JioPhone Next সম্পর্কে বড় ঘোষণা, এবার মাত্র 216 টাকায় ফোনটি আপন করে নেওয়ার সুযোগ

JioPhone Next Price Drop: ফের রিলায়েন্স জিও-র 4G Smartphone জিওফোন নেক্সট-এর জন্য একটি বিরাট অফার ঘোষিত হল। সেই অফারে প্রতি মাসে 216 টাকা খরচ করলেই ফোনটি ক্রয় করা যাবে। সবিস্তারে জেনে নিন।

JioPhone Next সম্পর্কে বড় ঘোষণা, এবার মাত্র 216 টাকায় ফোনটি আপন করে নেওয়ার সুযোগ
সস্তার জিওফোন নেক্সট এখন আরও কম দামে।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jun 29, 2022 | 7:10 AM

2021 সালের শেষ দিকে কম দামের প্রথম 4G স্মার্টফোনটি নিয়ে এসেছিল Reliance Jio। সেই JioPhone Next অনেককেই হতাশ করেছিল। কারণ, যে কম দামের কথা বলা হয়েছিল, ততটাও কম দাম ছিল না জিও ও গুগলের যৌথ ভাবে ডেভেলপ করা ফোনটির। তবে হ্যাঁ, ফোনটির দাম খুব বিরাট কিছু একটা না হলেও একাধিক EMI প্ল্যান জুড়ে দেওয়া হয়েছিল তার সঙ্গে। পাশাপাশি গ্রাহকদের প্রিপেড বেনিফিট-সহ আরও একাধিক অফার দেওয়া হয়েছিল। তবে এখন সেই JioPhone Next ভারতে খুবই কম দামে উপলব্ধ হয়েছে। আপনি এখন প্রতি মাসে মাত্র 216 টাকা EMI দিলেই ডিভাইসটিকে আপন করে নিতে পারবেন। সেই অফারের বিস্তারিত তথ্য সম্পর্কে এক নজরে দেখে নেওয়া যাক।

JioPhone Next এখন বিরাট ছাড়ে উপলব্ধ

Amazon-এ এই মুহূর্তে JioPhone Next ফোনটির দাম মাত্র 4,599 টাকা। মনে রাখতে হবে, এই এন্ট্রি লেভেলের 4G ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছিল 6,499 টাকা দামে। এক্সচেঞ্জ অফারে Jio ঘোষণা করেছে, এই ডিভাইসই আপনি পেয়ে যাবেন কেবল মাত্র 4,499 টাকা খরচ করেই। যদিও, অ্যামাজন থেকে জিওফোন নেক্সট ক্রয় করতে কাস্টমারদের পুরনো ফোন এক্সচেঞ্জ করার কোনও দরকার হবে না।

একথা অস্বীকার করে লাভ নেই যে, 5,000 টাকা বাজেটের মধ্যে যাঁরা এই মুহূর্তে স্মার্টফোনের খোঁজ করছেন, তাঁদের জন্য এর থেকে ভাল অফার আর কিছু হতে পারে না। ম্যানুফ্যাকচারিং খরচ বাড়ছে, আগামী দিনে ফোনের দাম আরও বড়তে চলেছে। ভারতের বাজারে JioPhone Next লঞ্চ করা হয়েছিল এক মহৎ উদ্দেশ্য নিয়ে। তা হল, দেশের সমস্ত 2G ব্যবহারকারীদের 4G-তে কনভার্ট করা। সকলের হাতে যেন একটা 4G স্মার্টফোন থাকে এবং 4G সার্ভিসও তাঁরা কনজ়িউম করতে পারেন।

আর একটা বিষয় মনে রাখতে হবে। JioPhone Next হল একটি কেরিয়ার-লকড স্মার্টফোন। অর্থাৎ Reliance Jio ব্যতিরেকে অন্য কোনও কোম্পানির SIM আপনি এখানে ব্যবহার করতে পারবেন না। রিলায়েন্স জিও ও গুগল দ্বারা ডেভেলপ করা এই ফোনের পাওয়ারের দিকটি নিশ্চিত করছে একটি Qualcomm Snapdragon 215 SoC। ফোনটির 2GB পর্যন্ত RAM এবং 32GB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ রয়েছে।

এই খবরটিও পড়ুন

সফ্টওয়্যারের দিক থেকে এই ফোনে দেওয়া হয়েছে Pragati OS বা প্রগতি অপারেটিং সিস্টেম। কেবল মাত্র ভারতীয়দের কথা ভেবেই কম দামি স্মার্টফোনে ব্যবহারের জন্য এই অপারেটিং সিস্টেম ডেভেলপ করেছে Google। রয়েছে একটি 3500mAh ব্যাটারি। তবে আমরা যেহেতু ডিভাইসটি রিভিউ করে দেখিনি, তাই এই ব্যাটারি কীরকম পারফর্ম করে, কত দিন পর্যন্ত ব্যাকআপ দিতে পারে, সেই বিষয়গুলি বলা কঠিন। ফোনের পিছনে রয়েছে একটি 13MP ক্যামেরা। এছাড়া, নিজস্বী বা বন্ধুবান্ধবের সঙ্গে ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি 8MP সেন্সর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla