আলুর চিপস বিক্রি করছে গুগল! তাও আবার জাপানে, কিন্তু কেন?

Google Pixel 6: জানা গিয়েছে জাপানে পটেটো চিপস বিক্রির জন্য ওয়েবসাইট খুলেছে গুগল। এমনকি তৈরি হয়েছে টেলিভিশন বিজ্ঞাপন। রিলিজ হয়েছে একটি ইউটিউব ভিডিয়োও। কিন্তু কেন?

আলুর চিপস বিক্রি করছে গুগল! তাও আবার জাপানে, কিন্তু কেন?
জাপানে আলুর চিপস বিক্রি করছে গুগল সংস্থা।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2021 | 2:44 PM

আলুর চিপস বিক্রি করছে গুগল! টেক জায়ান্ট জানাচ্ছে, এই চিপস একদম নিজস্ব উপায়ে তৈরি করেছে তারা। একেবারে এক্সক্লুসিভ অরিজিনাল আলুর চিপস তৈরি করেছে গুগল সংস্থা। কিন্তু কেন? হঠাৎ কেন এমন অফবিট জিনিস তৈরি করল গুগল? জানা গিয়েছে, ১০ হাজার ইউনিট চিপস তৈরি করেছে গুগল। উদ্দেশ্য তাদের আসন্ন পিক্সেল ৬ সিরিজের ফোনের প্রোমোশন করা। মূলত জাপানে এই আলুর চিপস বিক্রি করছে গুগল সংস্থা। প্রোমোশনের জন্য জাপানে একটি ওয়েবসাইট এবং টেলিভিশনের বিজ্ঞাপনও তৈরি করেছে গুগল।

সম্প্রতি আবার একটি ইউটিউব ভিডিয়োও লঞ্চ হয়েছে। সেখানে দেখা গিয়েছে, গুগলের পটেটো চিপসের প্যাকেট একদম ফোনের মতো ব্যবহার করছেন এক তরুণী। কখনও সেলফি তোলার মতো মুখের সামনে চিপসের প্যাকেট ধরেছেন। কখনও বা কোথাও ফোন টাচ করে পরিষেবা অ্যাকসেস করেছেন। আবার কানেও স্মার্টফোন হিসেবে ধরেছেন চিপসের প্যাকেট। যেভাবে চার্জার লাগিয়ে স্মার্টফোনে চার্জ দেওয়া হয়, সেভাবেই চিপসের প্যাকেটের মধ্যে চার্জ দিয়েছেন তরুণী।

উল্লেখ্য, গুগলের পিক্সেল ৬ সিরিজের ফোনে সংস্থার নিজস্ব টেনসর চিপ রয়েছে। গুগলের সিইও সুন্দর পিচাই জানিয়েছেন যে, পিক্সেল ৬ সিরিজের ফোনে নতুন এবং অভিনব চিপসেট থাকার কারণেই তার প্রোমোশনের জন্যই অরিজিনাল এবং এক্সক্লুসিভ পটেটো চিপস অর্থাৎ আলুর চিপস তৈরি করেছে। পিক্সেল ৬ সিরিজের ফোনের প্রোমোশনের জন্য গুগল টেক জায়ান্টের এই অভিনব কায়দা বেজায় পছন্দ হয়েছে নেটিজ়েনদের।

দেখুন ইউটিউব ভিডিয়ো

গুগল পিক্সেল ৬ সিরিজ

শোনা গিয়েছে, গুগল পিক্সেল ৬ এবং গুগল পিক্সেল ৬ প্রো- এই দুটো ফোন লঞ্চ হতে পারে। গুগলের সাম্প্রতিক ডিজাইন করা ডিভাইসে অ্যানড্রয়েড ১২ সাপোর্ট থাকতে পারে। প্রতিটি ডিভাইসে দারুণ সব ওয়ালপেপার এবং একাধিক রঙ থাকার সম্ভাবনা রয়েছে। প্রতিটি ডিভাইসে আলাদা আলাদা clocks এবং widgets থাকতে পারে। আগামী ১৯ অক্টোবর লঞ্চ হতে পারে গুগল পিক্সেল ৬ সিরিজ। পিক্সেল ৬ প্রো ফোন সোনালি এবং সাদা রঙে লঞ্চ হতে পারে। আর পিক্সেল ৬ ফোন সবুজ এবং কমলা রঙে লঞ্চের সম্ভাবনা রয়েছে।

এর আগে একবার শোনা গিয়েছিল যে, গুগল পিক্সেল ৬ সিরিজের ফোনে (পিক্সেল ৬ মডেলে) ২৩W ওয়্যারলেস চার্জিং ফিচার থাকতে পারে। Android Police- এর তরফে এই তথ্য প্রকাশ্যে এসেছিল সেই সময়। তবে পিক্সেল ৬ প্রো ভ্যারিয়েন্টে এই চার্জিং ফিচার থাকবে কি না তা এখনও স্পষ্ট নয়। গত জুলাই মাসে আবার শোনা গিয়েছিল যে গুগল পিক্সেল ৬ সিরিজের দু’টি ফোনেই নাকি ৩৩W ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট থাকতে পারে। এর পাশাপাশি নতুন পিক্সেল ৬ সিরিজের ফোনে গুগল সংস্থা নিজেদের Tensor চিপসেট বা প্রসেসর ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন- ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি স্মার্টফোন, কেনা যাবে অ্যামাজন থেকে, কবে লঞ্চ?