iPhone SE 3: আইফোন এসই ৩ পাওয়া যেতে পারে আইফোন ১২ মিনি- র অর্ধেক দামে!

iPhone SE 3: আইফোন এসই ৩ (iPhone SE 3) ফোনে থাকতে পারে ৫জি (5G) অ্যাপেল এ১৫ বায়োনিক চিপের (A15 Bionic Chip) সাপোর্ট।

iPhone SE 3: আইফোন এসই ৩ পাওয়া যেতে পারে আইফোন ১২ মিনি- র অর্ধেক দামে!
অ্যাপেল আইফোন এসই ৩- এর সম্ভাব্য দাম কত হতে পারে?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2022 | 9:35 PM

চলতি বছর অর্থাৎ ২০২২ সালে নতুন আইফোন এসই (iPhone SE 3) লঞ্চ করতে চলেছে অ্যাপেল (Apple iPhone) সংস্থা। জানা গিয়েছে, অ্যাপেলের এই নতুন ফোনের নাম আইফোন এসই ৩ বা আইফোন এসই (২০২২) (Apple iPhone SE 3)। শোনা গিয়েছে, মার্চ মাসে এই ফোন লঞ্চ হতে পারে। এবার শোনা যাচ্ছে যে আইফোন এসই ৩ নাকি পাওয়া যেতে পারে আইফোন ১২ মিনি ফোনের অর্ধেক দামে। গত কয়েকদিন ধরেই আইফোনের বিভিন্ন মডেলের উপর ব্যাপক হারে ছাড় দিচ্ছে ই-কমার্স সংস্থা অ্যামাজন, ফ্লিপকার্ট এবং অন্যান্য সংস্থা। এবার আইফোন এসই ৩ এত কম দামে লঞ্চ হতে পারে শোনার পর থেকেই আইফোন প্রেমীদের মধ্যে উত্তেজনা বেড়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ৮ মার্চ আইফোনে এসই ৩ লঞ্চ হতে পারে।

সাম্প্রতিক রিপোর্ট অনুসারে শোনা যাচ্ছে যে, আইফোন এসই ৩ ফোনের দাম শুরু হতে পারে ৩০০ ডলার থেকে, যা ভারতীয় মুদ্রায় আনুমানিক ২৩ হাজার টাকার। এর আগে এত কম দামে কখনও অ্যাপেলের কোনও ফোন লঞ্চ হয়নি। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, সত্যিই যদি আইফোন এসই ৩ এই দামে লঞ্চ হয় তাহলে এটিই হবে চিপেস্ট আইফোন মডেল। কারণ এই দাম আইফোন ১২- র দামেরও অর্ধেক। এতদিন অ্যাপেলের আইফোন রেঞ্জে আইফোন ১২- র দামই ছিল সবচেয়ে কম। অন্যদিকে আবার বলা হচ্ছে, আইফোন এসই ৩ ফোনে থাকবে ৫জি সাপোর্ট। এছাড়াও এই ফোনে থাকতে পারে এ১৫ চিপ এবং উন্নত মানের ব্যাটারি। মূলত এর আগের আইফোন এসই মডেলের তুলনায় এইসব তথ্য প্রকাশ করা হয়েছে।

আইফোন এসই এর আগে লঞ্চ হয়েছে দু’বছর আগে, অর্থাৎ ২০২০ সালে। সেই ফোনে ছিল ৪জি সাপোর্ট। ফোনের দাম শুরু হয়েছিল ৩৯৯ ডলার থেকে। সেখানে আইফোন ১২ মিনির বেসিক মডেলের দাম ছিল ৫৯৯ ডলার। তবে এবার শোনা গিয়েছে যে ৫জি সাপোর্ট যুক্ত আইফোন এসই ৩ নাকি পাওয়া যাবে আইফোন ১২ ফোনের অর্ধেক দামে।

আইফোন এসই৩ ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

এই ফোনে থাকতে পারে ৫জি অ্যাপেল এ১৫ বায়োনিক চিপের সাপোর্ট। আইফোন ১৩ সিরিজের ফোনে এই চিপসেটের ব্যবহার হয়েছে। ডিজাইনের দিক থেকে আইফোন এসই ২০২০- র মতোই হতে পারে আইফোন এসই ৩ ফোন। সামনে থাকবে গ্লাস ফ্রন্ট এবং পিছনে থাকবে অ্যালুমিনিয়াম চেসিস। একটিই ১২ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে আইফোন এসই ৩ ফোনে। এছাড়াও শোনা গিয়েছে, আইফোন এসই ৩ মডেলে থাকতে পারে একটি ৪.৭ ইঞ্চির এলসিডি ডিসপ্লে এবং তার চারদিকে থাকতে পারে ফ্যাট বেজ়েল। সম্ভবত আগের মতো হোম বাটনেই দেওয়া হবে টাচ আইডি সেন্সর। ৭ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে।

আরও পড়ুন- iPhone 12 Price Drop: আইফোন ১২- তে দুর্দান্ত অফার! ফ্লিপকার্টের সঙ্গে ছাড় রয়েছে অ্যামাজনেও, জানুন বিস্তারিত