Redmi Note 11T 5G: নভেম্বরের শেষে ভারতে আসছে এই স্মার্টফোন, কেনা যাবে অ্যামাজন থেকে

ই-কমার্স সংস্থা অ্যামাজন ইন্ডিয়াও তাদের ওয়েবসাইটে রেডমি নোট ১১টি ৫জি ফোনের জন্য প্রচার শুরু করেছে। তৈরি হয়েছে আলাদা একটি মাইক্রোসাইটও।

Redmi Note 11T 5G: নভেম্বরের শেষে ভারতে আসছে এই স্মার্টফোন, কেনা যাবে অ্যামাজন থেকে
ছবি প্রতীকী।

ভারতে আসছে রেডমি নোট ১১টি ৫জি ফোন। আগামী ৩০ নভেম্বর এই ফোন লঞ্চ হবে দেশে। ইতিমধ্যেই এই ফোনের বেশ কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছে রেডমির মূল সংস্থা শাওমি। সম্প্রতি শাওমি ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর এবং গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট মনু কুমার জৈন জানিয়েছেন, রেডমি নোট ১১টি ৫জি ফোন প্রথম এমন রেডমি ফোন হতে চলেছে যেখানে থাকবে একটি ৬এনএম চিপসেট। ঠিক কোন প্রসেসর থাকবে, সেটা অবশ্য স্পষ্ট ভাবে জানা যায়নি। এ ব্যাপারে নিশ্চিত তথ্য দেননি শাওমি কর্তৃপক্ষ। যদিও বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে সম্ভবত এই ফোনে একটি MediaTek Dimensity ৮১০ চিপসেট থাকতে পারে। অন্যদিকে আবার শোনা গিয়েছে, রিলায়েন্স জিওর সঙ্গে যুক্ত হয়ে রেডমি নোট ১১টি ফোনে ৫জি কানেক্টিভিটির ট্রায়াল চালাবে রেডমি ইন্ডিয়া সংস্থা।

অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১১। সেই ফোনই নাম বদলে রেডমি নোট ১১টি ৫জি হিসেবে লঞ্চ হতে চলেছে ভারতে। মনু কুমার জৈন টুইট করে ইতিমধ্যেই জানিয়েছেন যে, রেডমির এই নতুন মডেল ফাস্টেস্ট ৫জি ফোন হতে চলেছে। এছাড়াও এই ফোনে MediaTek Dimensity প্রসেসর থাকার ধারণার উপর জোরও দিয়েছেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, যেহেতু রেডমি নোট ১১ ফোনের ভারতীয় ভ্যারিয়েন্ট বলা হচ্ছে রেডমি নোট ১১টি ৫জি ফোনকে, তাই এই ফোনে আসল মডেলের মতো MediaTek Dimensity ৮১০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে।

এদিকে শাওমি ছাড়াও ই-কমার্স সংস্থা অ্যামাজন ইন্ডিয়াও তাদের ওয়েবসাইটে রেডমি নোট ১১টি ৫জি ফোনের জন্য প্রচার শুরু করেছে। তৈরি হয়েছে আলাদা একটি মাইক্রোসাইটও। এর থেকে একথা স্পষ্ট যে ভারতে লঞ্চের পর অ্যামাজন থেকে রেডমি নোট ১১টি ৫জি ফোন কেনা যাবে। এর পাশাপাশি Mi.com থেকেও কেনা যাবে এই ৫জি স্মার্টফোন। জিওর সঙ্গে একত্রিত হয়ে রেডমি নোট ১১টি ফোনের ৫জি কানেক্টিভিটি পরীক্ষা নিরীক্ষা করে দেখে নেবে রেডমি সংস্থা। বিভিন্ন পরিস্থিতিএ এই ফোনের ৫জি কানেক্টিভিটি কীভাবে কাজ করতে পারে তা খতিয়ে দেখা হবে।

অন্যদিকে, শোনা গিয়েছে, রেডমি নোট ১১ সিরিজের আরও দু’টি ফোন রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাসও ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রেও ফোনের নাম পরিবর্তন হবে বলে শোনা গিয়েছে। রেডমি নোট ১১ প্রো ফোনের নাম হতে পারে শাওমি ১১আই এবং রেডমি নোট ১১ প্রো প্লাস ফোনের নাম হতে পারে শাওমি ১১আই হাইপার চার্জ। যদিও এই দুই ফোন ভারতে কবে লঞ্চ হবে সে ব্যাপারে কিছু জানা যায়নি। যদিও সম্প্রতি শোনা গিয়েছে, বছর শেষে অর্থাৎ ডিসেম্বরে নাকি একগুচ্ছ ফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে শাওমি কর্তৃপক্ষের।

আরও পড়ুন- OnePlus 9RT: নতুন নামে ভারতে লঞ্চ হতে পারে এই ফোন, কী নাম হতে পারে?

Click on your DTH Provider to Add TV9 Bangla