Moto G51 5G: ভারতে আসছে মোটোরোলা ‘জি’ সিরিজের ফোন মোটো জি৫১ ৫জি, কবে লঞ্চ হতে পারে?

মোটো জি৫১ ৫জি ফোনে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স।

Moto G51 5G: ভারতে আসছে মোটোরোলা 'জি' সিরিজের ফোন মোটো জি৫১ ৫জি, কবে লঞ্চ হতে পারে?
ডিসেম্বর মাসে মোটো জি৫১ ৫জি ফোন ভারতে লঞ্চ হতে পারে।

সম্প্রতি ইউরোপে লঞ্চ হয়েছে মোটোরোলা ‘জি’ সিরিজের ফোন মোটো জি৫১। লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলার এই ফোন এবার আসছে ভারতে। আগেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএসের সাইটে এই ফোনের নাম দেখা গিয়েছিল। তখনই অনুমান করা হয়েছিল যে ভারতে এই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। শোনা গিয়েছে, ডিসেম্বরেই মোটো জি৫১ ফোন লঞ্চ হতে পারে দেশে। তবে নির্দিষ্ট কোনও দিনক্ষণ জানা যায়নি। অন্যদিকে আবার শোনা গিয়েছে যে মোটো জি৫১ প্রথম এমন ফোন হতে চলেছে যেখানে স্ন্যাপড্রাগন ৪৮০+ প্রসেসর থাকতে পারে।

ইউরোপে মোটো জি৫১ ফোন লঞ্চ হয়েছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ নিয়ে। তাছাড়াও এই ফোনে একটি ৫০০০mAh ব্যাটারি রয়েছে। গত ১৮ নভেম্বর মোটোরোলা ‘জি’ সিরিজের মোট পাঁচটি ফোন লঞ্চ হয়েছে গ্লোবাল মার্কেটে। সেগুলি হল যথাক্রমে- মোটো জি২০০, মোটো জি৭১, মোটো জি৫১, মোটো জি৪১ এবং মোটো জি৩১। এর মধ্যে মোটো জি২০০ ও মোটো জি৩১— এই দুই ফোনও ডিসেম্বরেই ভারতে লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। যদিও এখনও কোনও নির্দিষ্ট দিনক্ষণ জানায়নি মোটোরোলা সংস্থা।

91Mobiles এর একটি রিপোর্ট অনুসারে মোটো জি৫১ ৫জি ফোন ডিসেম্বর মাসে ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে এও বলা হয়েছে যে, সম্ভবত মোটো জি৫১ প্রথম এমন ফোন যেখানে স্ন্যাপড্রাগন ৪৮০+ প্রসেসর থাকতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য, এই বিশেষে চিপসেট লঞ্চ হয়েছে অক্টোবর মাসে। স্ন্যাপড্রাগন ৪৮০ চিপসেটের সাকসেসর হিসেবে লঞ্চ হয়েছে স্ন্যাপড্রাগন ৪৮০+ প্রসেসর। অন্যদিকে জানা গিয়েছে, ইউরোপে মোটো জি৫১ ৫জি ফোনের দাম EUR ২২৯.৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৩০০ টাকা। ভারত ছাড়াও লাতিন আমেরিকা এবং মধ্য প্রাচ্যেও এই ফোন দ্রুত লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। মোটোরোলা জি সিরিজের অন্যান্য স্মার্টফোনগুলিও আগামী দিনে ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে বলে অনুমান করা হচ্ছে।

মোটো জি৫১ ৫জি ফোনের স্পেসিফিকেশন

অ্যানড্রয়েড ১১ বেসড এই স্মার্টফোনে একটি ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়াও এই ফোনে একটি নতুন Qualcomm Snapdragon ৪৮০+ রিফ্রেশ রেট রয়েছে। তার সঙ্গেই রয়েছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজের পরিমাণ বাড়ানো সম্ভব।

মোটো জি৫১ ৫জি ফোনে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এই ফোনের ৫০০০mAh ব্যাটারিতে রয়েছে ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- Xiaomi 12 Camera Specifications: ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরার ফোন হতে চলছে শিয়াওমি ১২, অনলাইনে ফের ফিচার্স লিক!

Click on your DTH Provider to Add TV9 Bangla