PUBG New State Mobile Open Challenge: এই প্রথম পাবজি নিউ স্টেট ইস্পোর্টস ইভেন্ট, ২.৫ লক্ষ মার্কিন ডলার পুরস্কার, ৫ ফেব্রুয়ারি থেকে শুরু

PUBG New State Mobile Open Challenge: এই প্রথম পাবজি নিউ স্টেট ইস্পোর্টস ইভেন্ট, ২.৫ লক্ষ মার্কিন ডলার পুরস্কার, ৫ ফেব্রুয়ারি থেকে শুরু
নিউ স্টেটের ইস্পোর্টস ইভেন্ট

PUBG New State First Esports Event: নিউ স্টেট মোবাইল ওপেন চ্যালেঞ্জ শুরু হতে চলেছে ৫ ফেব্রুয়ারি থেকে এবং তা চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। এই ইভেন্টের প্রতি ম্যাচই অনলাইনে লাইভ-স্ট্রিমিং হতে চলেছে।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 23, 2022 | 7:47 PM

এই প্রথম পাবজি নিউ স্টেট প্লেয়ারদের জন্য ইস্পোর্টস ইভেন্টের (PUBG New State Esports Event) আয়োজন করতে চলেছে গেমের পাবলিশার সংস্থা ক্রাফ্টন। বিরাট অঙ্কের প্রাইজ় পুল (Prize Pool) রয়েছে এই পাবজি নিউ স্টেট ইস্পোর্টস ইভেন্টে, ২৫০,০০০ মার্কিন ডলার। এই ইভেন্টের নাম রাখা হয়েছে নিউ স্টেট মোবাইল ওপেন চ্যালেঞ্জ (New State Mobile Open Challenge)। এতে দেখা যাবে, গেমের নতুন বিআর: এক্সট্রিম মোড, যা অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই প্ল্যাটফর্মেই লঞ্চ হয়েছিল গত সপ্তাহে। নিউ স্টেট মোবাইল ওপেন চ্যালেঞ্জ শুরু হতে চলেছে ৫ ফেব্রুয়ারি থেকে এবং তা চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। এই ইভেন্টের প্রতি ম্যাচই অনলাইনে লাইভ-স্ট্রিমিং হতে চলেছে। পাশাপাশি ক্রাফ্টন-এর তরফ থেকে আরও জানানো হয়েছে যে, চলতি বছরে আরও একটি ইস্পোর্টস ইভেন্ট আয়োজন করার পরিকল্পনা রয়েছে।

91মোবাইলস-এর তরফ থেকে এই রিপোর্টটি প্রকাশ করা হয়েছে সর্বপ্রথম। সেখানে উল্লেখ করা হয়েছে যে, ইভেন্টটি অনুষ্ঠিত হবে দক্ষিণ কোরিয়ায়। তবে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে পাবজি নিউ স্টেট প্লেয়াররা অংশগ্রহণ করতে পারবেন এই ইভেন্টে। নিউ স্টেট মোবাইল ওপেন চ্যালেঞ্জে অংশ নেওয়ার যোগ্যতা, নিয়মাবলী, ম্যাচে শিডিউল – এই সব খুটিনাটি তথ্য বিশদে জেনে নেওয়া যাক।

যোগ্যতা ও নিয়মাবলী

পাবজি নিউ স্টেট মোবাইল ওপেন চ্যালেঞ্জ রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে। তবে আপাতত কোরিয়ার প্লেয়ারদের জন্য়ই সেই রেজিস্ট্রেশনের প্রক্রিয়াটি চালু হয়েছে। বিশেষ করে সিজন ১-এ যাঁরা গোল্ড টায়ার বা হায়ার অর্জন করেছিলেন, তাঁরাই আপাতত রেজিস্টার করতে পারবেন। যোগ্য প্লেয়াররা ২ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন জানাতে পারবেন।

এই ইভেন্টে প্লেয়াররা বিআর: এক্সট্রিম মোডে গিয়ে খেলতে পারবেন, যেখানে ৬৪টি খেলোয়াড়ের লবি এবং ২০ মিনিট রাউন্ড থাকবে। গেম মোডটি ট্রয় ম্যাপেই খেলা যাবে এবং ব্যাটলগ্রাউন্ড সীমিত থাকবে অপেক্ষাকৃত ছোট একটি খেলার জায়গার মধ্যেই এবং প্রতি ম্যাচেই তা বেছে নেওয়া হবে। প্রতিটি প্লেয়ার খেলা শুরু করতে পারবেন পি১৯১১ হ্যান্ডগান, একটি স্মোক গ্রেনেড, সম্পূর্ণ ভাবে চার্জড আপ বুস্ট মিটার এবং ৩০০টি ড্রোন ক্রেডিট সহযোগে।

ম্যাচ শুরু হওয়ার পরই দুটি কেয়ার প্যাকেজ ড্রপ করা হবে বিভিন্ন লোকেশনে, যেখানে থাকবে হাই-এন্ড গিয়ার। প্রতিটি ম্যাচেই থাকবে আটটি দল, যেগুলি গঠিত হবে চারটি করে প্লেয়ার নিয়ে। নিউ স্টেট মোবাইল ওপেন চ্যালেঞ্জ ইভেন্টটি বেশ কিছু কম্পোনেন্ট সংগ্রহ করবে স্ট্যান্ডার্ড ও ইউনিভার্সাল পাবজি ইস্পোর্টস রুলসেট থেকে যা ব্যবহৃত হয় পাবজি: ব্যাটলগ্রাউন্ডস ইস্পোর্টে।

শিডিউল ও লাইভ স্ট্রিম

৫ ফেব্রুয়ারি – অনলাইন ওপেন কোয়ালিফায়ার ৬ ফেব্রুয়ারি – অনলাইন ওপেন কোয়ালিফায়ার ১২ ফেব্রুয়ারি – অনলাইন ওপেন কোয়ালিফায়ার ১৩ ফেব্রুয়ারি – অনলাইন ওপেন কোয়ালিফায়ার ১৫ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি – অফলাইন গ্রুপ স্টেজ ১৯ ফেব্রুয়ারি – অফলাইন গ্র্যান্ড ফাইনাল

প্রতিটি রাউন্ডের র‌্যাঙ্ক পয়েন্ট এবং কিল পয়েন্ট নিয়েই ফাইনাল ও তারপরে বিজয়ী ঘোষণা করা হবে।

আরও পড়ুন: প্লেয়ারদের জন্য সুখবর! এবার বিশেষ গুলি নিয়ে ব্যবহার করা যাবে নতুন পি-৯০ বন্দুক

আরও পড়ুন: ঝাঁ চকচকে গ্রাফিক্সে প্লেয়ারদের চোখে সমস্যা, ফেব্রুয়ারিতেই সমাধান করতে চলেছে পাবজি নিউ স্টেট

আরও পড়ুন: গুগল-এর নতুন উদ্যোগ, Android ফোনের গেম এবার Windows 11 কম্পিউটারে খেলা যাবে!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA