iQoo Z5: ভারতে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, কবে লঞ্চ? দাম কত হতে পারে

ভারতে iQoo Z5 ফোন লঞ্চ হবে একথা শোনা গেলেও, নির্দিষ্ট তারিখ এবং সময় জানা যায়নি। তবে আগামী ২৩ সেপ্টেম্বর চিনে এই স্মার্টফোন লঞ্চ হতে চলেছে।

iQoo Z5: ভারতে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, কবে লঞ্চ? দাম কত হতে পারে
ভারতে iQoo Z5 ফোনের দাম কত হতে পারে?
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 12:12 PM

চিনে লঞ্চ হতে চলেছে ভিভো সংস্থার সাব-ব্র্যান্ড iQoo- এর নতুন স্মার্টফোন iQoo Z5। আগামী ২৩ সেপ্টেম্বর চিনে লঞ্চ হবে এই স্মার্টফোন। চিনের জনপ্রিয় ওয়েবসাইট Weibo- তে সেকথাই প্রকাশ হয়েছে। তবে সম্প্রতি এর সঙ্গে আরও একটি খবর শোনা গিয়েছে। চিনের পাশাপাশি ভারতেও নাকি লঞ্চ হতে পারে iQoo Z5 ফোন। সেপ্টেম্বরেই এই ফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। সম্প্রতি একটি রিপোর্টে আবার ভারতে iQoo Z5 ফোনের দাম কত হতে পারে, সেই প্রসঙ্গেও আভাস দেওয়া হয়েছে।

GSMArena- র রিপোর্ট অনুসারে সেপ্টেম্বর মাসের শেষে ভারতে লঞ্চ হতে পারে iQoo Z5 ফোন। ২৩ সেপ্টেম্বর চিনে লঞ্চের পরপরই ভারতে আসতে পারে এই স্মার্টফোন। ওই রিপোর্টে আরও বলা হয়েছে যে, iQoo Z5 ফোনের দাম ভারতের বাজারে ৩০ হাজার টাকার মধ্যে অর্থাৎ নীচে হবে। বলা হচ্ছে, iQoo Z5 ফোন আসলে iQoo Z সেগমেন্টের বেস্ট পারফরম্যান্স এবং গেমিং ডিভাইস হতে চলেছে। উল্লেখ্য, এর আগে চলতি বছর জুন মাসে ভারতে লঞ্চ হয়েছিল iQoo Z3 ফোন। তারই সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে iQoo Z5 ফোন।

iQoo Z5 ফোনের সম্ভাব্য ফিচার

  • iQoo Z5 ফোনে থাকতে পারে একটি Qualcomm Snapdragon 778G প্রসেসর। এর আগের iQoo Z3 ফোনে ছিল Snapdragon 768G প্রসেসর। তার তুলনায় নতুন ফোনে উন্নত প্রসেসর যুক্ত হয়েছে।
  • এই ফোনে থাকতে পারে LPDDR5 র‍্যাম এবং UFS 3.1 স্টোরেজ। তবে র‍্যাম কিং বা স্টোরেজের পরিমাণ জানা যায়নি।
  • এছাড়াও এই ফোনে থাকতে পারে একটি হোল-পাঞ্চ ডিজাইন- সহ ডিসপ্লে। সেই ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ১২০Hz। এছাড়াও HDR 10 সাপোর্ট থাকতে পারে এই ডিসপ্লেতে।
  • এই ফোনে থাকতে পারে স্টিরিয়ো স্পিকার। হাই রেসোলিশন অডিয়ো এবং হাই রেসোলিউশন অডিয়ো ওয়্যারলেস সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে এই স্টিরিয়ো স্পিকারে।
  • সাম্প্রতিক টিজারে দেখা গিয়েছে iQoo Z5 ফোনে থাকতে পারে ৫০০০mAh ব্যাটারি। আর সেই ব্যাটারি ৯৬ ঘণ্টা মিউজিক প্লেব্যাক, ১৮.৩ ঘণ্টা ভিডিয়ো প্লেব্যাক এবং ১০.৪ ঘণ্টা গেমিং প্লেব্যাক সাপোর্ট দেবে বলে দাবি করেছে সংস্থা।

ভারতে iQoo Z5 ফোন লঞ্চ হবে একথা শোনা গেলেও, নির্দিষ্ট তারিখ এবং সময় জানা যায়নি। শুধু শোনা গিয়েছে যে, চলতি মাস অর্থাৎ সেপ্টেম্বরের শেষদিকে এই ফোন ভারতের বাজারে লঞ্চ হতে পারে। অন্যদিকে, চিনের বাইরে গ্লোবাল মার্কেটে অর্থাৎ বিশ্বের অন্যান্য দেশে iQoo Z5 ফোন কবে লঞ্চ হতে পারে সেই প্রসঙ্গে এখনও কিছু জানায়নি ফোন নির্মাণ সংস্থা।

আরও পড়ুন- Xiaomi 11 Lite NE 5G: ভারতে শাওমির এই ফোনের দাম কত হতে পারে?