Moto G200: ডিসেম্বরেই ভারতে লঞ্চ হতে পারে মোটোরোলা ‘জি’ সিরিজের প্রিমিয়াম মডেল মোটো জি ২০০

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৮ নভেম্বর ইউরোপে লঞ্চ হয়েছে মোটোরোলা 'জি' সিরিজের প্রিমিয়াম মডেল মোটো জি ২০০। এই ফোনে রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর। এছাড়াও রয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর।

Moto G200: ডিসেম্বরেই ভারতে লঞ্চ হতে পারে মোটোরোলা 'জি' সিরিজের প্রিমিয়াম মডেল মোটো জি ২০০
ভারতে মোটো জি২০০ ফোন লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি।

সম্প্রতি ইউরোপে লঞ্চ হয়েছে মোটরোলা ‘জি’ সিরিজের প্রিমিয়াম মডেল মোটো জি২০০। এবার ভারতেও লঞ্চ হতে চলেছে এই ফোন। ডিসেম্বরে দেশে লঞ্চ হতে পারে মোটো জি ২০০। তবে ভারতে এই ফোন লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি। তবে ডিসেম্বরে ভারতে মোটো জি ২০০ ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে সেকথা প্রকাশ্যে এনেছেন টিপস্টার দেবায়ন রায়। টুইট করে তিনি জানিয়েছেন যে, স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর নিয়ে লঞ্চ হতে পারে মোটোরোলার একটি নতুন স্মার্টফোন। এই টিপস্টার কোনও ফোনের নাম উল্লেখ করেননি।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৮ নভেম্বর ইউরোপে লঞ্চ হয়েছে মোটোরোলা ‘জি’ সিরিজের প্রিমিয়াম মডেল মোটো জি ২০০। এই ফোনে রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর। এছাড়াও রয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও এই ফোনে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে। আর রয়েছে ৫০০০mAh ব্যাটারি। সেই ব্যাটারিতে আবার ৩৩ ওয়াটের চার্জিং সাপোর্টও রয়েছে। মোটো জি ২০০ ফোনের সঙ্গে মোটোরোলা ‘জি’ সিরিজের আরও চারটি ফোন লঞ্চ হয়েছে ইউরোপে। সেগুলি হল যথাক্রমে- মোটো জি ৩১, মোটো জি ৪১, মোটো জি ৫১ এবং মোটো জি ৭১।

ডিসেম্বরের প্রথম বা দ্বিতীয় সপ্তাহে ভারতে মোটো জি ২০০ ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। ইউরোপের ভ্যারিয়েন্টের সঙ্গে ডিজাইন, স্পেসিফিকেশন, ফিচার এবং লুকের দিক থেকে ভারতীয় ভ্যারিয়েন্টের বেশ কিছু মিল থাকতে পারে বলে শোনা গিয়েছে। একনজরে দেখে নেওয়া যাক ইউরোপে লঞ্চ হওয়া মোটো জি ২০০ ফোনের কী কী বৈশিষ্ট্য ছিল।

মোটো জি২০০- এই ফোনে রয়েছে ৬.৮ ইঞ্চির IPS LCD ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। অ্যানড্রয়েড ১১ আউট অফ দ্য বক্সের সাহায্যে পরিচালিত হবে এই ফোন। এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon ৮৮৮+ প্রসেসর। ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ নিয়ে লঞ্চ হয়েছে এই ফোন। মোটো জি২০০ ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংসে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। তার সঙ্গে ১৬ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর রয়েছে। এছাড়াও এই ফোনে ৫০০০mAh ব্যাটারি, ৩৩ ওয়াটের ওয়্যারড চার্জিং সাপোর্ট এবং টাই- সি ইউএসবি পোর্ট রয়েছে। এছাড়াও এই ফোনে ৬.৮ ইঞ্চির এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ফুল এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে রয়েছে। আর রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।

অন্যদিকে আবার, মোটো জি৭১, মোটো জি৫১ এবং মোটো জি৩১ ফোন— এই তিনটি মডেলের নাম ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস- এর সাইটে দেখা গিয়েছে। তাই অনুমান মোটোরোলা ‘জি’ সিরিজের এই তিনটি ফোনও ভারতে লঞ্চ হবে। তবে কবে, তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি।

আরও পড়ুন- Redmi Note 11T 5G: নভেম্বরের শেষে ভারতে আসছে এই স্মার্টফোন, কেনা যাবে অ্যামাজন থেকে

Click on your DTH Provider to Add TV9 Bangla