WinZO Investment Policy: ২০ মিলিয়ন ডলারের ডেভলপার ফান্ড তৈরি করেছে উইনজো!

বার্ষিক হিসেবে গেম ডাউনলোড করার নিরিখে ভারত যুক্তরাষ্ট্র এবং চিনকে ছাড়িয়ে গেছে। ভবিষ্যতে ভারতের গেমিং ইন্ডাস্ট্রির প্রভূত উন্নতির জন্যই এই ব্যবস্থা করা হয়েছে।

WinZO Investment Policy: ২০ মিলিয়ন ডলারের ডেভলপার ফান্ড তৈরি করেছে উইনজো!

সোশ্যাল ইন্টারেক্টিভ গেমিং প্ল্যাটফর্ম WinZO তার গেমিং ডেভেলপার তহবিলের তৃতীয় সংস্করণের কথা ঘোষণা করেছে। এবার এই সংস্করণে থাকছে ২০ মিলিয়ন ডলার (প্রায় ১৪৭ কোটি টাকা)। এই বিপুল পরিমাণের টাকা তারা বিভিন্ন ইন্টারেক্টিভ গেমস, গেমিং সামগ্রী তৈরি, সিকিউরিটি এবং আরও অনেক কিছু জায়গায় বিনিয়োগ করবে বলে জানিয়েছে।

ভারতীয় এই গেমিং স্টার্টআপ এর আগে ক্যালিফোর্নিয়া ভিত্তিক গ্রিফিন গেমিং পার্টনারদের সাহায্যে প্রায় ৬৫ মিলিয়ন ডলার তহবিল সংগ্রহ করেছিল। তারা এই ফান্ড দিয়ে কোর্টসাইড ইউজারদের সাহায্যে মাল্টিপ্লেয়ার গেমস আনার চেষ্টা করছে। এর জন্য তারা ডেভেলপার এবং গেমিং স্টুডিওর সঙ্গে নানা ধরনের কাজ করে চলেছে।  সংস্থাটি বলেছে যে এটি একটি মাইক্রোট্রান্সেকশন মডেল ব্যবহার করে। এটা ডেভলপারদের জন্য ১০০ গুণ বেশি রেভিনিউ সংগ্রহ করতে পারে।

WinZO Investment

WinZO একটি প্রেস বিবৃতিতে বলেছে যে এটি ক্যাপিটাল ইনভেস্টমেন্ট, কাঠামোগত সাপোর্ট এবং নগদীকরণ সাপোর্টের মাধ্যমে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে। তারা গেমিংয়ের বিভিন্ন ক্ষেত্রে কাজ করা সংস্থাগুলির সঙ্গে নিজেদের যুক্ত করার কথাও জানিয়েছে। এর মধ্যে থাকবে নতুন ধরনের ইন্টারেক্টিভ গেম, নতুন নতুন গেমিং সামগ্রী এবিং সিকিউরিটির মতো ব্যবস্থাপনা। প্রতিটি গেম ১২ টিরও বেশি আঞ্চলিক ভাষায় তৈরি করার কথা জানানো হয়েছে। মোদ্দা কথায়, গেমগুলির ভারতীয়করণ করার চেষ্টা করা হবে। ভারতের বিভিন্ন অঞ্চলের গেমাররা নিজেদের ভাষায় এই ইন্টারেক্টিভ গেমগুলো খেলার সুবিধা পাবেন।

WinZO জানিয়েছে যে এর আগে এটি ৫০০ টি অ্যাপ্লিকেশন থেকে ৭০ টি গেম বেছে নিয়েছিল। এতে তাদের প্রথম তহবিল থেকে ১.৫ মিলিয়ন ডলার এবং দ্বিতীয় তহবিল থেকে ৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করতে হয়েছে। WinZO জানায় তাদের এই ইনভেস্টমেন্টের অংশীদারিত্ব ১,০০,০০০ ডলার থেকে ৫,০০,০০০ ডলার পর্যায়ে শুরু হয়। যে গেমগুলো তখনও সম্পূর্ণভাবে তৈরি হয়নি তাদের জন্য বিনিয়োগের আগেই আলাদা আলাদা শ্রেণী (স্পোর্টস, মাল্টিপ্লেয়ার, ওয়ার ইত্যাদি) বেছে নেওয়া হয়েছিল।

বার্ষিক হিসেবে গেম ডাউনলোড করার নিরিখে ভারত যুক্তরাষ্ট্র এবং চিনকে ছাড়িয়ে গেছে। ভবিষ্যতে ভারতের গেমিং ইন্ডাস্ট্রির প্রভূত উন্নতির জন্যই এই ব্যবস্থা করা হয়েছে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, তারা যেকোনও ইন্টারেক্টিভ গেমের ক্ষেত্রেই ইনভেস্ট করতে রাজি আছে। তবে অবশ্যই গেমটির মধ্যে সেই ক্ষমতা থাকতে হবে যা বিশ্ব মার্কেটে ভাল ছাপ ফেলতে পারবে।

আরও পড়ুন: BGMI News Update: হ্যাকারদের উৎপাত বন্ধ করার জন্য ক্রাফটনের তরফ থেকে নতুন নির্দেশিকা জারি করা হল…

আরও পড়ুন: Nintendo Launch Event: নিন্টেন্ডোর ইভেন্টে নতুন মেম্বারশিপ প্ল্যান ঘোষণা করা হল, এতে থাকছে একগুচ্ছ চমক!

আরও পড়ুন: BGMI Hackers: ভারতে বিজিএমআইয়ের গেমপ্লেতে হ্যাকিং বন্ধ করতে কড়া পদক্ষেপ নিল ক্রাফটন!

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla