Redmi Note 11 Pro, Note 11 Pro+: ইন্টারনাল টেস্টিং চলছে জোরকদমে, ভারতে শীঘ্রই লঞ্চ হতে পারে রেডমি নোট ১১ সিরিজের এই দুই প্রো মডেল

Redmi Note 11 Pro Launch Date In India: চিনে ইতিমধ্যেই রেডমি নোট ১১ প্রো মডেলে পর্দা উন্মোচিত হয়েছে। এবার ভারতেও এই ফোনটি হাজির হতে চলেছে। ইন্টারনাল টেস্টিং চলছে জোরকদমে।

Redmi Note 11 Pro, Note 11 Pro+: ইন্টারনাল টেস্টিং চলছে জোরকদমে, ভারতে শীঘ্রই লঞ্চ হতে পারে রেডমি নোট ১১ সিরিজের এই দুই প্রো মডেল
ভারত ও ইউরোপে একই সময়ে লঞ্চ করা হবে ফোন দুটি।

রেডমি তার নোট ১১ সিরিজ নিয়ে খুব শীঘ্রই হাজির হচ্ছে। বিগত কয়েক দিন ধরেই এই সিরিজের একাধিক ফোনের একগুচ্ছ ফিচার্স ও স্পেসিফিকেশনস সামনে এসেছে। এদিকে আবার এক্কেবারে সাম্প্রতিকতম একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ইন্টারনাল টেস্টিংও শুরু হয়ে গিয়েছে এই রেডমি নোট ১১ সিরিজের (Redmi Note 11 Series)। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, সারা বিশ্বেই এই ফোনটি লঞ্চ হতে চলেছে চলতি বছরের শেষেই।

জনপ্রিয় টেক সংবাদমাধ্যম 91 Mobiles-এর একটি রিপোর্ট থেকে এই তথ্য জানা গিয়েছে। টিপস্টার মুকুল শর্মার টুইটকে ধরেই সেই রিপোর্টটি তৈরি করা হয়েছে। সেই রিপোর্টে বলা হয়েছে, ইউরোপেই এই সিরিজের ফোনগুলির প্রথম বার ইন্টারনাল টেস্টিং শুরু হয়েছে। আর সেই কারণেই মনে করা হচ্ছে, ইউরোপেই রেডমি নোট ১১ সিরিজ (Redmi Note 11 Series) সবার প্রথম লঞ্চ করবে। পাশাপাশি মনে করা হচ্ছে, বিশ্বের অন্যান্য প্রান্তেও এই সিরিজের ফোনগুলি একই সময়েই লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত, এই রেডমি নোট ১১ সিরিজ চিনে লঞ্চ হয় চলতি বছরের শুরুতেই। এই লেটেস্ট ফ্ল্যাগশিপ সিরিজে রয়েছে রেডমি নোট ১১, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস। এদিকে আবার ৩০ নভেম্বর ভারতে লঞ্চ হতে চলেছে এই সিরিজের ভ্যানিলা মডেল রেডমি নোট ১১ (Redmi Note 11)। তবে ভারতে এই ফোনের নাম হতে চলেছে রেডমি নোট ১১টি (Redmi Note 11T)। যদিও ভারতে এই ফোনের প্রো মডেলের লঞ্চ ডেট সম্পর্কে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি।

যদিও জল্পনা চলছে, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস ফোন দুটি ২০২২ সালের প্রথমেই ভারতে লঞ্চ করবে। তবে 91 Mobiles-এর রিপোর্টটিতে আবার দাবি করা হয়েছে, ভারতের আগেই এই ফোন দুটি ইউরোপে হাজির হবে। রিপোর্টে আরও বলা হয়েছে, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস ফোন দুটির মডেল নম্বর চিনের মতোই ইউরোপেও এক হতে চলেছে। অর্থাৎ ইউরোপেও রেডমি নোট ১১ প্রো প্লাস স্মার্টফোনের মডেল নম্বর 20191116UG হতে চলেছে।

রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্লাস ফোন দুটি এর আগে IMEI ডেটাবেসে হাজির হয়েছিল। সেই সঙ্গেই আবার BIS সার্টিফিকেশনও পেয়েছিল ফোন দুটি। এই দুই হ্যান্ডসেটের মডেল নম্বর হল যথাক্রমে 21091116I এবং 21091116UI। এই মডেল নম্বর দুটি থেকেও আর একটি বিষয় স্পষ্ট হয়ে গিয়েছে যে, অন্য নামেই ভারতের বাজারে হাজির হতে পারে এই ফোন দুটি। যেমনটা এর আগেই জল্পনা থেকে জানা গিয়েছিল, এই ফোন দুটিই ভারতে শিয়াওমি ব্র্যান্ডিংয়ের অধীনে শিয়াওমি ১১আই এবং শিয়াওমি ১১আই হাইপারচার্জ নামে লঞ্চ করা হতে পারে।

ভারতে এই প্রো মডেল দুটি কবে নাগাদ লঞ্চ করবে, সে বিষয়ে কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। ৩০ নভেম্বর লঞ্চ করতে চলেছে রেডমি নোট ১১, অর্থাৎ এই সিরিজের ভ্যানিলা মডেল। এ দিকে বিশ্ববাজারে এই ফোনটিই আবার পোকো এম৪ প্রো ৫জি নামে লঞ্চ করা হয়েছে, যদিও ভারতে সেই নামেই এই ফোন লঞ্চ করা হবে কি না, তা জানা যায়নি।

আরও পড়ুন: Redmi Note 11T 5G: রেডমি নোট ১১টি ৫জি ফোনে থাকতে পারে ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং সাপোর্ট

আরও পড়ুন: Vivo V23e 5G: লঞ্চ হয়েছে ভিভো ‘ভি’ সিরিজের নতুন ৫জি স্মার্টফোন ভিভো ভি২৩ই, দেখুন বিভিন্ন স্পেসিফিকেশন

আরও পড়ুন: OnePlus RT: গুগল সার্চে অ্যামাজন ইন্ডিয়ার ওয়ানপ্লাস আরটি ফোনের বিজ্ঞাপন, দেশে দ্রুত লঞ্চের সম্ভাবনা

Click on your DTH Provider to Add TV9 Bangla