয় হল পাবজি নিউ স্টেট (PUBG New State)। আর তার কারণ হল পাবজি ফরমুলা-র এই গেমের ভবিষ্যৎদ্রষ্টা গেমপ্লে এবং গেমিং মোড। সেই পাবজি নিউ স্টেট গেমেই এবার বিশ্বের সবথেকে দ্রুতগামী ইলেকট্রিক গাড়ি (World’s Fastest Electric Car) দেওয়া হচ্ছে যার নাম বুগাতি রিম্যাক নেভেরা (Bugatti’s Rimac Nevera)।

ঝাঁ চকচকে দ্রুতগামী গাড়িটি যে নিউ স্টেটে আসছে তা একটি ছোট্ট টিজ়ারের মাধ্যমে মোবাইল গেমের প্রথম অফিসিয়াল ক্রসওভারে দেখানো হয়েছিল। টিজ়ার ভিডিয়োটি প্রকাশ করা হয়েছিল গেমের পাবলিশার সংস্থার ক্রাফ্টন-এর তরফ থেকে। ভিডিয়োর বর্ণনায় লেখা হয়েছে, “এবার এই গাড়িটি দিয়েই ট্রয় ম্যাপের রাস্তাঘাটে রাজত্ব করতে পারবে প্লেয়াররা।”

আর এই হাইপারকার রাস্তায় ছোটানোর সময় যে প্লেয়াররা একাধিক রোডকিলের সম্মুখীন হতে চলেছেন, সে কথাটা আর বলার অপেক্ষা রাখে না। যদিও এই দ্রুতগামী বৈদ্যুতিক গাড়িটি পাবজি নিউ স্টেট গেমে কবে নাগাদ নিয়ে আসা হবে, সে বিষয়ে সংস্থার তরফ থেকে কিছুই জানানো হয়নি। টিজ়ারেই গেমের ডেভেলপার সংস্থার তরফ থেকে লেখা হয়েছে, ‘শীঘ্রই আসছে’।

তবে পাবজি নিউ স্টেট গেমে যে শুধুই এই দ্রুতগামী রিম্যাক নেভেরা গাড়িটি আসতে চলেছে তা নয়। সেই সঙ্গেই আবার ১০ জানুয়ারি থেকে এই গেমের প্লেয়ারদের জন্য জানুয়ারি আপডেট অর্থাৎ জানুয়ারি প্যাচ প্রিভিউ পাঠিয়ে দেওয়া হয়েছে। সেই আপডেটে থাকছে ট্রয় ম্যাপের জন্য নতুন মোড বিআর: এক্সট্রিম ৬৪, একটি নতুন অস্ত্র পি৯০, বন্দুকের কাস্টমাইজেশন, অস্ত্রের ব্যালেন্সে পরিবর্তন, একাধিক নতুন অ্যাকশন ও পরিণত অ্যানিমেশন, মোড ব্যালেন্সে পরিবর্তন-সহ আরও একাদিক বিষয়।

এদিকে আবার পাবজি নিউ স্টেটের নতুন সিজন অর্থাৎ সিজন ১ শুরু হয়ে যাচ্ছে। এই সিজনে প্রতিটি অঞ্চলে এবং মোডস যেগুলির সারভাইভাররা প্রিসিজনে পৌঁছে গিয়েছিলেন, প্রিসিজন টায়ার রিসেট করা হচ্ছে। কনটেন্ডার, মাস্টার এবং কনকারারে পৌঁছে যাওয়ার ফাইনাল পুরস্কার আপগ্রেড করা হবে। ম্যাচ স্কোর এবং ইভ্যালুয়েশন স্ট্যান্ডার্ডও আগের থেকে বাড়ানো হবে। এছাড়াও একাধিক ম্যাচ সিলেক্ট করার সময় ছোট পরিমাণের টায়ার পয়েন্ট রিওয়ার্ড হিসেবে দেওয়া হবে।

আরও পড়ুন: লঞ্চের চার বছর পর ফ্রি টু প্লে মডেল পেল পাবজি ব্যাটলগ্রাউন্ডস, এবার বিনামূল্যেই গেমটি খেলা যাবে, আর কী সুবিধা?

আরও পড়ুন: পাবজি নিউ স্টেটে নতুন চ্যালেঞ্জ! জিতলেই ১০০টি চিকেন মেডেল, কী ভাবে অংশ নেবেন?

আরও পড়ুন: বছরের প্রথম বড় আপডেট পাচ্ছে পাবজি নিউ স্টেট, গেম মোড, অস্ত্রশস্ত্রে কী কী পরিবর্তন, দেখে নিন

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla