Samsung Galaxy M52 5G: ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি স্মার্টফোন, কেনা যাবে অ্যামাজন থেকে, কবে লঞ্চ?

এই ফোনের ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে থাকতে পারে একটি হোল-পাঞ্চ কাট আউট ডিজাইন। আর ফোনের পিছনের অংশে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটিংস।

Samsung Galaxy M52 5G: ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি স্মার্টফোন, কেনা যাবে অ্যামাজন থেকে, কবে লঞ্চ?
স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 11:09 AM

স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোন লঞ্চ হতে চলেছে ভারতে। ই-কমার্স সংস্থা অ্যামাজনের তরফে ইতিমধ্যেই ফোন লঞ্চের দিন প্রকাশ করা হয়েছে। অ্যামাজনের একটি টিজার অনুসারে, আগামী ১৯ সেপ্টেম্বর ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি ‘এম’ সিরিজের এই ৫জি স্মার্টফোন। এই প্রসঙ্গে উল্লেখ্য যে, এর আগে দেশে লঞ্চ হয়েছিল ‘এম৫১’ মডেল। তারই সাকসেসর হিসেবে ভারতে এবার আসতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোন। শোনা যাচ্ছে, এই ফোনে থাকতে পারে একটি ১২০Hz  রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং একটি Qualcomm Snapdragon 778G প্রসেসর। এছাড়াও ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে থাকতে পারে একটি হোল-পাঞ্চ কাট আউট ডিজাইন। আর ফোনের পিছনের অংশে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটিংস। তিনটি নির্দিষ্ট রঙে লঞ্চ হতে পারে স্যামসাং গ্যালাক্সি এমে৫২ ৫জি ফোনে।

স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনের সম্ভাব্য বিভিন্ন ফিচার

  • স্যামসাংয়ের এই ফোনে থাকতে পারে ৬.৭ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস Super AMOLED ডিসপ্লে। ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১- র সাহায্যে। এই ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে সুরক্ষার জন্য কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রোটেকশন থাকতে পারে। আর ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz।
  • স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনে থাকতে পারে একটি Qualcomm Snapdragon 778G প্রসেসর। তার সঙ্গে ৬ জিবি এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ থাকতে পারে।
  • স্যামসাংয়ের এই স্মার্টফোনের পিছনের অংশ বা ব্যাকপ্যানেলে একটি ট্রিপল ক্যামেরা সেটিংস থাকতে পারে। সেখানে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, একটি ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার থাকতে পারে। এছাড়াও ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে ৩২ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনের সাইডের অংশে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে। ফোনের ওজন হতে পারে ১৭৫ গ্রামের আশপাশে।

ই-কমার্স সংস্থা অ্যামাজনের ওয়েবসাইটে এই ফোনের দাম কত হবে তা অবশ্য এখনও প্রকাশ করা হয়নি। সয়ারসরি ফোনের নাম উল্লেখ না করে  ‘The new Galaxy M’ ফোন লঞ্চ হবে বলা হয়েছে। ফোনের যে ছবি অ্যামাজনের মাইক্রোসাইটে শেয়ার করা হয়েছে তার ইমেজ ফাইল নেম SamsungGalaxy_M52_5G_Mob। এর থেকে এটা স্পষ্ট হয়েছে যে ভারতে স্যামসাং গ্যালাক্সি ‘এম’ সিরিজের নতুন স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। আগের তুলনায় ২১ শতাংশ স্লিকার ডিজাইন হবে এই ফোনের, এমনটাই শোনা গিয়েছে। অ্যামাজনে টিজার প্রকাশ হওয়ায় এটা স্পষ্ট যে এই ই-কমার্স সংস্থার ওয়েবসাইট থেকে এই ফোনে কেনা যাবে।

আরও পড়ুন- Realme GT Neo 2: আগামী ২২ সেপ্টেম্বর লঞ্চ হবে এই স্মার্টফোন, জেনে নিন সম্ভাব্য ফিচার