PUBG New State Name Change: পাবজি নিউ স্টেট এখন নিউ স্টেট মোবাইল, নাম পরিবর্তন হতেই কম্পিউটার ভার্সন নিয়ে জল্পনা

PUBG New State Name Change: পাবজি নিউ স্টেট এখন নিউ স্টেট মোবাইল, নাম পরিবর্তন হতেই কম্পিউটার ভার্সন নিয়ে জল্পনা
প্রতীকী ছবি

New State Mobile: পাবজি নিউ স্টেটের নাম বদলে দিল পাবলিশার সংস্থা ক্রাফ্টন। গেমের নতুন নাম নিউ স্টেট মোবাইল। গেমের অফিসিয়াল ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট - সমস্ত প্ল্যাটফর্মেই নাম বদলে দিয়েছে ক্রাফ্টন।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 27, 2022 | 10:34 PM

গত বছর নভেম্বর মাসে লঞ্চ হয়েছিল পাবজি নিউ স্টেট (PUBG New State)। জনপ্রিয় পাবজি মোবাইল, যা ভারতে নিষিদ্ধ করা হয়েছিল, তারই সাকসেসর হিসেবে পাবজি নিউ স্টেট নিয়ে আসা হয়। অল্প সময়ের মধ্যেই জনপ্রিয়তা পেয়েছে ভবিষ্যৎদ্রষ্টা এই ব্যাটল রয়্যাল গেমটি। এবার পাবজি নিউ স্টেটের নাম বদলে (Name Change) দিল পাবলিশার সংস্থা ক্রাফ্টন। গেমের নতুন নাম নিউ স্টেট মোবাইল (New State Mobile)। গেমের অফিসিয়াল ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট – সমস্ত প্ল্যাটফর্মেই নাম বদলে দিয়েছে ক্রাফ্টন।

সর্বপ্রথম বিষয়টি নজরে নিয়ে আসে ডট ইস্পোর্টস। এই ইস্পোর্টস পাবলিকেশনকে ক্রাফ্টন-এর একজন প্রতিনিধি জানান, পাবজি নিউ স্টেট গেমে আরও একাধিক পরিবর্তন হতে চলেছে, যা প্রকাশ্যে আসবে এই বছরের শেষ দিকে। প্লেয়াররা গেমের বিআর: এক্সট্রিম মোডের সঙ্গেই ‘বেশ কিছ বিবর্তন’ চাক্ষুষ করতে চলেছেন বলে দাবি করেছেন তিনি। প্রসঙ্গত, প্রথম ইস্পোর্টসের আয়োজন করতে চলেছে পাবজি নিউ স্টেট, যা শুরু হবে ৫ ফেব্রুয়ারি থেকে।

এদিকে চলতি মাসের শুরুতেই বিশেষ জানুয়ারি আপডেট নিয়ে হাজির হয় পাবজি নিউ স্টেট, যাতে নতুন অস্ত্রশস্ত্র-সহ একাধিক কন্টেন্ট যেমন রয়েছে, তেমনই আবার রয়েছে নতুন বিআর: এক্সট্রিম মোড। এই মোডে ৬৪ জন প্লেয়ারকে ট্রয় ম্যাপের ছোট্ট জায়গায় ছেড়ে দেওয়া হয়। সেখান থেকে শেষ যোদ্ধা হিসেবে একজনকে উঠে আসতে হয়। শীঘ্রই এই গেমে আরও কয়েকটি নতুন মোড যোগ করা হবে বলে জানা গিয়েছে।

তবে এই নাম পরিবর্তনের পরে এই পাবজি নিউ স্টেট যে এখন আরও মোবাইল-ভিত্তিক হয়ে গেল তা আর বলার অপেক্ষা রাখে না। আর সেই কারণেই মনে করা হচ্ছে, এই গেমের আর একটি কম্পিউটার ভার্সনও লঞ্চ করা হতে পারে। যদিও ডট স্পোর্টস-এর কাছে ক্রাফ্টন-এর সেই মুখপাত্র দাবি করেছেন যে, “এই মুহূর্তে পাবজি নিউ স্টেট গেমের কোনও কম্পিউটার ভার্সন নিয়ে আসার পরিকল্পনা নেই। কারণ আমরা সব সময়ই মোবাইল ইউজারদের ফোকাস করতে চেয়েছি।”

পাবজি নিউ স্টেট গেমের নতুন নামটি ইতিমধ্যেই রিফ্লেক্ট করছে গেমের বিভিন্ন সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল এবং অফিসিয়াল ওয়েবসাইটেও। যদিও আপাতত খেলার সময় গেমের নামটি পাবজি নিউ স্টেটই থাকবে বলে জানা গিয়েছে। ইন-গেমেও এই নাম পরিবর্তন হতে পারে বলে মনে করা হচ্ছে, যা পরবর্তী কোনও আপডেটে পাঠাবে সংস্থাটি।

আরও পড়ুন: এই প্রথম পাবজি নিউ স্টেট ইস্পোর্টস ইভেন্ট, ২.৫ লক্ষ মার্কিন ডলার পুরস্কার, ৫ ফেব্রুয়ারি থেকে শুরু

আরও পড়ুন: প্লেয়ারদের জন্য সুখবর! এবার বিশেষ গুলি নিয়ে ব্যবহার করা যাবে নতুন পি-৯০ বন্দুক

আরও পড়ুন: ফ্রি ফায়ারে দেদার প্রতারণা, বিনামূল্যে ইন-গেম আইটেমের খপ্পরে পা দেবেন না!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA