iQoo 9 Series: ভ্যানিলা এবং প্রো মডেল নিয়ে আসতে চলেছে আইকিউওও ৯ সিরিজ, কবে লঞ্চ?

চিনের মাইক্রোব্লগিং সাইট উইবোতে আইকিউওও সংস্থা তাদের নতুন আইকিওও ৯ স্মার্টফোন সিরিজ লঞ্চ প্রসঙ্গে জানিয়েছে। আপাতত চিনেই লঞ্চ হবে এই ফোনের সিরিজ।

iQoo 9 Series: ভ্যানিলা এবং প্রো মডেল নিয়ে আসতে চলেছে আইকিউওও ৯ সিরিজ, কবে লঞ্চ?
আগামী ৫ জানুয়ারিচিনে লঞ্চ হবে আইকিউওও ৯ সিরিজের ভ্যানিলা এবং প্রো মডেল। ছবি সৌজন্যে- ৯১মোবাইলস।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 4:01 PM

চিনে লঞ্চ হতে চলেছে আইকিউওও ৯ সিরিজের স্মার্টফোন। ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও সংস্থার এই স্মার্টফোন সিরিজ লঞ্চ হবে আগামী ৫ জানুয়ারি। সম্প্রতি অনলাইনে এই তথ্যই পাওয়া গিয়েছে। শোনা যাচ্ছে এই স্মার্টফোন সিরিজে আইকিউওও ৯ ভ্যানিলা মডেল এবং আইকিউওও ৯ প্রো লঞ্চ হতে পারে। আইকিউওও সংস্থা তার আসন্ন ফোন আইকিউওও ৯- এর একটি ছবি শেয়ার করেছে, যেখানে এই ফোনের একটি রঙের অপশন সম্পর্কে আন্দাজ করা হয়েছে। এছাড়াও এক টিপস্টার আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোনের বেশ কিছু ছবি শেয়ার করেছে, যার থেকে এই দুই ফোনের ডিজাইন সম্পর্কে ধারণা করা সম্ভব হয়েছে।

চিনের মাইক্রোব্লগিং সাইট উইবোতে আইকিউওও সংস্থা তাদের নতুন আইকিওও ৯ স্মার্টফোন সিরিজ লঞ্চ প্রসঙ্গে জানিয়েছে। আপাতত চিনেই লঞ্চ হবে এই ফোনের সিরিজ। ভারতে এই আইকিউওও ৯ সিরিজ লঞ্চ হবে কিনা সে ব্যাপারে কিছুই জানা যায়নি এখনও। অন্যদিকে উল্লেখ্য, আইকিউওও ৯ স্মার্টফোনের যে ছবি অনলাইনে প্রকাশ হয়েছে তার থেকে ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলের ডিজাইন বোঝা গিয়েছে। এই ফোনের পিছনের অংশে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার থাকতে পারে। সেই সঙ্গে থাকতে আলট্রা সেন্সিং ফিচার। সাদা রঙের সঙ্গে আইকিউওও ফোনের পরিচিত লাল, ইন্ডিগো এবং নীল রঙের স্ট্রাইপ সমেত এই ফোনের ব্যাক প্যানেলের ছবি প্রকাশ হয়েছে। Panda is Bald (translated from Chinese)- এই টিপস্টারের মাধ্যমে আইকিউওও ৯ সিরিজের ফোনের ছবি প্রকাশ হয়েছে।

এছাড়াও উইবোর একটি পোস্টের মাধ্যমে টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনও ভ্যানিলা আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোনের কয়েকটি ছবি শেয়ার করেছে। আইকিউওও সংস্থা যে টিজার ইমেজ শেয়ার করেছে তার সঙ্গে এই ছবি প্রায় হবহু মিলে গিয়েছে। এর আগে আইকিউওও ৯ সিরিজের এই দুই ফোন সম্পর্কে সম্ভাব্য কিছু স্পেসিফিকেশন প্রকাশ হয়েছিল। আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো, দুই ফোনে ৬.৭৮ ইঞ্চির স্যামসাং ই৫ ওএলইডি ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। ভ্যানিলা আইকিউওও ৯ মডেলে ফ্ল্যাট ডিসপ্লে থাকতে পারে। অন্যদিকে আইকিউওও ৯ প্রো মডেলে কার্ভড ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে সম্প্রতিই চিনে লঞ্চ হয়েছে আইকিউওও নিও ৫এস এবং আইকিউওও নিও ৫এসই— এই দুই ফোনে। একই দিনে ২০ ডিসেম্বর চিনে লঞ্চ হয়েছে এই দু’টি স্মার্টফোন। ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও- এর এই দুই ফোন আসলে আইকিউওও ৫ সিরিজের অন্তর্ভুক্ত। আপাতত চিনেই লঞ্চ হয়েছে এই দুই স্মার্টফোন। গ্লোবাল মার্কেট এবং ভারতে এই ফোন কবে লঞ্চ হতে পারে বা আদৌ হবে কিনা, সে ব্যাপারে নিশ্চিতরূপে কিছু এখনও জানা যায়নি।

আরও পড়ুন- Realme Year End Sale: রিয়েলমি জিটি, নারজো এবং অন্যান্য সিরিজে বছর শেষে রয়েছে প্রায় চার হাজার টাকা পর্যন্ত ছাড়