Redmi Note 11T 5G: রেডমি নোট ১১টি ৫জি ফোনে থাকতে পারে ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং সাপোর্ট

Mi.com এবং অ্যামাজন ইন্ডিয়ার সাইটে রেডমি নোট ১১টি ৫জি ফোনের নাম দেখা গিয়েছে। অতএব এই দুই সাইট থেকে রেডমির এই ৫জি ফোন কেনা যাবে।

Redmi Note 11T 5G: রেডমি নোট ১১টি ৫জি ফোনে থাকতে পারে ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং সাপোর্ট
আগামী ৩০ নভেম্বর ভারতে লঞ্চ হবে রেডমি নোট ১১টি ৫জি ফোন।

ভারতে লঞ্চ হতে চলেছে রেডমি নোট ১১টি ৫জি ফোন। সম্প্রতি এই ফোনের ফাস্ট চার্জিং সাপোর্ট প্রসঙ্গে নতুন তথ্য প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে, রেডমির এই ৫জি স্মার্টফোনে ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ৩০ নভেম্বর ভারতে লঞ্চ হবে রেডমি নোট ১১টি ৫জি ফোন। শাওমি ইন্ডিয়ার এমডি এবং গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট মনু কুমার জৈন সম্প্রতি টুইট করে জানিয়েছেন যে, এই ফোনে একটি MediaTek Dimensity ৮১০ প্রসেসর থাকতে পারে। উল্লেখ্য, চিনে সম্প্রতি লঞ্চ হয়েছে রেডমি নোট ১১ ৫জি ফোন। সেই ফোনই নাম বদলে রেডমি নোট ১১টি ৫জি হিসেবে আসতে চলেছে ভারতে।

রেডমি ইন্ডিয়ার টুইটার হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে যে, সংস্থার আসন্ন স্মার্টফোন রেডমি নোট ১১টি ৫জি- তে থাকতে পারে ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং সাপোর্ট। তবে এই ফোনের সর্বোচ্চ চার্জিং ক্ষমতা কতটা হতে পারে তা এখনও জানাননি রেডমি কর্তৃপক্ষ। অন্যদিকে শোনা গিয়েছে, এই ফোনে রেডমি নোট ১১ ৫জি- র মতো ৫০০০mAh ব্যাটারি থাকতে পারে। তবে সেই ব্যাটারি কতক্ষণে পুরো চার্জড হবে সেটা জানা যায়নি।

অন্যদিকে, Mi.com এবং অ্যামাজন ইন্ডিয়ার সাইটে রেডমি নোট ১১টি ৫জি ফোনের নাম দেখা গিয়েছে। অতএব এই দুই সাইট থেকে রেডমির এই ৫জি ফোন কেনা যাবে। এর আগে শোনা গিয়েছিল যে, এই ফোনে ৯০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে থাকতে পারে। সম্প্রতি জানা গিয়েছে, একটি 6nm চিপসেট থাকতে পারে এই ফোনে। মনু কুমার জৈন টুইটে তেমনই আভাস দিয়েছেন। উল্লেখ্য, এর আগে জুলাই মাসে ভারতে লঞ্চ হয়েছিল রেডমি নোট ১০টি ৫জি ফোন। তারই সাকসেসর হিসেবে রেডমি নোট ১১টি ৫জি ফোন আসতে চলেছে দেশে।

অন্যদিকে, শোনা গিয়েছে, রেডমি নোট ১১ সিরিজের আরও দু’টি ফোন রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাসও ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রেও ফোনের নাম পরিবর্তন হবে বলে শোনা গিয়েছে। রেডমি নোট ১১ প্রো ফোনের নাম হতে পারে শাওমি ১১আই এবং রেডমি নোট ১১ প্রো প্লাস ফোনের নাম হতে পারে শাওমি ১১আই হাইপার চার্জ। যদিও এই দুই ফোন ভারতে কবে লঞ্চ হবে সে ব্যাপারে কিছু জানা যায়নি। যদিও সম্প্রতি শোনা গিয়েছে, বছর শেষে অর্থাৎ ডিসেম্বরে নাকি একগুচ্ছ ফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে শাওমি কর্তৃপক্ষের।

রেডমি নোট ১১টি ৫জি ফোন ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ নিয়ে লঞ্চ হতে পারে। এটা হবে বেস ভ্যারিয়েন্ট। এর পাশাপাশি ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের মডেলও থাকতে পারে। এছাড়াও অ্যাকোয়ামেরিন ব্লু, ম্যাট ব্ল্যাক এবং স্টারডাস্ট হোয়াইট— এই তিন রঙে লঞ্চ হতে পারে রেডমি নোট ১১টি ৫জি ফোন।

আরও পড়ুন- Moto G31: নভেম্বরের শেষে ভারতে লঞ্চ হতে পারে মোটোরোলা ‘জি’ সিরিজের এই স্মার্টফোন, ফাঁস সম্ভাব্য দাম

Click on your DTH Provider to Add TV9 Bangla