Nokia G10: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়া ‘জি’ সিরিজের নতুন স্মার্টফোন, দাম কত?

নোকিয়া সি০১ প্লাস বাজেট স্মার্টফোনের মতো নোকিয়া জি১০ ফোনের ক্ষেত্রেও জিও গ্রাহকরা ১০ শতাংশ 'instant price support' পাবেন।

Nokia G10: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়া 'জি' সিরিজের নতুন স্মার্টফোন, দাম কত?
নোকিয়া জি১০ ফোনে কী কী ফিচার রয়েছে দেখে নিন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 9:50 AM

নোকিয়া সি০১ প্লাস বাজেট স্মার্টফোনের পাশাপাশি ভারতে নোকিয়া জি সিরিজের নতুন ফোন জি১০ মডেলও লঞ্চ হয়েছে। নোকিয়া সংস্থার কথায়, ফিচার এবং সেই অনুপাতে দাম অনুযায়ী এই ফোনই বাজেট স্মার্টফোনের তালিকাতেই পড়ে। দুটো রঙ এবং একটি র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে নোকিয়া জি১০ স্মার্টফোন। নোকিয়া জি সিরিজের এই স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। এছাড়াও রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। এছাড়াও নোকিয়া জি১০ ফোনে রয়েছে একটি অক্টা-কোর MediaTek Helio G25 প্রসেসর। এছাড়াও রয়েছে ৫০৫০mAh ব্যাটারি।

ভারতে নোকিয়া জি১০ ফোনের দাম কত?

এই ফোন ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছে। নোকিয়া জি১০ স্মার্টফোনের এই স্টোরেজ কনফিগারেশনের দাম ১২,১৪৯ টাকা। দু’টি নাইট এবং ডাস্ক রঙে পাওয়া যাবে নোকিয়ার এই স্মার্টফোন। নোকিয়ার অফিশিয়াল ওয়েবসাইট এবং ই-কমার্স সংস্থা অ্যামাজনের ওয়েবসাইট থেকে এই ফোন কেনা যাবে। নোকিয়া সংস্থারতরফে এই ফোনের জন্য এক বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি রয়েছে।

নোকিয়া সি০১ প্লাস বাজেট স্মার্টফোনের মতো নোকিয়া জি১০ ফোনের ক্ষেত্রেও জিও গ্রাহকরা ১০ শতাংশ ‘instant price support’ পাবেন। এক্ষেত্রে ফোন কেনার জন্য ১১,১৫০ টাকা দিতে হবে। আর ফোন কিনতে হবে মাইজিও অ্যাপ কিংবা রিটেল স্টোর থেকে। জিও ইউজাররা ২৪৯ টাকার রিচার্জ করলে নোকিয়া সি০১ প্লাস ফোনের মতোই ৪০০০ টাকার বেনিফিট পাবেন। Myntra, PharmEasy, Oyo এবং MakeMyTrip- এর ক্ষেত্রে এই সুবিধা পাওয়া যাবে।

নোকিয়া জি১০ ফোনের বিভিন্ন ফিচার

  • নোকিয়া জি সিরিজে এই স্মার্টফোনের ৬৪ জিবি স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত এক্সপ্যান্ড করা সম্ভব।
  • এই ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে সেলফি ক্যামেরা সেনসর সেটিংয়ের জন্য রয়েছে একটি ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন।
  • নোকিয়া জি১০ ফোনের পিছনের অংশে যে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, সেখানে ১৩ মেগাপিক্সেলের একটি মেন সেনসর রয়েছে। এর সঙ্গে একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা রয়েছে। আর ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। এই ফোনের ক্যামেরায় নাইট মোড এবং পোর্ট্রেট মোডের পাশাপাশি AI ক্যামেরা ফিচার রয়েছে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে নোকিয়া জি১০ ফোনে রয়েছে ওয়াই-ফাই, ৪জি, ব্লুটুথ ভি৫, জিপিএস, এনএফসি, ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং চার্জিংয়ের জন্য রয়েছে একটি টাই সি ইউএসবি পোর্ট। এছাড়াও রয়েছে একটি side-mounted ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। একটি নির্দিষ্ট গুগল অ্যাসিসট্যান্ট বাটনও রুয়েছে নোকিয়া জি১০ ফোনে। ফোনের ওজন ১৯৭ গ্রাম।

আরও পড়ুন- Nokia C01 Plus: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়ার এই ‘বাজেট স্মার্টফোন’, দাম কত?