Nokia C01 Plus: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়ার এই ‘বাজেট স্মার্টফোন’, দাম কত?

ভারতে একটিই স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে নোকিয়া সি০১ প্লাস ফোন। ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে দেশে লঞ্চ হয়েছে নোকিয়ার এই স্মার্টফোন।

Nokia C01 Plus: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়ার এই 'বাজেট স্মার্টফোন', দাম কত?
২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ রয়েছে নোকিয়া সি০১ প্লাস ফোনে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2021 | 9:15 AM

ভারতে লঞ্চ হয়েছে নোকিয়ার বাজেট স্মার্টফোন নোকিয়া সি০১ প্লাস। নোকিয়া সি সিরিজের এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ (গো এডিশন) সাপোর্ট। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ৫.৪৫ ইঞ্চির এইচডি প্লাস স্ক্রিন। সেই সঙ্গে একটি ৫ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর রয়েছে এই ফোনে। তার সঙ্গে রয়েছে ফ্ল্যাশ সাপোর্ট। এই ফোনে রয়েছে একটি ১.৬GHz অক্টা-কোর প্রসেসর। নীল এবং বেগুনি রঙে পাওয়া যাবে নোকিয়া সি০১ ফোন।

ভারতে নোকিয়া সি০১ প্লাস ফোনের দাম, উপলব্ধতা এবং বিভিন্ন সেল-অফার

ভারতে একটিই স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে এই ফোন। ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের নোকিয়া সি০১ প্লাস ফোনের দাম ৫৯৯৯ টাকা। নোকিয়ার অফিশিয়াল ওয়েবসাইট Nokia.com এবং জনপ্রিয় ই-কমার্স সংস্থা অ্যামাজনের ওয়েবসাইট থেকে এই ফোন কেনা যাবে। এছাড়াও দেশের বিভিন্ন বড় রিটেল স্টোর থেকে এই ফোন কিনতে পারবেন আগ্রহীরা। এই ফোনের ক্ষেত্রে জিও-এক্সক্লুসিভ অফার রয়েছে। জিও সাবস্ক্রাইবাররা এক্ষেত্রে ১০ শতাংশ ‘ইন্সট্যান্ট প্রাইস সাপোর্ট’- এর সুবিধা পবেন। ফলে তাঁদের ৫৩৯৯ টাকা দিতে হবে। আসল দামের তুলনায় ৬০০ টাকা কমে নোকিয়া সি০১ প্লাস ফোন কিনতে পারবেন জিও গ্রাহকরা। বিভিন্ন রিটেল স্টোর কিংবা মাইজিও অ্যাপের মাধ্যমে এই ডিসকাউন্ট দামে ফোন কেনা সম্ভব। এর পাশাপাশি নোকিয়া সি০১ প্লাস ফোনে ২৪৯ টাকার রিচার্জ করালে ইউজাররা চার হাজার টাকা পর্যন্ত বেনিফিট বা সুবিধা পেতে পারেন। Myntra, PharmEasy, Oyo এবং MakeMyTrip- এর ক্ষেত্রে এই আর্থিক সুবিধা পাওয়া যাবে।

নোকিয়া সি০১ প্লাস ফোনের বিভিন্ন ফিচার

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১ (গো এডিশন) সাপোর্ট।
  • নোকিয়া সি০১ প্লাস ফোনের স্ক্রিন ৫.৪৫ ইঞ্চির। এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে এই ফোনে।
  • ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি স্টোরেজ রয়েছে নোকিয়া সি০১ প্লাস ফোনে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজের পরিমাণ ১২৮ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যায়।
  • ফোনের পিছনের অংশে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের HDR ক্যামেরা। অন্যদিকে ফোনের ডিসপ্লেতে রয়েছে ২ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। দুটো ক্যামেরার সঙ্গেই রয়েছে এলইডি ফ্ল্যাশ।
  • এই ফোনে ৩০০০mAh রিমুভেবল ব্যাটারি রয়েছে। অর্থাৎ ফোন থেকে ব্যাটারি খোলা যাবে। একবার চার্জ দিলে সারাদিন ফোনে চার্জ থাকবে বলে দাবি করেছে নোকিয়া সংস্থা।
  • নোকিয়া সি০১ প্লাস ফোনে রয়েছে একটি Unisoc SC9863a ১.৬GHz অক্টা-কোর প্রসেসর।
  • এই ফোনে অ্যানড্রয়েড ১১ (গো এডিশন) সাপোর্ট থাকার কারণে ৬০ শতাংশ ডেটা কম ব্যবহার হয়। অ্যানড্রয়েড ১০ (গো এডিশন)- এর তুলনায় ৯০০ এমবি স্টোরেজ বেশি পাওয়া যায়। ইউজারদের সুরক্ষার খাতিরে এই ফোনে ফেস আনলক ফিচারও রয়েছে। ফোনের ওজন ১৫৭ গ্রাম।

আরও পড়ুন- Oppo A55 And Oppo A16: সেপ্টেম্বরের শেষে ভারতে লঞ্চ হতে পারে ওপ্পোর এই দুই স্মার্টফোন