OnePlus Nord CE 2 5G: ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোন, দেখে নিন দাম ও স্পেসিফিকেশন

এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। আর ফোনের ডিসপ্লের উপর রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।

OnePlus Nord CE 2 5G: ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোন, দেখে নিন দাম ও স্পেসিফিকেশন
এই ফোনে ৪৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। Photo Credit: GSMArena.com
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 11:10 PM

ওয়ানপ্লাস (OnePlus) নর্ড সিই২ ৫জি (OnePlus Nord CE2 5G) ফোন লঞ্চ হয়েছে ভারতে। এই ফোন ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি (OnePlus Nord CE 5G) ফোনের সাকসেসর মডেল। গত বছর এই ফোন ভারতে লঞ্চ হয়েছিল। নতুন ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনে রয়েছে একটি মিডিয়াটেক Dimensity ৯০০ প্রসেসর। এছাড়াও এই ফোনের ব্যাক প্যানেলের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। অ্যানড্রয়েড ১১ আউট অফ দ্য বক্স সাপোর্ট রয়েছে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক। আর রয়েছে মাইক্রো এসডি কার্ডের স্লট এবং ৬৫ ওয়াটের সুপার VOOC ফাস্ট চার্জিং সাপোর্ট।

ভারতে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনের দাম এবং উপলব্ধতা

ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৩,৯৯৯ টাকা। এই ফোনেরই ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৪,৯৯৯ টাকা। বাহামা ব্লু এবং গ্রে মিরর, এই দুই রঙে ভারতে পাওয়া যাবে ওয়ানপ্লাস নর্ড সি২ ৫জি ফোন। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ফোনের বিক্রি। ওয়ানপ্লাস কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইট এবং ই-কমার্স সংস্থা অ্যামাজন ছাড়াও অন্যান্য রিটেল স্টোরে এই ফোন পাওয়া যাবে।

ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে অ্যানড্রয়েড ১১ এবং OxygenOS 11- র সাপোর্ট। এই দুইয়ের সাহায্যেই পরিচালিত হবে ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোন।
  • একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। HDR10+ সাপোর্ট রয়েছে এই ডিসপ্লেতে। আর স্ক্রিন প্রোটেক্টর হিসেবে রয়েছে গোরিলা গ্লাস ৫ প্রোটেক্তর।
  • ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক Dimensity ৯০০ প্রসেসর। তার সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি পর্যন্ত LPDDR4X র‍্যাম।
  • এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা (১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ), ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। এছাড়া ফোনের ডিসপ্লেতে ১৬ মেগাপিক্সেলের সোনি IMX471 সেলফি ক্যামেরা সেনসরও রয়েছে।
  • ওয়ানপ্লাস নর্ড সিই২ ৫জি ফোনে রয়েছে ১২৮ জিবির UFS 2.2 স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে তা ১টিবি পর্যন্ত বাড়ানো যায়।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, এনএফসি, জিপিএস সাপোর্ট। এছাড়াও রয়েছে ৩.৫ মিলিমিটারের একটি হেডফোন জ্যাক।
  • এই ফোনে ৪৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। তার সঙ্গে রয়েছে ৬৫ ওয়াটের সুপার VOOC ফাস্ট চার্জিং সাপোর্ট। টাইপ-সি ইউএসবি পোর্টের সাহায্যে চার্জ দেওয়া সম্ভব। ফোনের ওজন ১৭৩ গ্রাম।

আরও পড়ুন- Realme 9 Pro 5G vs Realme 9Pro+ 5G: একনজরে দেখে নিন রিয়েলমি ৯ প্রো ৫জি এবং রিয়েলমি ৯ প্রো+ ৫জি ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন