OnePlus RT: গুগল সার্চে অ্যামাজন ইন্ডিয়ার ওয়ানপ্লাস আরটি ফোনের বিজ্ঞাপন, দেশে দ্রুত লঞ্চের সম্ভাবনা

গুগল সার্চের রেজাল্টে যে অ্যামাজনের ওয়ানপ্লাস আরটি ফোনের বিজ্ঞাপন ছড়িয়ে পড়েছে তা প্রথমে নজরে এসেছে জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মার। তিনিই এই তথ্য প্রকাশ্যে এনেছেন।

OnePlus RT: গুগল সার্চে অ্যামাজন ইন্ডিয়ার ওয়ানপ্লাস আরটি ফোনের বিজ্ঞাপন, দেশে দ্রুত লঞ্চের সম্ভাবনা
চিনে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ৯আরটি ফোন ভারতে লঞ্চ হবে ওয়ানপ্লাস আরটি নামে।

ভারতে দ্রুত লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস আরটি ফোন। জানা গিয়েছে, ওয়ানপ্লাস ৯আরটি ফোনই নতুন নামে লঞ্চ হতে পারে দেশে। যদিও ওয়ানপ্লাস কর্তৃপক্ষ এখনও এই ফোনের ভারতে লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেননি। তবে ই-কমার্স সংস্থা অ্যামাজনের ওয়েবসাইটে ওয়ানপ্লাস আরটি ফোনের বিজ্ঞাপন শুরু হয়ে গিয়েছে। তৈরি হয়েছে আলাদা একটি মাইক্রোসাইট। আর এক টিপস্টার সূত্রে জানা গিয়েছে, গুগল সার্চে অ্যামাজনের এই ওয়ানপ্লাস আরটি ফোনের বিজ্ঞাপন ছড়িয়ে পড়েছে। এর থেকেই অনুমান করা হচ্ছে, ভারতে দ্রুত লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস আরটি ফোন।

অন্যদিকে আবার জানা গিয়েছে, গুগল সাপোর্টেড ডিভাইস লিস্ট এবং গুগল প্লে লিস্টিং ওয়েবসাইটে ওয়ানপ্লাস আরটি ফোনের নাম দেখা গিয়েছে। চিনে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস ৯আরটি ফোন। এবার সেই ফোনই ওয়ানপ্লাস আরটি নামে লঞ্চ হতে চলেছে ভারতে। এই ফোনে একটি Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর থাকতে পারে। এছাড়াও একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে এই ফোনে। সেখানে ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।

গুগল সার্চের রেজাল্টে যে অ্যামাজনের ওয়ানপ্লাস আরটি ফোনের বিজ্ঞাপন ছড়িয়ে পড়েছে তা প্রথমে নজরে এসেছে জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মার। তিনিই এই তথ্য প্রকাশ্যে এনেছেন। আর এর থেকে এটা স্পষ্ট যে ভারতে ওয়ানপ্লাস আরটি ফোন লঞ্চের পর তা অ্যামাজন থেকে কেনা যাবে। তবে কবে এই ফোন ভারতে আসবে, কী কী বৈশিষ্ট্য থাকবে, সে ব্যাপারে ওয়ানপ্লাস সংস্থার তরফে এখনও কিছু জানানো হয়নি। যদিও অনুমান করা হচ্ছে চিনে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ৯আরটি ফোনের সঙ্গে ভারতে লঞ্চ হতে চলা ওয়ানপ্লাস আরটি ফোনের অনেক মিল থাকতে পারে।

অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস ৯আরটি ফোন। সেখানে এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ৩২৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৮,৬০০ টাকার সমান। অন্যদিকে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ৩৪৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৪০,৯০০ টাকার সমান।

ওয়ানপ্লাস ৯আরটি ফোনে কী কী ফিচার, স্পেসিফিকেশন রয়েছে?

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস Samsung E4 AMOLED ডিসপ্লে।
  • এই ফোন পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং ওপ্পোর ColorOS – এর সাহায্যে।
  • ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোনে রয়েছে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। এর সঙ্গে রয়েছে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম।
  • এই ফোনের পিছনের অংশে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 প্রাইমারি সেনসর রয়েছে। এর সঙ্গে রয়েছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। এছাড়াও রয়েছে ডিয়াল এলইডি ফ্ল্যাশ। ফোনের পিছনের অংশের ক্যামেরায় ৪কে ভিডিয়ো রেকর্ডিং ফিচারও রয়েছে। তার সঙ্গে এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি ৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, টাইপ-সি ইউএসবি পোর্ট। ডলবি অ্যাটমোস স্পিকার যুক্ত ডুয়াল স্টিরিয়ো স্পিকার রয়েছে ওয়ানপ্লাস ৯আরটি ফোনে। এছাড়াও এই ফোনে রয়েছে ৪৫০০mAh ডুয়াল সেল ব্যাটারি। সেখানে রয়েছে ৬৫টি র‍্যাপ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট। এই ফোনের ওজন ১৯৮.৫ গ্রাম।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনে রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1  স্টোরেজ।

আরও পড়ুন- Redmi Note 11T 5G: রেডমি নোট ১১টি ৫জি ফোনে থাকতে পারে ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং সাপোর্ট

Click on your DTH Provider to Add TV9 Bangla