GTA 6 Update: জিটিএ সিরিজ়ের পরবর্তী গেম আসছে, রকস্টারের নিশ্চিত বার্তা

বিগত কিছু বছর ধরেই একাধিক জল্পনা শোনা গিয়েছে যে, নতুন একটি জিটিএ গেম নিয়ে কাজ করছে রকস্টার। আর এবার সেই খবরেই একপ্রকার শিলমোহর পড়ল। কারণ, প্রথম কোনও অফিসিয়াল হিন্ট মিলল যে, একটি নতুন জিটিএ গেম আসছে।

GTA 6 Update: জিটিএ সিরিজ়ের পরবর্তী গেম আসছে, রকস্টারের নিশ্চিত বার্তা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2022 | 9:01 PM

গ্র্যান্ড থেফট অটো ৫ (Grand Theft Auto V), জিটিএ সিরিজ়ে (GTA Series) রকস্টারের লেটেস্ট গেম, যা লঞ্চ হয়েছিল সেই ২০১৩ সালে। প্রায় এক দশক হতে চলল। এখনও জিটিএ সাগা-র লেটেস্ট টাইটেল এটিই। বিগত কিছু বছর ধরেই একাধিক জল্পনা শোনা গিয়েছে যে, নতুন একটি জিটিএ গেম নিয়ে কাজ করছে রকস্টার। আর এবার সেই খবরেই একপ্রকার শিলমোহর পড়ল। কারণ, প্রথম কোনও অফিসিয়াল হিন্ট মিলল যে, একটি নতুন জিটিএ গেম আসছে, খুব সম্ভবত তার নাম জিটিএ ৬ (GTA 6)। সম্প্রতি ট্যুইটারে রকস্টার গেমস-এর তরফ থেকে একটি পোস্ট করা হয়েছে। সেখানে জিটিএ ভি বা গ্র্যান্ড থেফট অটো ভি গেমের এক্সবক্স সিরিজ় এক্স, এস এবং পিএস৫ সংক্রান্ত ডেভেলপমেন্ট সম্পর্কে জানানো হয়েছে। সেই সঙ্গেই আবার জিটিএন ভি সাকসেসর নিয়েও যে সংস্থা কাজ চালাচ্ছে, সেই বিষয়টিও নিশ্চিত করা হয়েছে।

রকস্টার নিউজ়ওয়্যারে গেমের পাবলিশার সংস্থার তরফ থেকে বলা হচ্ছে, “আপনাদের মধ্যে অনেকেই গ্র্যান্ড থেফট অটো সিরিজের নতুন এন্ট্রি সম্পর্কে জানতে চাইছিলেন। প্রতিটি নতুন প্রকল্পে আমাদের লক্ষ্য, সর্বদা উল্লেখযোগ্য ভাবে আমরা পূর্বে যা সরবরাহ করেছি তার থেকে এগিয়ে যাওয়া। আমরা নিশ্চিত করতে পেরে আনন্দিত যে, সিরিজের পরবর্তী এন্ট্রির জন্য কাজ শুরু হয়ে গিয়েছে। সবকিছু তৈরি হয়ে গেলে এই সাকসেসর গেম সম্পর্কে আমরা আরও বিশদে তথ্য আপনাদের কাছে অফিসিয়ালি জানাতে পারব। আর সেই সব তথ্য জানতে আপনাকে রকস্টার নিউজ়ওয়্যারের সঙ্গে জুড়ে থাকতে হবে।”

যদিও এখনও পর্যন্ত এই গেমের ট্রেলার, কবে নাগাদ রিলিজ় করতে পারে বা অফিসিয়ালি অন্য কোনও তথ্য জানানো হয়নি। তবে যাই হোক না কেন। দীর্ঘ অপেক্ষার অবসান ঘটতে চলেছে অতঃপর। জিটিএ সিরিজের নতুন গেম যে অবশেষে ৯ বছরেরও বেশি সময় পরে লঞ্চ হতে চলেছে, এর থেকে বড় খবর আর কিছু হতে পারে না।

জিটিএ ৬ নিয়ে এখনও পর্যন্ত যে সব জল্পনা রটেছে

জিটিএ-র পরবর্তী গেমের নাম হতে পারে জিটিএ ৬ বা GTA VI। এই দুটির মধ্যে যে নামটিই থাকুক না কেন, সেই আসন্ন গেমে ভাইস শহরের আধুনিক উপস্থাপনা দেখা যেতে পারে। এই ভাইস হল গ্র্যান্ড থেফট অটো-র জনপ্রিয় ফিকশনাল শহর।

জল্পনা এ-ও চলছে যে, ভাইস সিটি-র ম্যাপ ডায়নামিক্যালি আরও বড় হতে পারে, যেখানে নতুন ডিএলসি থাকবে এবং গেমে আরও একাধিক নতুন ইভেন্ট যোগ করা হবে, যাতে গেমাররা আরও বেশি করে জায়গা এক্সপ্লোর করার সুযোগ পেয়ে যান। তবে এই সব বিষয় নিয়ে এখনই নিশ্চিত হওয়ার মতো কোনও হিন্ট মেলেনি।

কয়েক দিন আগেই ইউটিউবার টম হেন্ডারসন জানিয়েছিলেন যে, ২০২৪ থেকে ২০২৫ সালের মধ্যে গ্র্যান্ড থেফট অটো-র পরবর্তী গেম অর্থাৎ জিটিএ ৬ লঞ্চ হতে পারে। সেই লঞ্চ ডেট নিয়েও ধোঁয়াশা রয়েছে। কারণ, সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়নি।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

আরও পড়ুন: ওয়ার্ডল্ খেলতে খসতে পারে গাঁটের কড়ি! ‘ডাউনলোড’ করে সারাজীবন অফলাইনে কী ভাবে খেলবেন?

আরও পড়ুন: ব্যাটলগ্রাউন্ডের আফ্টারম্যাথ ম্যাপের আকর্ষণীয় কিছু ফিচার্স, বদলে দিতে পারে বিজিএমআই অভিজ্ঞতা

আরও পড়ুন: বাজেটে বিশেষ ঘোষণা, টাস্ক ফোর্স গঠন ও চাকরির সম্ভাবনা, দেশের গেমিং মহলে খুশির বাতাবরণ!