OnePlus 9RT: ১৫ অক্টোবর লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস ৯আরটি, দেখুন সম্ভাব্য দাম ও ফিচার

সম্ভবত দুটো স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস ৯আরটি স্মার্টফোন। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ।

OnePlus 9RT: ১৫ অক্টোবর লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস ৯আরটি, দেখুন সম্ভাব্য দাম ও ফিচার
চিন এবং ভারতে একসঙ্গে এই ফোন লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 6:34 PM

এতদিন পর্যন্ত শোনা যাচ্ছিল যে অক্টোবর মাসে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস ৯আরটি ফোন। এবার এই স্মার্টফোন লঞ্চের সম্ভাব্য একটি দিনও প্রকাশ্যে এসেছে। শোনা যাচ্ছে, আগামী মাস অর্থাৎ অক্টোবরের মাঝামাঝি এই ফোন লঞ্চ হতে পারে। এর আগে শোনা গিয়েছিল যে, চিনের সঙ্গে একই সময়ে ভারতেও লঞ্চ হতে পারে ওয়ানপ্লাসের এই স্মার্টফোন। আর সম্ভবত চলতি বছর এটাই শেষ ফোন লঞ্চ করতে চলেছে ওয়ানপ্লাস। এবার নতুন করে শোনা গিয়েছে, সম্ভবত ১৫ অক্টোবর লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস ৯আরটি ফোন। তবে এই দিন কোথায় ফোন লঞ্চ হবে, মানে চিন নাকি ভারতে, নাকি দুই দেশেই একসঙ্গে, সেটা স্পষ্ট নয়। বিশ্বের অন্যান্য দেশে ওয়ানপ্লাস ৯আরটি ফোন কবে লঞ্চ হতে পারে সে ব্যাপারেও এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।

টিপস্টার Hemmerstoffer (@onleaks) টুইটে দাবি করেছেন যে আগামী ১৫ অক্টোবর ওয়ানপ্লাস ৯আরটি লঞ্চ হবে। যদিও ওয়ানপ্লাস সংস্থা এই প্রসঙ্গে কিছু জানায়নি এখনও। অন্যদিকে শোনা গিয়েছে, ওয়ানপ্লাসের এই নতুন ফোনে একটি স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে থাকতে পারে ৮ জিবি র‍্যাম এবং একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে থাকতে পারে এই ক্যামেরা সেটিংস।

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের সম্ভাব্য দাম

সম্ভবত দুটো স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস ৯আরটি স্মার্টফোন। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এর মধ্যে ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম হতে পারে CNY ২৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৪,৩০০ টাকা। আর ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হতে পারে CNY ৩২৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৭,৭০০ টাকা।

ওয়ানপ্লাস ৯আরটি ফোনের সম্ভাব্য ফিচার

  • এই ফোনে ৬.৫৫ ইঞ্চির একটি স্যামসাং E3 ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে থাকতে পারে। রিফ্রেশ রেট হতে পারে ১২০ Hz। স্ক্রিন প্রোটেক্টর হিসেবে থাকতে পারে Corning Gorilla Glass 5 protection। এই প্রোটেকশন গ্লাস ওয়ানপ্লাস ৯আর ফোনের ছিল।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনের ব্যাটারিতে ৬৫W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনা রয়েছে। এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০mAh।
  • ওয়ানপ্লাস ৯ সিরিজের নতুন ফোনে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে।
  • ওয়ানপ্লাস ৯আরটি ফোনে ওয়ানপ্লাস নর্ড ২- এর মতো ৫০ মেগাপিক্সেলের সোনি IMX766 সেনসর থাকতে পারে। এর পাশাপাশি ১৬ মেগাপিক্সেলের  সোনি IMX481 আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সেনসর থাকতে পারে। এছাড়াও ফ্রন্ট ডিসপ্লেতে ১৬ মেগাপিক্সেলের সোনি IMX471 সেনসর থাকতে পারে।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০mAh। এই ফোনের ব্যাক কভারেও থাকতে পারে frosted Corning Gorilla Glass। এছাড়া অ্যালুমিনিয়াম বডির এই ফোনে ডুয়াল স্পিকার (ডলবি অ্যাটমোস সাপোর্ট সমেত) থাকতে পারে।

আরও পড়ুন- iQoo Z5: ভারতে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, কবে লঞ্চ? দাম কত হতে পারে