iQoo Neo 5S: লঞ্চ হয়েছে আইকিউওও নিও ৫এস ফোন, দেখে নিন দাম ও স্পেসিফিকেশন

ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও সংস্থার এই ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৪৮ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স৫৯৮ প্রাইমারি সেনসর রয়েছে।

iQoo Neo 5S: লঞ্চ হয়েছে আইকিউওও নিও ৫এস ফোন, দেখে নিন দাম ও স্পেসিফিকেশন
আপাতত চিনেই লঞ্চ হয়েছে ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও ৫ সিরিজের এই নতুন স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2021 | 7:29 AM

চিনে লঞ্চ হয়েছে ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও- র নতুন ফোন আইকিউওও নিও ৫এস। এই ফোন আসলে আইকিউওও ৫ সিরিজের অন্তর্ভুক্ত। এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ, হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং সর্বোচ্চ ১২ জিবি পর্যন্ত র‍্যাম। এছাড়াও এই ফোনে রয়েছে ফাস্ট চার্জিং সাপোর্ট। মোট তিনটি রঙে চিনে লঞ্চ হয়েছে আইকিউওও নিও ৫এস ফোন।

আইকিউওও নিও ৫এস ফোনের দাম- 

মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে চিনে লঞ্চ হয়েছে এই ফোন। বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ২৬৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩২,১০০ টাকা। এছাড়াও ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম CNY ২৮৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৪,৫০০ টাকা। আর এই ফোনের টপ ভ্যারিয়েন্ট অর্থাৎ ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম  ৩১৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮ হাজার টাকা। কালো, নীল আর কমলা- এই তিন রঙে চিনে লঞ্চ হয়েছে আইকিউওও নিও ৫এস ফোন।

আইকিউওও নিও ৫এস ফোনের স্পেসিফিকেশন-

  • ডুয়াল সিমের (ন্যানো) স্লট রয়েছে আইকিউওও নিও ৫এস ফোনে। অ্যানড্রয়েড ১২ ভিত্তিক অরিজিন অপারেটিং সিস্টেম ওশানের সাহায্যে পরিচালিত হবে এই ফোন।
  • এখানে রয়েছে ৬.৫৬ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর রয়েছে। এর ফলে ইউজারদের ওয়াচিং এক্সপিরিয়েন্স ভাল হবে। তার সঙ্গে যুক্ত রয়েছে সর্বোচ্চ ১২ জিবি পর্যন্ত LPDDR৫ র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি পর্যন্ত UFS ৩.১ স্টোরেজ।
  • আইকিউওও নিও ৫এস ফোনে যাতে টানা ব্যবহার করলেও সহজে গরম হয়ে না যায় সেজন্য রয়েছে একটি heat dissipation সিস্টেম।
  • ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও সংস্থার এই ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৪৮ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স৫৯৮ প্রাইমারি সেনসর রয়েছে। তার সঙ্গে আবার রয়েছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন লেন্স। এছাড়াও রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর।
  • এই ফোনে রয়েছে একটি ৪৫০০mAh ব্যাটারি। তার সঙ্গে আবার রয়েছে ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে ৫জি, ৪জি এলটিই, ব্লুটুথ ভি ৫.১, টাইপ- সি ইউএসবি পোর্ট রয়েছে।

আরও পড়ুন- Flipkart Sale: ১৫ হাজার টাকার কম দামে এই ৫ স্মার্টফোনে ব্যাপক ছাড়, ফ্লিপকার্টের আকর্ষণীয় অফার

আরও পড়ুন- Nokia 2760 Flip 4G: ফিরছে নস্টালজিয়া! স্মার্টফোনের রমরমার বাজারেও ফ্লিপ ফোন নিয়ে আসছে নোকিয়া