Xiaomi 12 Camera Specifications: ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরার ফোন হতে চলছে শিয়াওমি ১২, অনলাইনে ফের ফিচার্স লিক!

Xiaomi 12 Latest Leak: শিয়াওমি ১২ সিরিজের ভ্যানিলা মডেল অর্থাৎ শিয়াওমি ১২ ফোনের ক্যামেরার একাধিক তথ্য জানা গেল। একটি ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে ফোনটিতে।

Xiaomi 12 Camera Specifications: ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরার ফোন হতে চলছে শিয়াওমি ১২, অনলাইনে ফের ফিচার্স লিক!
শিয়াওমি ১২-এর ক্যামেরা ফিচার্স কেমন হতে চলেছে, দেখে নিন

শিয়াওমি ১২ ফোনটি নিয়ে বিগত কিছু দিন ধরেই একাধিক জল্পনা শোনা গিয়েছে। সংস্থার আসন্ন হাই-এন্ড স্মার্টফোন হতে চলেছে এই শিয়াওমি ১২ (Xiaomi 12)। এবার এই ফোনের ক্যামেরার একাধিক ফিচার্স লিক হয়ে গেল। আর সেখান থেকেই একটা পরিষ্কার ধারণা মিলেছে, কেমন হতে চলেছে শিয়াওমি-র এই আসন্ন হাই-এন্ড স্মার্টফোন। এর আগে একাধিক লিক থেকে জানা গিয়েছিল, এই শিয়াওমি ১২ স্মার্টফোনে থাকতে পারে একটি ৮ জেনারেশন কোয়ালকম স্ন্যাপড্রাগন ১ প্রসেসর।

এবার জানা গেল এই ফোনে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা দেওয়া হচ্ছে। এর আগেও একাধিক লিক থেকে জানা গিয়েছিল, শিয়াওমি ১২ ফোনে একটি ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে, যাতে LPDDR5X মেমোরি দেওয়া হতে পারে।

চিনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবো-তে দুটি আলাদা আলাদা পোস্টে একই তথ্য জানানো হয়েছে। সেখানে দাবি করা হয়েছে, শিয়াওমি ১২ ফোনে একটি ৫০ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হতে পারে। ওয়েইবো-তে সর্বপ্রথম এই রিপোর্টটি প্রকাশ করা হয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন-এর তরফ থেকে এবং পোস্টটি সর্বপ্রথম নজরে নিয়ে আসে স্প্যারোজ় নিউজ। ফোনের অন্যান্য ক্যামেরা সেটআপের দিক থেকে থাকছে একটি আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল, একটি পেরিস্কোপিক এবং আর একটি টেলিফোটো লেন্স। এছাড়াও থাকছে একটি আন্ডার-স্ক্রিন ক্যামেরা। রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে যে, এই ফোনের ব্যাটারি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সূত্রের খবর, ডিসেম্বরেই লঞ্চ হতে পারে শিয়াওমি ১২ সিরিজ। কোম্পানির তরফ থেকে এই বিষয়ে অফিসিয়ালি কিছু না জানানো হলেও এর আগের একাধিক লিক থেকে ইঙ্গিত এমনই মিলেছে। পাশাপাশি এ-ও পরিষ্কার হয়ে গিয়েছিল যে, এই শিয়াওমি ১২ সিরিজের যে কোনও একটি ফোনে স্ন্যাপড্রাগন প্রসেসর দেওয়া হতে পারে।

শিয়াওমি ১২ স্মার্টফোনে একটি ফুল এইচডি প্লাস স্ক্রিন থাকতে পারে। এর আগে এমআই ১১ সিরিজে যে ১৪৪০ পিক্সেল রেজোলিউশন দেওয়া হয়েছিল, তার থেকেও বেশি পিক্সেল রেজোলিউশনের ডিসপ্লে দেওয়া হতে পারে শিয়াওমি ১২ মডেলে, ওই টিপস্টারের শেয়ার করা তথ্যে এমনই জানা গিয়েছে। পাশাপাশি জানা গিয়েছিল, এই শিয়াওমি ১২ ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ প্রসেসর দেওয়া হতে পারে। যদিও এই চিপসেট নিয়ে নিশ্চিত তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি।

এদিকে আবার খুব সম্প্রতি কোয়ালকম-এর তরফে ঘোষণা করা হয়েছে, কোয়ালকম ও স্ন্যাপড্রাগন এবার থেকে আলাদা ব্র্যান্ড হিসেবে কাজ করবে। মনে করা হচ্ছে, স্ট্যান্ড-আলোন প্রডাক্ট ব্র্যান্ড হিসেবে এই কোয়ালকম ও স্ন্যাপড্রাগন, ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে অনুষ্ঠিত হতে চলা কোয়ালকম টেক সামিটেই আত্মপ্রকাশ করতে পারে।

সম্প্রতি আর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, শিয়াওমি ১২ আলট্রা, যা কোম্পানির পরবর্তী হাই-এন্ড স্মার্টফোন হতে চলেছে, তাতে একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। প্রাইমারি সেন্সর হিসেবে এই ফোনে একটি ৫০ মেগাপিক্সেল GN5 সেন্সর দেওয়া হতে পারে। শিয়াওমি ১২ ও শিয়াওমি ১২ আলট্রা ফোন দুটির স্পেসিফিকেশনস, ফিচার্স সম্পর্কিত বিস্তারিত খুব শীঘ্রই ঘোষণা করবে এই চিনা টেক জায়ান্ট। যদিও এই দুটি ফোনই কেবল মাত্র চিনের মার্কেটেই লঞ্চ হতে পারে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Redmi Note 11 Pro, Note 11 Pro+: ইন্টারনাল টেস্টিং চলছে জোরকদমে, ভারতে শীঘ্রই লঞ্চ হতে পারে রেডমি নোট ১১ সিরিজের এই দুই প্রো মডেল

আরও পড়ুন: Vivo V23e 5G: লঞ্চ হয়েছে ভিভো ‘ভি’ সিরিজের নতুন ৫জি স্মার্টফোন ভিভো ভি২৩ই, দেখুন বিভিন্ন স্পেসিফিকেশন

আরও পড়ুন: OnePlus RT: গুগল সার্চে অ্যামাজন ইন্ডিয়ার ওয়ানপ্লাস আরটি ফোনের বিজ্ঞাপন, দেশে দ্রুত লঞ্চের সম্ভাবনা

Click on your DTH Provider to Add TV9 Bangla