OnePlus Nord 2: ওয়ানপ্লাসের নতুন ৫জি স্মার্টফোনে কী ধরনের ব্যাটারি থাকবে?

শোনা গিয়েছে, ৮ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম-২৫৬ জিবি স্টোরেজ, এই দুই কনফিগারেশনে ভারতে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোন।

  • Publish Date - 5:34 pm, Wed, 21 July 21 Edited By: Sohini chakrabarty
OnePlus Nord 2: ওয়ানপ্লাসের নতুন ৫জি স্মার্টফোনে কী ধরনের ব্যাটারি থাকবে?
ওয়ানপ্লাসের এই ৫জি ফোন ২২ জুলাই ভারতীয় সময় সন্ধ্যা ৭টা ৩০মিনিটে লঞ্চ হবে।

ওয়ানপ্লাস নর্ড ২ লঞ্চ হতে চলেছে ভারতে। ১১ জুলাই দেশে লঞ্চ হবে এই ফোন। তার আগেই সংস্থার তরফে ফোনের ব্যাটারি কনফিগারেশন নিশ্চিত ভাবে ঘোষণা করা হল। জানা গিয়েছে, ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে ৪৫০০mAh- এর ব্যাটারি থাকবে। টুইট করে একথা ঘোষণা করেছেন ওয়ানপ্লাস ইন্ডিয়া কর্তৃপক্ষ। জানা গিয়েছে, এই ব্যাটারি Warp Charge ৬৫ ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Warp Charge ৬৫ ফাস্ট চার্জিং ফিচার থাকার ফলে মাত্র ১৫ মিনিটে একদিনের জন্য প্রয়োজনীয় চার্জ ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে হয়ে যাবে। তবে একটা গোটা দিন চলার জন্য ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে কত শতাংশ ব্যাটারি থাকা প্রয়োজন, তা জানা যায়নি।

অন্যদিকে ইতিমধ্যেই ওয়ানপ্লাসের তরফে আসন্ন মাঝামাঝি দামের ফোনের বেশ কিছু ফিচার নির্দিষ্ট ভাবে ঘোষণা করা হয়েছে। যেমন বলা হয়েছে এই ফোনে থাকবে একটি MediaTek Dimensity ১২০০-AI প্রসেসর। এছাড়াও থাকবে একটি ৬.৪৩ ইঞ্চির AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। এই ডিসপ্লেতে থাকবে HDR10+ সার্টিফিকেশন। OxygenOS 11 out-of-the-box- এর সাহায্যে পরিচালিত হবে ওয়ানপ্লাস নর্ড ২ ফোন। এছাড়া তিন বছরের সিকিউরিটি আপডেটের সঙ্গে দুটো বড় অ্যানড্রয়েড আপডেটও থাকবে এই ফোন। Blue Haze, Gray Sierra, Green Woods এবং একটি লাল রঙে সম্ভবত ভারতে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস নর্ড ২।

ওয়ানপ্লাসের এই ৫জি ফোন ২২ জুলাই ভারতীয় সময় সন্ধ্যা ৭টা ৩০মিনিটে লঞ্চ হবে। ওয়ানপ্লাসের ওয়েবসাইট এবং ইউটিউব চ্যানেলে লাইভ দেখানো হবে ফোন লঞ্চের ভার্চুয়াল ইভেন্ট। গত বছর জুলাই মাসে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস নর্ড। তারই ‘সাকসেসর মডেল’ এই ওয়ানপ্লাস নর্ড ২ ফোন। জানা গিয়েছে, ওয়ানপ্লাস নর্ড ২ হল প্রথম এমন মডেল যেখানে MediaTek প্রসেসর থাকবে। অন্যদিকে, কয়েকদিন আগে ইনস্টাগ্রামে oneplus.nord অ্যাকাউন্টে নতুন ফোনের পিছনের অংশের ডিজাইন প্রকাশ করেছে ওয়ানপ্লাস সংস্থা। সেখানে দেখা গিয়েছে, ফোনের পিছনের অংশের রঙ নীল। তার মাঝখানে রয়েছে ওয়ানপ্লাসের লোগো। ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ লম্বালম্বি ভাবে সাজানো রয়েছে। দুটো বড় সেনসরের নীচে রয়েছে ফ্ল্যাশ লাইট আর ছোট একটি সেনসর।

শোনা গিয়েছে, ৮ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম-২৫৬ জিবি স্টোরেজ, এই দুই কনফিগারেশনে ভারতে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোন। এই দুই স্টোরেজ কনফিগারেশনের দাম হতে পারে যথাক্রমে ৩১,৯৯৯ এবং ৩৪,৯৯৯ টাকার আশপাশে। অরিজিনাল ওয়ানপ্লাস নর্ড- এর থেকে ওয়ানপ্লাস নর্ড ২- এর দাম হবে বেশ কিছুটা বেশি। এই ফোনে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের সোনি IMX766 প্রাইমারি সেনসর। তার সঙ্গে থাকতে পারে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন (ওআইএস)। ফোনের ফ্রন্ট ডিসপ্লের উপরে থাকবে একটি হোল-পাঞ্চ কাট আউট। আর সেখানেই থাকবে সেলফি ক্যামেরা। ফোনের ডিজাইনও যথেষ্টই স্লিম।

আরও পড়ুন- Samsung Galaxy M21: ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এম২১ ফোনের ২০২১ এডিশন, দাম কত?

Click on your DTH Provider to Add TV9 Bangla