BGMI Hackers: ভারতে বিজিএমআইয়ের গেমপ্লেতে হ্যাকিং বন্ধ করতে কড়া পদক্ষেপ নিল ক্রাফটন!

ক্রাফটন আরও বলেছে যে গেমাররা কোনও থার্ড পার্টি ব্যবহার করে থাকলে তারা ঘন ঘন পপ আপ নোটিফিকেশন খুঁজে পেতে পারে। এটা মূলত হবে যদি কোনও খেলোয়াড় ভেরিফায়েড সোর্স থেকে গেম ফাইল ডাউনলোড না করে থাকে।

BGMI Hackers: ভারতে বিজিএমআইয়ের গেমপ্লেতে হ্যাকিং বন্ধ করতে কড়া পদক্ষেপ নিল ক্রাফটন!

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভারতে তাদের গেমপ্লের কিছু সমস্যা দূর করার জন্য হয়তো খুব গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে পারে। জানানো হয়েছে যে অনেকে গেমারই এই গেমটিতে অন্যায় সুবিধা নিত অর্থাৎ হ্যাক করতো। ক্রাফটন এখন এটিকে তার নিজস্ব কিছু ব্যবস্থার মাধ্যমে পরীক্ষা করে দেখতে চায়। সাম্প্রতিক প্রতিবেদনে ক্রাফটনের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে।

১৫ সেপ্টেম্বর থেকে ক্রাফটন গেমটিতে লগ ইন করলেই সমস্ত খেলোয়াড়ের অ্যাকাউন্ট পরীক্ষা করা শুরু করেছে। তাদের অ্যাকাউন্টে কোনওরকম হ্যাকিংয়ের নিদর্শন পাওয়া গেলেই ক্রাফটন কড়া পদক্ষেপ নেবে। বিজিএমআই খেলোয়াড়দের অবৈধ থার্ড পার্টি গেটওয়ে ব্যবহার করতে দেখা গেলেই প্রথমে সতর্ক করা হবে। 

BGMI Hacking

আপনি যদি গেম থেকে নিষেধাজ্ঞা পাওয়ার মুখে থাকেন, তবে ১৫ সেপ্টেম্বর থেকে পপ-আপগুলি আপনাকে এই বিষয়ে সতর্ক করা শুরু করবে। আপনি যদি যাচাই না করা সোর্স থেকে গেমটি ডাউনলোড করেছেন বা অবৈধ ব্যবহার করছেন তখন এই পপ-আপগুলি দেখানো শুরু হবে। অথবা অক্জিলিয়ারী প্রোগ্রাম কিংবা একটি রুট/জেলব্রোকড ফোন ব্যবহার করলেও এগুলো দেখানো হবে। আপনি যদি অন্য খেলোয়াড়ের অ্যাকাউন্ট ব্যবহার করেন এবং অস্বাভাবিক ডেটা শনাক্ত করা হয়, সেক্ষেত্রেও এটি প্রদর্শিত হতে পারে।

গাইডলাইনগুলির সর্বশেষ আপডেটে ক্রাফটন বলেছেন, “নতুন ধরনের কিছু হ্যাকিংয়ের রিপোর্ট আমাদের কানে এসেছে। আমরা এগুলো বন্ধ করার জন্য কড়া পদক্ষেপ নেব। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের মধ্যে হ্যাকিংয়ের বিরুদ্ধে কঠোর নিষেধাজ্ঞা অব্যাহত রাখা হবে। যাতে বাকি সাধারণ গেমাররা এই খেলায় সুবিধা পেতে পারে।”

ক্রাফটন আরও বলেছে যে গেমাররা কোনও থার্ড পার্টি ব্যবহার করে থাকলে তারা ঘন ঘন পপ আপ নোটিফিকেশন খুঁজে পেতে পারে। এটা মূলত হবে যদি কোনও খেলোয়াড় ভেরিফায়েড সোর্স থেকে গেম ফাইল ডাউনলোড না করে থাকে। সেক্ষেত্রে গেমারকে গেমটি মুছে ফেলতে হবে। তারপর প্লে স্টোর বা অ্যাপেল স্টোর থেকে এটিকে ডাউনলোড করতে হবে। নয়তো, গেমটি খুব তাড়াতাড়ি নিশ্চল হয়ে যাবে।

এবার ধরুন আপনি কোনোরকম উক্ত অ্যাপগুলি ব্যবহার করছেন না কিংবা আপনি প্লে স্টোর থেকেই গেমটি ইন্সটল করেছেন, তা সত্ত্বেও আপনাকে বিভিন্ন নোটিফিকেশন দেখানো হচ্ছে। সেক্ষেত্রে আপনি গেমের সেটিংসে যান এবং বেসিক/ লগ আউট/ রিপেয়ার/ রুটিন রুটিন রিপেয়ার/ ওকে এই অপশনগুলিতে ধারাবাহিকভাবে যান। মেরামত প্রক্রিয়া অনুসরণ করে, গেমাররা আবার লগ ইন করতে পারেন।

আরও পড়ুন: লঞ্চের আগেই দোকানের ডিসপ্লেতে দেখা গেল নিন্টেন্ডোর নতুন কোনসোল!

আরও পড়ুন: বিজিএমআইয়ের নতুন আপডেটে কোন টিয়ারে কী কী পুরস্কার থাকছে, জেনে নিন…

Click on your DTH Provider to Add TV9 Bangla