Tecno Pop 5 LTE: ৬,২৯৯ টাকায় ভারতে ফোন লঞ্চ করল টেকনো, বাংলা ভাষার সাপোর্ট, শক্তিশালী ব্যাটারি-সহ একাধিক আকর্ষণীয় ফিচার্স

Tecno Cheapest Smartphone: মাত্র ৬,২৯৯ টাকায় ফোন লঞ্চ করে ভারতীয়দের তাক লাগাল টেকনো। সস্তার এই ফোনে কী কী ফিচার্স রয়েছে, এখনই দেখে নিন।

Tecno Pop 5 LTE: ৬,২৯৯ টাকায় ভারতে ফোন লঞ্চ করল টেকনো, বাংলা ভাষার সাপোর্ট, শক্তিশালী ব্যাটারি-সহ একাধিক আকর্ষণীয় ফিচার্স
সস্তার টেকনো ফোন

বুধবার ভারতে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করল টেকনো (Tecno), যার দাম খুবই কম। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম টেকনো পপ ৫ এলটিই (Tecno Pop 5 LTE)। এই স্মার্টফোনের কিছু গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে একটি অত্যন্ত শক্তিশালী ৫,০০০এমএএইচ ব্যাটারি এবং মোট ১৪টি আঞ্চলিক ভাষার সাপোর্ট (Regional Language Support)। প্রসঙ্গত, এই ফোনটি গত বছর নভেম্বরে পাকিস্তান এবং ফিলিপাইন্সে লঞ্চ করা হয়েছিল। রয়েছে একটি ৬.৫২ ইঞ্চির ডিসপ্লে, ৮ মেগাপিক্সেল ডুয়াল রিয়ার ক্যামেরা।

দাম ও উপলব্ধতা

টেকনো পপ ৫ এলটিই ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে ৬,২৯৯ টাকা দামে। ১৬ জানুয়ারি থেকে কেবল মাত্র অ্যামাজনেই এই ফোনটি ক্রয় করতে পারবেন কাস্টমাররা। ডিপসি লুস্টার, আইস ব্লিু এবং তুর্কোইজ় সিয়ান – এই তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই টেকনো মোবাইল।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

ডুয়াল-সিম সাপোর্টেড এই ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১১-ভিত্তিক HiOS 7.6 অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। এই অপারেটিং সিস্টেমে রয়েছে একাধিক লোকালাইজড ফিচার যেমন, ভল্ট ২.০, স্মার্ট প্যানেল ২.০, কিডস মোড, সোশ্যাল, টার্বো, ডার্ক থিম, প্য়ারেন্টাল কন্ট্রোল, ডিজিটাল ওয়েলবিং, জেসচার কল পিকার এবং আরও একাধিক। এই ফোনে একটি ৬.৫২ ইঞ্চির HD+ IPS LCD ডট নচ ডিসপ্লে দেওয়া হয়েছে যার রেজোলিউশন ৭২০X১৫৬০ পিক্সেলস এবং ব্রাইটনেস ৪৮০ নিটস।

পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর Unisoc SC9863 প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ২জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সঙ্গে। এছাড়াও ফোনে থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে ফোনের স্টোরেজ ২৫৬জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা।

ফটোগ্রাফির জন্য ফোনটিতে রয়েছে একটি ডুয়াল রিয়ার ক্য়ামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ৮ মেগাপিক্সেল মূল সেন্সর, যার অ্যাপার্চার f/২.২ এবং একটি ২ মেগাপিক্সেল গৌণ সেন্সর যার অ্যাপার্চার f/২.৪। ফোনের পিছনে রয়েছে একটি ডুয়াল ফ্ল্যাশব্যাক। সেলফি ও বিডিয়ো কলিংয়ের জন্য এই টেকনো স্মার্টফোনে দেওয়া হচ্ছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। ফোনের ব্রাইটনেস অ্যাডজাস্ট করার জন্য দেওয়া হয়েছে মাইক্রো স্লিট ফ্ল্যাশলাইট।

বায়োমেট্রিক সিকিওরিটির জন্য এই টেকনো পপ ৫ এলটিই মডেলে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে এবং এটি ফেশিয়াল রিকগনিশনও সাপোর্ট করে। হিন্দি, বাংলা, উর্দু-সহ মোট ১৪টি আঞ্চলিক ভাষা সাপোর্ট করবে ফোনটি। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে। ওয়াটার রেজিস্ট্য়ান্সের জন্য থাকছে IPX2 রেটিং।

আরও পড়ুন: কবে লঞ্চ হতে পারে মোটোরোলার এই ফোন? দেখুন সম্ভাব্য ফিচার-স্পেসিফিকেশন

আরও পড়ুন: মৃত্যু নয়! কামব্যাক করছে ব্ল্যাকবেরি, নতুন বছরেই মার্কেটে ৫জি সাপোর্টেড কোয়ার্টি কিপ্যাডের স্মার্টফোন

আরও পড়ুন: চিনে লঞ্চ হয়েছে এই ফোল্ডেবল ফোন, দাম কত? কী কী ফিচারই বা রয়েছে?

Published On - 11:21 pm, Wed, 12 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla