Best Smartphones: ডিসেম্বরে বাজেট ফোন কিনতে চান? দেখে নিন ১০ হাজারের কমে ভারতে কোন কোন স্মার্টফোন পাবেন

Smartphones under 10,000: বিভিন্ন নামিদামি সংস্থার স্মার্টফোন রয়েছে এই তালিকায়। দেখে নিন সেগুলো কী কী।

Best Smartphones: ডিসেম্বরে বাজেট ফোন কিনতে চান? দেখে নিন ১০ হাজারের কমে ভারতে কোন কোন স্মার্টফোন পাবেন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 3:24 PM

বছর শেষে ফোন কিনবেন ভাবছেন? বাজেট একটু কম… মানে বাজেট স্মার্টফোন কিনতে চান? তাহলে দেখে নিন এই ডিসেম্বরে ভারতে ১০ হাজার টাকার কমে কোন কোন কোম্পানির স্মার্টফোন কিনতে পারবেন।

জিওফোন নেক্সট

অ্যাফোর্ডেবল স্মার্টফোনের তালিকায় অতি অবশ্যই থাকবে জিওফোন নেক্সটের নাম। ৫.৪৫ ইঞ্চির স্ক্রিন রয়েছে এই ফোনে। এছাড়াও রয়েছে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং মাইক্রো ইউএসবি চার্জিং পোর্ট। ফোনের নীচের অংশে এই দুই ফিচার দেখা যাবে। ভলিউম রকার্স আর পাওয়ার বাটন রয়েছে ফোনের ডানদিকে। এছাড়াও জিওফোন নেক্সটে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১৫ প্রসেসর। তার সঙ্গে যুক্ত থাকছে ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ।এই ৪জি ফোনে ডুয়াল সিমের স্লট, ওয়াই-ফাই পরিষেবা এবং ব্লুটুথ ভি ৪.১ সাপোর্ট রয়েছে। এছাড়াও জিওফোন নেক্সটে রয়েছে ৩৫০০mAh ব্যাটারি। প্রগতি অপারেটিং সিস্টেম এবং অ্যানড্রয়েড ১১ গো এডিশনের সাহায্যে পরিচালিত হয় জিওফোন নেক্সট। ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেনসর এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর রয়েছে এই ফোনে।

মাইক্রোম্যাক্স ইন ২বি

১০ হাজার টাকার কমে ভারতে এই ফোনও পাওয়া যাবে। ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস রেসোলিশনের ডিসপ্লে রয়েছে এই ফোনে। তাছাড়াও মাইক্রোম্যাক্স ইন ২বি ফোনে রয়েছে একটি টি৬১০ প্রসেসর। এর সঙ্গে ৬ জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে। ১৩ মেগাপিক্সেলের রেয়ার ডুয়াল ক্যামেরা সেনসর রয়েছে মাইক্রোম্যাক্সের এই ফোনে।

রিয়েলমি নারজো ৩০এ

রিয়েলমির এই ফোন আসলে একটি ৪জি বাজেট স্মার্টফোন। চিনের সংস্থা রিয়েলমির এই ফোনে রয়েছে ৬০০০mAh ব্যাটারি। একবার চার্জ দিলে দু’দিন পর্যন্ত চার্জ থাকবে বলে দাবি করেছেন রিয়েলমি কর্তৃপক্ষ। এই ফোনে ৬.৫ ইঞ্চির একটা ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রয়েছে ৬০ হার্টজ। এর চারপাশে রয়েছে thick bezels। ফোনের নীচের অংশে ৩.৫ মিলিমিটারের একটি এহডফোন জ্যাক এবং টাইপ- সি ইউএসবি পোর্ট রয়েছে। এছাড়াও এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর রয়েছে। তার সঙ্গে যুক্ত রয়েছে ৩ জিবি র‍্যাম এবং অ্যানড্রয়েড ১০- এর সাহায্যে পরিচালিত হয় রিয়েল নারজো ৩০এ ৪জি স্মার্টফোন। এই ফোনেও ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে।

রেডমি ৯ প্রাইম

দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে পাওয়া যায় রেডমি ৯ প্রাইম ফোন। ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ও ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ নিয়ে ভারতে লঞ্চ হয়েছিল এই ফোন। এখানে রয়েছে ৬.৫৩ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। তার উপর সুরক্ষার খাতিরে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৩ প্রোটেকশন। মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর রয়েছে এই ফোনে। এছাড়াও ডিসপ্লের উপর সেলফি ক্যামেরা সেনসর সেট করার জন্য রয়েছে ওয়াটার ড্রপ স্টাইলের একটি নচ ডিজাইন। ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট সেলফি ক্যামেরা সেনসর রয়েছে এই ফোনে। এছাড়াও ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে রেডমি ৯ প্রাইম ফোনে।

আরও পড়ুন- Xiaomi 11 LE: ডিসেম্বরেই চিনে লঞ্চ হতে পারে এই ফোন, জেনে নিন সম্ভাব্য দিনক্ষণ