Moto G31: নভেম্বরের শেষে ভারতে লঞ্চ হতে পারে মোটোরোলা ‘জি’ সিরিজের এই স্মার্টফোন, ফাঁস সম্ভাব্য দাম

এর আগে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস- এর সাইটে মোটো জি৩১ ফোনের নাম দেখা গিয়েছিল। তখন থেকেই অনুমান করা হয়েছিল যে, ভারতে লঞ্চ হবে মোটোরোলা 'জি' সিরিজের এই স্মার্টফোন।

Moto G31: নভেম্বরের শেষে ভারতে লঞ্চ হতে পারে মোটোরোলা 'জি' সিরিজের এই স্মার্টফোন, ফাঁস সম্ভাব্য দাম
ভারতে এই ফোন লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি।

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএসের সাইটে আগেই দেখা গিয়েছিল মোটোরোলা ‘জি’ সিরিজের অন্যতম অ্যাফোর্ডেবল ফোন মোটো জি৩১- এর নাম। তখন থেকেই ধরে নেওয়া হয়েছিল যে এই ফোন ভারতে লঞ্চ হবে। সম্প্রতি প্রকাশ্যে এসেছে নতুন একটি তথ্য। শোনা যাচ্ছে, নভেম্বর অর্থাৎ চলতি মাসের শেষেই ভারতে লঞ্চ হতে পারে মোটো জি৩১ ফোন। লেনোভো অধিকৃত সংস্থার এই ফোনের সম্ভাব্য দামও প্রকাশিত হয়েছে। বিআইএস- এর সাইট অনুসারে মোটো জি৩১ ফোনের মডেল নম্বর হতে পারে XT2173-2। টিপস্টার যশ জানিয়েছিলেন যে, বিআইএস- এর ওয়েবসাইটে মোটো জি৩১ ফোনের নাম দেখা গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি ইউরোপে লঞ্চ হয়েছে মোটোরোলা ‘জি’ সিরিজের মোট পাঁচটি ফোন। সেগুলি হল- মোটো জি৩১, মোটো জি৪১, মোটো জি৫১, মোটো জি৭১ এবং মোটো জি২০০। এর মধ্যে মোটো জি২০০ হল এই স্মার্টফোন সিরিজের প্রিমিয়াম মডেল। শোনা গিয়েছে, ডিসেম্বর মাসে ভারতে লঞ্চ হতে পারে এই মোটো জি২০০ ফোন। তবে নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি। অন্যদিকে আবার শোনা যাচ্ছে যে, নভেম্বরেই দেশে আসতে পারে মোটো জি৩১ ফোন। যদি সামান্য দেরিও হয়, তাহলেও ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই এই ফোন ভারতে লঞ্চ হয়ে যাবে বলে অনুমান করা হচ্ছে।

মাঝামাঝি রেঞ্জের ফোন মোটো জি৩১- এর দাম ভারতে কত হতে পারে?

91Mobiles- এর সঙ্গে একজোট হয়ে টিপস্টার যোগেশ বরার মোটো জি৩১ ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য দাম প্রকাশ করেছেন। শোনা গিয়েছে, মোটো জি৩১ ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম হতে পারে ১৪,৯৯৯ টাকা। অন্যান্য র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং ফোনের রঙের ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। গ্লোবাল মার্কেটে অর্থাৎ ইউরোপে মোটো জি৩১ ফোনের দাম EUR ১৯৯.৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৬,৭০০ টাকা।

মোটো জি৩১ ফোনের স্পেসিফিকেশন

অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হয় এই ফোন। এখানে রয়েছে এখানে রয়েছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই ফোনে MediaTek Helio G৮৫ প্রসেসর রয়েছে। তার সঙ্গে সর্বোচ্চ ৪ জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি, যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো যায় ১ টিবি পর্যন্ত। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। এছাড়াও ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর রয়েছে মোটো জি৩১ ফোনে। এখানেও রয়েছে ৫০০০mAh ব্যাটারি এবং ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ইউএসবি টাইপ- সি পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক, ব্লুটুথ ভি৫ এবং ওয়াই-ফাই ac ফিচার।

আরও পড়ুন- Moto G200: ডিসেম্বরেই ভারতে লঞ্চ হতে পারে মোটোরোলা ‘জি’ সিরিজের প্রিমিয়াম মডেল মোটো জি ২০০

Click on your DTH Provider to Add TV9 Bangla