Oppo A16K: ৩ জিবি র‍্যাম- সহ ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো এ১৬কে স্মার্টফোন, জেনে নিন দাম

কালো, নীল এবং সাদা রঙে ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো 'এ' সিরিজের নতুন ফোন ওপ্পো এ১৬কে।

Oppo A16K: ৩ জিবি র‍্যাম- সহ ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো এ১৬কে স্মার্টফোন, জেনে নিন দাম
ওপ্পো এ১৬কে স্মার্টফোন। Photo Credit- Borneo Post Online

ওপ্পো ‘এ’ সিরিজের নতুন স্মার্টফোন ওপ্পো এ১৬কে (Oppo A16K) লঞ্চ হয়েছে ভারতে। ১২ জানুয়ারি বুধবার এই ফোন লঞ্চ হয়েছে দেশে। গত বছর ভারতে লঞ্চ হয়েছিল ওপ্পো এ১৬ ফোন (Oppo A Series Smartphone)। তারই পরবর্তী ভ্যারিয়েন্ট ওপ্পো এ১৬কে মডেল। এই ফোনের ডিসপ্লেতে রয়েছে একটি ওয়াটার ড্রপ স্টাইলে নচ ডিজাইন। সেখানে সেট করা রয়েছে ফ্রন্ট ক্যামেরা সেনসর। এছাড়াও এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। তিনটি রঙে ভারতে লঞ্চ হয়েছে ওপ্পো এ১৬কে (Oppo A16K India Launch) ফোন। এই ফোনে আগে থেকেই রয়েছে FlexDrop, Three-finger Translate, Freeform Screenshot— এইসব ফিচার। এই ফোন একটি IPX4 build ডিভাইস অর্থাৎ জলের ক্ষেত্রে রেজিসট্যান্ট। এছাড়াও এই ফোনে রয়েছে একটি গ্রাফাইট শিট, যার সাহায্যে ফোন অতিরিক্ত গরম হয়ে যাওয়ার থেকে রক্ষা করা যায়।

ওপ্পো এ১৬কে ফোনের ভারতে দাম এবং উপলব্ধতা

ওপ্পো ‘এ’ সিরিজের নতুন ফোন ওপ্পো এ১৬কে- এর ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০.৪৯০ টাকা। কালো, নীল এবং সাদা রঙে এই ফোন লঞ্চ হয়েছে দেশে। ওপ্পো ইন্ডিয়ার অনলাইন স্টোর এবং অন্যান্য চ্যানেল থেকেও এই ফোন কেনা যাবে। ওপ্পোর অনলাইন স্টোরে নো-কস্ট ইএমআই অপশন রয়েছে তিনমাসের জন্য। দেশের প্রথম সারির বিভিন্ন ব্যাঙ্কের মাধ্যমে এই অফার পাবেন গ্রাহকরা।

ওপ্পো এ১৬কে ফোনের বিভিন্ন ফিচার এবং স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) স্লট রয়েছে ওপ্পো এ১৬কে ফোনে।
  • এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ভিত্তিক কালার ওএস ১১.১ লাইটের সাহায্যে।
  • এই ফোনে একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। তার উপর রয়েছে ২.৪ ডি গ্লাস প্রোটেকশন।
  • ওপ্পো এ১৬কে ফোনে একটি অক্তা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর রয়েছে। তার সঙ্গে যুক্ত রয়েছে ৩ জিবি র‍্যাম।
  • এই ফোনে একটিই ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেনসর রয়েছে। তার সঙ্গে রয়েছে একটি এলইডি ফ্ল্যাশ। এই ক্যামেরায় স্টাইলিশ ফিল্টার, Backlit HDR, Dazzle Color Mode, নাইট ফিল্টার— এইসব ফিচার রয়েছে।
  • ওপ্পো এ১৬কে ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এখানেও রয়েছে এইচডিআর, ন্যাচারাল স্কিন রিটাচিং এবং এআই প্যালেট ফিচার।
  • এই ফোনে রয়েছে ৩২ জিবি অনবোর্ড স্টোরেজ যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো সম্ভব।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে ওপ্পো ‘এ’ সিরিজের এই নতুন ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস / এ – জিপিএস। মাইক্রো ইউএসবি এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।
  • এই ফোনে ৪২৩০ এমএএইচ ব্যাটারি রয়েছে। তার মধ্যে রয়েছে সুপার নাইট টাইম স্ট্যান্ডবাই, অপটিমাইজড নাইট চার্জিং এবং সুপারপাওয়ার সেভিং মোড— এইসব ফিচার রয়েছে। ওপ্পো সংস্থার দাবি, এই ব্যাটারির সাহায্যে ফোনে একবার চার্জ দিলে সারাদিন চালানো যাবে ফোন। এই ফোনের ওজন ১৭৫ গ্রাম।

আরও পড়ুন- Tecno Pop 5 LTE: ৬,২৯৯ টাকায় ভারতে ফোন লঞ্চ করল টেকনো, বাংলা ভাষার সাপোর্ট, শক্তিশালী ব্যাটারি-সহ একাধিক আকর্ষণীয় ফিচার্স

Published On - 7:37 am, Thu, 13 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla