ফোনের স্ক্রিনে W আঁকলে খুলবে WhatsApp, F আঁকলে Facebook; জানেন এই ম্যাজিক ট্রিকস?

Easy Way To Open App: আপনি কখনও ফোনের স্ক্রিনে W লিখে দেখেছেন? এই ধরুন, যতবার কোনও অ্যাপ খোলেন, আপনাকে সেই অ্যাপের আইকন খুঁজে বের করতে হয়। তারপরে সেই অ্যাপ খুলতে পারেন। কিন্তু একবার 'W' লিখলেই আপনাকে আর সেই ঝামেলা পোয়াতে হবে না।

ফোনের স্ক্রিনে W আঁকলে খুলবে WhatsApp, F আঁকলে Facebook; জানেন এই ম্যাজিক ট্রিকস?
Follow Us:
| Updated on: Feb 19, 2024 | 9:30 AM

এতদিন ধরে স্মার্টফোন ব্যবহার করা সত্ত্বেও অনেক ফিচার অজানা থেকে যায়। আর মধ্যে একটি হল এটি। ভাবছেন তো কী? আপনি কখনও ফোনের স্ক্রিনে W লিখে দেখেছেন? এই ধরুন, যতবার কোনও অ্যাপ খোলেন, আপনাকে সেই অ্যাপের আইকন খুঁজে বের করতে হয়। তারপরে সেই অ্যাপ খুলতে পারেন। কিন্তু একবার ‘W’ লিখলেই আপনাকে আর সেই ঝামেলা পোয়াতে হবে না। এবার জেনে নিন আপনাকে আসলে কী করতে হবে? আর ‘W’ লিখলে কী এমন হবে আপনার স্মার্টফোনে?

আইকন ছাড়াই অ্যাপ খুলবে…

জেসচার অ্যাপের সাহায্যে আপনি আপনার স্মার্টফোনে যে কোনও অ্যাপ্লিকেশন সহজেই খুলতে পারবেন। তার জন্য আপনাকে অ্যাপের আইকন খুঁজেও বের করতে হবে না। শুধু যে অ্যাপটি খুলতে চান, তার প্রথম অক্ষরটি আপনাকে লিখতে হবে স্ক্রিনে। জেসচার অ্যাপের সাহায্যে, স্ক্রিনে W আঁকার সঙ্গে সঙ্গে WhatsApp খুলবে। F আঁকার সঙ্গে সঙ্গেই ফেসবুক খুলে যাবে। আর M আঁকলে মেসেঞ্জার খুলবে। অর্থাৎ আপনি ঠিক যে অ্যাপটি খুলতে চাইছেন, তার প্রথম অক্ষরটি আঁকতে হবে। তাহলেই সেই অ্যাপ খুলে যাবে।

কীভাবে এই অ্যাপটি ব্যবহার করবেন?

প্রথমে গুগল প্লে স্টোরে যান এবং জেসচার অ্যাপ ডাউনলোড করুন। এর পরে, আপনার কাছে কিছু permission চাইবে, তা ভাল করে পড়ে নিয়ে অ্যাকসেক্ট করে নেবেন। এবার আপনাকে জেসচার ম্যানেজমেন্ট অপশনে যেতে হবে এবং সেই চিহ্নটি আঁকতে হবে। এর পরে, Run Application অপশনে যান এবং সেই চিহ্ন দিয়ে যে অ্যাপটি খুলতে চান সেটি সিলেক্ট করুন।

আপনি প্রতিটি অ্যাপ্লিকেশনের জন্য আপনার পছন্দ অনুযায়ী যে কোনও চিহ্ন সিলেক্ট করুন। স্মার্টফোনের স্ক্রিনে আঙুল দিয়ে চিহ্নটি আঁকতে হবে। এর পরে আপনি এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারবেন। অ্যাপ্লিকেশনটি খুলতে মোবাইল ফোনের স্ক্রিনে প্রতীকটি আঁকার সঙ্গে সঙ্গেই সেই অ্যাপটি খুলবে।