JioPhone Next: জিওফোন নেক্সট সবচেয়ে সস্তা ফোন নয়! হারিয়ে দিল স্যামসাং গ্যালাক্সির কোন মডেল?

দাম ঘোষণা হওয়ার আগে থেকে শোনা যাচ্ছিল যে ভারতের চিপেস্ট অর্থাৎ সবচেয়ে সস্তা ফোন হতে চলেছে জিওফোন নেক্সট। শোনা গিয়েছিল, এই ফোনের দাম নাকি ৩৪৯৯ টাকারও কম হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বাস্তবে তেমন কিছুই হয়নি।

JioPhone Next: জিওফোন নেক্সট সবচেয়ে সস্তা ফোন নয়! হারিয়ে দিল স্যামসাং গ্যালাক্সির কোন মডেল?
ইএমআই ছাড়া ভারতে জিওফোন নেক্সটের দাম কত?
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2021 | 11:08 PM

জিওফোন নেক্সট ইএমআই ছাড়া কিনলে দাম পড়বে ৬৪৯৯ টাকা। দাম ঘোষণা হওয়ার আগে থেকে শোনা যাচ্ছিল যে ভারতের চিপেস্ট অর্থাৎ সবচেয়ে সস্তা ফোন হতে চলেছে জিওফোন নেক্সট। শোনা গিয়েছিল, এই ফোনের দাম নাকি ৩৪৯৯ টাকারও কম হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বাস্তবে তেমন কিছুই হয়নি। জিওফোন নেক্সটের দাম ধার্য হয়েছে ৬৪৯৯ টাকা। আর এই ফোন মোটেই দেশের সবচেয়ে কম দামের অর্থাৎ চিপেস্ট ফোন নয়। স্যামসাংয়ের একটি ফোনের কাছে হেরে গিয়েছে জিওফোন নেক্সট। জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এম০১ কোর ফোনের দাম আসন্ন জিওফোন নেক্সটের তুলনায় কম। তবে একথা ঠিক যে জিওফোন নেক্সটের যে দাম সংস্থা ধার্য করেছে, তা সাধ্যের মধ্যেই রয়েছে। সাধারণত এই ফোনে ৪জি স্মার্টফোন পাওয়া যায় না।

জানা গিয়েছে, রিলায়েন্স ডিজিটাল এবং ফ্লিপকার্টের সাইটে স্যামসাং গ্যালাক্সি এম০১ কোর ফোনের দাম জিওফোন নেক্সটের তুলনায় কম। এই দুই ফোনেই প্রায় একই ধরনের ফিচার রয়েছে। কিন্তু জিওফোন নেক্সটের তুলনায় স্যামসাং গ্যালাক্সি এম০১ কোর ফোনের দাম কম। জানা গিয়েছে, স্যামসাংয়ের এই ফোনের দাম ৪৯৯৯ টাকা, যা জিওফোন নেক্সটের তুলনায় ১৫০০ টাকা কম।

স্যামসাং গ্যালাক্সি এম০১ কোর, এই ফোনটি দুটো স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ১ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ফ্লিপকার্টে ৪৯৯৯ টাকা। অন্যদিকে রিলায়েন্স ডিজিটালে এই ফোনের দাম ৫১৯৯ টাকা। এছাড়াও গ্যালাক্সি এম০১ কোর ফোনের ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রিলায়েন্স ডিজিটালে ৬১৯৯ টাকা। অতএব দু’ক্ষেত্রেই দেখা যাচ্ছে যে, স্যামসাং গ্যালাক্সি এম০১ কোর ফোনের দাম জিওফোন কেনস্টের তুলনায় কম।

একনজরে জিওফোন নেক্সট এবং স্যামসাং গ্যালাক্সি এম০১ কোর ফোনের কিছু বৈশিষ্ট্য

  • জিওফোন নেক্সটে থাকবে ২৮nm Qualcomm Snapdragon ২১৫ চিপ। অন্যদিকে গ্যালাক্সি এম০১ কোর ফোনে রয়েছে MediaTek MT ৬৭৩৯ চিপসেট।
  • জিওফোন নেক্সট পরিচালিত হবে অ্যানড্রয়েড ১১ গো ভিত্তিক প্রগতি অপারেটিং সিস্টেমের সাহায্যে। এছাড়াও এই ফোনে থাকবে গুগল গো অ্যাপস। অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি এম০১ কোর ফোনে রয়েছে অ্যানড্রয়েড গো ১০।
  • জিওফন নেক্সট রয়েছে একটি ৫.৪ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি এম০১ কোর ফোনে রয়েছে একটি ৫.৩ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে।
  • ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে জিওফোন নেক্সটে। আর গ্যালাক্সি এম০১ কোর ফোনে ৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।
  • জিওফন নেক্সটে থাকবে ৩৫০০mAh- এর একটি ব্যাটারি। আর স্যামসাং গ্যালাক্সি এম০১ কোর ফোনে রয়েছে ৩০০০mAh- এর একটি ব্যাটারি। দু’ক্ষেত্রেই চার্জিংয়ের জন্য থাকছে মাইক্রো ইউএসবি পোর্ট।

আরও পড়ুন- Vivo Diwali Offer: এই দিপাবলী উপলক্ষে ভিভোর ফোনে পাবেন চমৎকার ছাড়, মাত্র ১০১ টাকা ইএমআই দিয়েই পেয়ে যাবেন স্মার্টফোন…